টঙ্গীতে বঙ্গবন্ধু জন্মশত বার্ষিকীতে আওয়ামী লীগ কার্যালয়ে বঙ্গবন্ধু কর্ণার উদ্বোধন

0
187
728×90 Banner

ডেইলি গাজীপুর প্রতিবেদক : গাজীপুরের টঙ্গীতে আজ বৃহস্পতিবার সকাল ১১টায় গাজীপুর মহানগর ছাত্রলীগের উদ্যোগে “রাজনীতির রাজপথ, জ্ঞান চর্চায় সমৃদ্ধ ভবিষ্যৎ”- এই স্লোগান ধারণ করে জ্ঞান বিজ্ঞানে সমৃদ্ধ নাগরিক গড়ে তোর প্রয়াসে বঙ্গবন্ধু কর্ণার স্থাপন করা হয়। টঙ্গী থানা আওয়ামী লীগ কার্যালয়ে মুক্তিযুদ্ধ, বঙ্গবন্ধু, রাজনৈতিক ব্যাক্তি ও বিভিন্ন মনীষিদের লেখা বই দিয়ে সজ্জিত বঙ্গবন্ধু কর্ণার উদ্বোধন করেন টঙ্গী প্রেসক্লাবে সিনিয়র সাংবাদিক বীর মুক্তিযোদ্ধা মো: ওয়াজ উদ্দিন মিয়া। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন টঙ্গী প্রেসক্লাবের সাধারণ সম্পাদক কালিমুল্লাহ ইকবাল,গাজীপুর মহানগর ছাত্রলীগের সাবেক সহ-সভাপতি ও বঙ্গবন্ধু পাঠচক্রের সভাপতি রাজিব হায়দার সাদিমের ভাবনা ও উদ্যোগে এইআয়োজনে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন টঙ্গী প্রেসক্লাবের সাধারণ সম্পাদক কালিমুল্লাহ ইকবাল, গাজীপুর মহানগর ছাত্রলীগের সাবেক সহ-সভাপতি মো: রাকিব হাসান জসিম, টঙ্গী সরকারী কলেজ শাখার ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক মো: জামিল রায়হান, টঙ্গী সরকারী কলেজ শাখার ছাত্রলীগের যুগ্ম-সাধারণ সম্পাদক মো: ফিরোজ সরদার, টঙ্গী সরকারী কলেজ শাখার ছাত্রলীগের সাবেক গ্রন্থনা ও প্রকাশনা সম্পাদক মো: আমিনুল রহমান, টঙ্গী সরকারী কলেজ শাখার ছাত্রলীগের সাবেক ক্রীড়া সম্পাদক মো: সুজন মাহমুদ, টঙ্গী সরকারী কলেজ শাখার ছাত্রলীগের সাবেত গণশিক্ষা সম্পাদক মো: নাজমুল হাসান সাকিব, গাজীপুর মহানগর মুক্তিযুদ্ধ প্রজন্ম কমান্ডের সভাপতি সাজ্জাদ খান জয়, সাধারণ সম্পাদক ইকবাল পাঠান খান প্রমুখ।
উদ্বোধক টঙ্গী প্রেসক্লাবে সিনিয়র সাংবাদিক বীর মুক্তিযোদ্ধা মো: ওয়াজ উদ্দিন মিয়া বলেন, পেশীশক্তি দিয়ে বেশী দূর এগুনো যায় না। মেধার চর্চায়, তথ্য নির্ভর জ্ঞান অর্জনের মধ্য দিয়ে আগামী দিনে দেশের জন্য ছাত্র রাজনীতিতে প্রস্তুত হতে হবে।
গাজীপুর মহানগর ছাত্রলীগের সাবেক সহ-সভাপতি ও বঙ্গবন্ধু পাঠচক্রের সভাপতি রাজিব হায়দার সাদিম বলেন, সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষ্য দেশব্যাপী চলছে নানা আয়োজন। তেমনি একটি নান্দনিক উদ্যোগ গ্রহণ করেছে গাজীপুর মহানগর ছাত্রলীগ। টঙ্গী থানা আওয়ামী লীগ কার্যালয়ে বঙ্গবন্ধু কর্ণার স্থাপনের মাধ্যমে এই কার্যালয়ের রাজনৈতিক আড্ডাগুলোকে আরও তথ্য নির্ভর করার প্রয়াস গ্রহণ করা হয়েছে। বাংলাদেশ ও মুক্তিযুদ্ধ বিষয়ক অর্ধশতাধিক বই, বঙ্গবন্ধুর চমৎকার পোট্রেট ছবি স্থাপনের মাধ্যমে এই কার্যক্রম পেয়েছে একটি ভিন্নমাত্রা। চমৎকার আয়োজনটি একটি নতুন মাইলফলক তৈরি করতে যাচ্ছে বলে আমার বিশ^াস। “রাজনীতির রাজপথ, জ্ঞান চর্চায় সমৃদ্ধ ভবিষ্যৎ”- এই ¯েøাাগানে উজ্জীবিত হয়ে জ্ঞান চর্চার মাধ্যমেই একজন রাজনীতিবিদ নিজেকে যেকোনো পরিস্থিতির জন্য প্রস্তত করতে পারে। জ্ঞান চর্চার মাধ্যমেই জাতিকে সঠিক পথের নির্দেশ দিতে পারে। পারে সঠিক তথ্যের মাধ্যমে যেকোনো গুজব প্রতিহত করতে। আমি চাই আমার উদ্যোগ সবাইকে সমৃদ্ধ করতে কাজে লাগুক। দেশের সকল রাজনৈতিক চর্চা কেন্দ্র গুলোতে একটি করে বঙ্গবন্ধু কর্ণার চালু করা হউক যাতে করে প্রতিটি রাজনৈতিক কর্মী বঙ্গবন্ধুর আদর্শের কর্মী হিসেবে নিজেকে গড়ে তুলতে পারে।
টঙ্গী প্রেসক্লাবের সাধারণ সম্পাদক কালিমুল্লাহ ইকবাল বলেন, সুস্থ ও জ্ঞাননিষ্ঠ রাজনৈতিক পথচলার সারথি সাদিমের নানামুখী ইতিবাচক পদক্ষেপ বাংলাদেশ ছাত্রলীগের গাজীপুর মহানগর ইউনিটের সকল পর্যায়ে সাধারণ ছাত্রছাত্রীদের মাঝে সমাদৃত হয়ে থাকে। গতানুগতিক রাজনীতি চর্চার গন্ডি থেকে বেড়িয়ে এসে আধুনিক ভাবনা ও সময়োপযোগী কাজ হাতে নিয়ে রাজিব হায়দার সাদিম বিভিন্ন মহলে ইতিবাচক সাড়া ফেলে দিয়েছেন। ছাত্রলীগের বিভিন্ন পর্যায়ের নেতা-কর্মীদের সুশিক্ষা ও সহ-শিক্ষা কার্যক্রমে দক্ষ করে তুলতে ইতোমধ্যে তার গৃহীত “নেতৃত্ব প্রশিক্ষণ কর্মশালা” গাজীপুরসহ সারা দেশে ব্যাপক সমাদৃত হয়েছে।

Print Friendly, PDF & Email
728×90 Banner

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here