Daily Gazipur Online

টঙ্গীতে সন্ত্রাসীদের ছুরিকাঘাতে ছাত্রলীগ কর্মী হত্যা : আহত-১

নাসির উদ্দীন বুলবুল,মৃণাল চৌধুরী সৈকত ও পলাশ প্রধান: পূর্ব বিরোধের জের ধরে টঙ্গী বাজারস্থ মাতবর বাড়ি এলাকায় একদল চিহ্নিত সন্ত্রাসী ছুঁরিকাঘাত করে শুক্রবার রাতে প্রিন্স মাহমুদ নাহিদ (২৬) নামের এক ছাত্রলীগ কর্মীকে হত্যা করেছে। এসময় সফিক (২৭) নামে একজন আহত হয়েছে। নিহত নাহিদ টঙ্গী পুর্ব থানার বনমালা এলাকার জহুরুল ইসলামের ছেলে। সে উত্তরার মমতাজ উদ্দিন বিজনেস এন্ড ডিপ্লোমা ইন্সটিটিউটে ডিপ্লোমা কোর্সে অধ্যয়নরত ছিল।
প্রত্যক্ষদর্শী ও এলাকাবাসী জানায়, ঘটনারদিন বিকালে তুচ্ছ একটি বিষয় নিয়ে রিফাত ও ইমনের সাথে বাগবিতন্ডা দেখা দেয় আকাশ নামে শিক্ষার্থীর। এক পর্যায়ে রিফাত ও ইমন ক্ষিপ্ত হয়ে শিক্ষার্থী আকাশকে মারধর করে। পরে আকাশ এঘটনায় থানায় একটি জিডি করেন। এতে রিফাত ও ইমন আরো ক্ষিপ্ত হয়ে বিষয়টি প্রিন্স মাহমুদ নাহিদকে জানায়। পরে প্রিন্স মাহমুদ নাহিদ একদল সন্ত্রাসী নিয়ে আকাশকে মারার জন্য গত শুক্রবার রাত ৮টার সময় আকাশের বাড়ির সামনে গিয়ে অবস্থান নেয় এবং অকথ্য ভাষায় গালমন্দ শুরু করে এবং ডাক-চিৎকার করে বলে “আকাশ বাসা থেকে বেড়িয়ে আয় তোকে দেখাচ্ছি মজা”। এসময় শিক্ষার্থী আকাশ তার বাসা থেকে বেড়িয়ে আসলে নাহিদের লোকজনের সাথে সংঘর্ষ বাধে। সংঘর্ষ চলাকালে আকাশের কয়েকজন বন্ধুও সংঘর্ষে জড়িয়ে পড়ে। এক পর্যায়ে আকাশ ও তার বন্ধু মোস্তফার নেতৃত্বে একদল সন্ত্রাসী নাহিদ ও শফিককে ছুঁরিকাঘাত করলে নাহিদ মাঠিতে লুটিয়ে পড়ে।
স্থানীয় বাসিন্দারা আরো জানান, প্রিন্স মাহমুদ নাহিদ নারী কেলেংকারীসহ সন্ত্রাসী কর্মকান্ডে জড়িত থাকার অভিযোগে টঙ্গী থানায় একাধিক জিডি ও অভিযোগ রয়েছে। নাহিদ টঙ্গী থানা ছাত্রলীগের সাথে জড়িত ছিলো কিন্তু ছাত্রলীগের কোন পদ-পদবি ছিলো কি না আমাদের জানা নেই। তবে এলাকাবাসীর তথ্যমতে নাহিদ বখাটে টাইপের ছেলে ছিলো বলে জানা গেছে।
নিহতের পিতা জহুরুল ইসলাম জানান, শুক্রবার রাতে নাহিদ টঙ্গী বাজার জামে মসজিদে নামাজ পড়তে যায়। নামাজ শেষে রাত সাড়ে ৮টায় নাহিদ ও সফিক বাসায় ফেরার পথে স্থানীয় মাতব্বর বাড়ির সামনে পৌছলে পূর্ব বিরোধের জের ধরে ওইখানে উৎপেতে থাকা এলাকার চিহ্নিত সন্ত্রাসী আকাশ ও মোস্তফার নেতৃত্বে ১০-১২ জন তাদের পথরোধ করে। সন্ত্রাসীদের সাথে কথা কাটাকাটি ও হাতাহাতির এক পর্যায়ে নাহিদের বুকে ও শরীরের বিভিন্ন স্থানে এবং সফিককে ছুঁরিকাঘাত করে সন্ত্রাসী দ্রæত পালিয়ে যায়। এসময় নাহিদ পথচারীদের সাহায্য চাইলেও ভয়ে কেউ এগিয়ে আসেনি। সন্ত্রাসীরা চলে যাওয়ার পর স্থানীয় লোকজন তাকে উদ্ধার করে টঙ্গী শহীদ আহসান উল্লাহ মাস্টার জেলারেল হাসপতালে নিয়ে গেলে সেখানে তার অবস্থা আশংকাজনক দেখে কর্তব্যরত চিকিৎসক তাকে উন্নত চিকিৎসার জন্য ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করেন। খবর পেয়ে তার স্বজনরা টঙ্গী শহীদ আহসান উল্লাহ মাস্টার জেলারেল হাসপতাল থেকে নাহিদ ও শফিককে ঢাকার কুর্মিটোলা হাসপাতালে নেওয়ার পর কর্তব্যরত চিকিৎসক নাহিদকে মৃত ঘোষণা করেন। আহত সফিক কুর্মিটোলা হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে।
নিহত নাহিদের বড় ভাই জুয়েল মাহমুদ পারভেজ অভিযোগ করে বলেন, টঙ্গী বাজার এলাকায় তার বন্ধুদের সাথে দীর্ঘদিন যাবৎ আভ্যন্তরীন বিষয়াদি নিয়ে নাহিদের বিরোধ চলছিল। এরই জের ধরে স্থানীয় সন্ত্রাসী আকাশ ও মোস্তফার নেতৃত্বে একদল সন্ত্রাসী আমার ভাইকে উপর্যুপরি মাতব্বর বাড়ির সামনে ছুঁরিকাঘাত করে হত্যা করেছে। তাদেরকে গ্রেফতার করে আইনের আওতায় নিলেই বিরোধ ও হত্যাকান্ডের রহস্য বেরিয়ে আসবে। বিকেল ৫টায় টঙ্গী থানা ছাত্রলীগের উদ্যোগে টঙ্গী শহীদ আহসান উল্লাহ মাস্টার জেলারেল হাসপতাল প্রাঙ্গনে ও সাড়ে ৫টায় বনমালা এলাকায় নামাজে জানাযা শেষে তাকে দাফনের কথা রয়েছে।
এব্যাপারে টঙ্গী থানা ছাত্রলীগের সাধারন সম্পাদক মো. মোশিউর রহমান সরকার বাবু বলেন, নাহিদ টঙ্গী থানা ছাত্রলীগের একজন ভালো এবং সক্রিয় কর্মী ছিলেন। সে স্থানীয় ৫৭ নং ওয়ার্ড ছাত্রলীগের সভাপতি প্রার্থী ছিল। তার হত্যার সাথে যারাই জড়িত থাকুক না কেন আমি তাদের উপযুক্ত বিচার চাই।
টঙ্গী সরকারি বিশ্ববিদ্যালয় কলেজ শাখা ছাত্রলীগের সভাপতি কাজী মনজুর বলেন, নাহিদ টঙ্গী থানা ছাত্রলীগের একজন সক্রিয় কর্মী ছিলেন। আমি তার হত্যাকারীদের দৃষ্টান্তমূলক শাস্তি চাই।
এবিষয়ে টঙ্গী পুর্ব থানার ওসি মো. কামাল হোসেন ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, এ ঘটনায় থানায় মামলার প্রস্তুতি চলছে। ঘটনায় জড়িতদের গ্রেফতারের চেষ্টা অব্যাহত রয়েছে।