Daily Gazipur Online

টঙ্গীতে রিকশা চালক হত্যা মামলায়, গ্রেপ্তার ৫

জাহাঙ্গীর আকন্দ : নেশার টাকা যোগাড় করতেই রিকশা চালক মোশারফ করিমকে(২৫) গলাকেটে হত্যার ঘটনায় মামলা হয়েছে।
গত শনিবার সকালে টঙ্গীর পাগাড় এলাকা থেকে মোশাফের লাশ উদ্ধারের পর মোশারফের বাবা মোহাম্মদ আলী বাদি হয়ে টঙ্গী পূর্ব থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। এতে অজ্ঞাত কয়েকজনকে আসামী করা হয়।
মামলার পর পুলিশ টঙ্গী থেকে চারজন ও ঢাকা থেকে আরো একজনকে গ্রেপ্তার করে। মৃত মোশারফের ছিনতাই হওয়া অটো রিকশাটি জব্দ করতে পারলেও হত্যায় ব্যবহিত ধারালো চাকু(সুইচ গিয়ার) জব্দ করতে পারেনি পুলিশ।
গ্রেপ্তারকৃতরা হলেন, ময়মনসিংহ জেলার কোতয়ালী থানার কুড়ারাকান্দা গ্রামের নূর ইসলামের ছেলে সোহেল মিয়া(২২),গাজীপুরের পূবাইল থানার হারবাইদ এলাকার মৃত জয়নাল আবেদিনের ছেলে জুনায়েদ হোসেন জুনু(১৯),ময়মনসিংহ জেলার নান্দাইল থানার কড়ইকান্দি গ্রামের হারিছের ছেলে হৃদয়(২১),টঙ্গীর পাগাড় এলাকার মৃত শহিদুল ইসলামের ছেলে রাসেল ওরফে বাবু(২৬) ও রাজবাড়ি জেলার গোয়ালন্দ থানার লাল মিয়ার ছেলে রোমান(১৮)।
আজ সোমবার দুপুরে টঙ্গী পূর্ব থানায় আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ তথ্য নিশ্চিত করেন গাজীপুর মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত উপপুলিশ কমিশনার অপরাধ(দক্ষিণ) হাসিবুল ইসলাম।
সংবাদ সম্মেলনে পুলিশ জানায়, মৃত মোশারফ পেশায় একজন রিকশা চালক ছিলেন। তাকে হত্যার ঘটনায় গ্রেপ্তারকৃত পাঁচজন সকলেই তার বন্ধু। তারা সবাই মাদকদ্রব্য সেবন করতেন। মাদকের টাকা যোগাড় করতেই মোশারফে হত্যা করে অটো রিকশাটি বিক্রয় করে দেবার পরিকল্পনা করে গ্রেপ্তারকৃতরা। পরে শুক্রবার রাতে মোশারফের রিকশায় চেপে টঙ্গীর পাগাড় এলাকায় মাদক দ্রব্য সেবন করতে যান তাঁরা। ওই স্থানে যাবার পর পূর্ব পরিকল্পনা অনুযায়ী সেখানে মোশারফকে ছুরি দিয়ে গলা কেটে হত্যা করে হৃদয়। মৃত্যুর বিষয়টি নিশ্চিত করে অটো রিকশাটি নিয়ে চলে আসেন তাঁরা।
সংবাদ সম্মেলনে পুলিশ আরো জানায়, ঘটনার পরদিন রোববার মোশারফের অটো রিকশাটি বিশ হাজার টাকায় কিনে নেয় রাসেল ওরফে বাবু। রিকশাটি বিক্রির নগদ দশ হাজার টাকা পরিশোধ করে সে। রিকশা বিক্রির টাকা সমহারে ভাগ করে তারা পোশাক ও মাদকদ্রব্য কেনেন। হত্যা ঘটনায় তদন্তে পুলিশ প্রথমে সোহেলকে গ্রেপ্তার করে থানায় এনে জিজ্ঞাসাবাদ করে।পরে তার দেয়া তথ্যে জুনায়েদকে ঢাকা ও বাকিদের টঙ্গীর পাগাড় এলাকা থেকে গ্রেপ্তার করা হয়।
এ সময় আরো উপস্থিত ছিলেন.গাজীপুর মেট্রোপলিটন পুলিশের সহকারী উপ পুলিশ কমিশনার(টঙ্গী জোন) মেহেদী হাসান দীপু,টঙ্গী পূর্ব থানার ভারপ্রাপ্ত কর্মর্তা ওসি আশরাফুল ইসলাম,উপপরিদর্শক(এসআই) সাব্বির হোসেন প্রমূখ।