টঙ্গীর মদিনা পাড়া সামান্য বৃষ্টিতে হাঁটু পানি, চলাচলে দুর্ভোগ

0
679
728×90 Banner

ডেইলি গাজীপুর প্রতিবেদক : গাজীপুর মহানগরীর টঙ্গীর ৪৫ নং ওয়ার্ডের মদিনা পাড়াসহ বিভিন্ন এলাকায় সামান্য বৃষ্টিতে হাঁটু পানি জমে যায়। এতে চলাচলে চরম দুর্ভোগের শিকার হচ্ছেন সাধারণ মানুষ। পরিকল্পিত ড্রেনেজ ব্যবস্থার কারণেই এমটাই হচ্ছে বলে মনে করছেন সংশ্লিষ্ট মহল।
মদিনা পাড়াবাসীর আভিযোগ পর পর ২বারের নির্বাচিত কাউন্সিলর শাহ আলম রিপন এলাকার উন্নয়নে কোন কাজ করছেনা । নির্বাচন আসলে তিনি বারবার এলাকাবসিকে প্রতিশ্রুতি দেন ড্রেনেজ ও রাস্তা দ্রুত করে দিবেন। বাস্তবে তার বিপরীত নির্বাচনী বৈতরণী পার হবার পর আর এলাকার কোন খোজঁ নেন না। মদিনা পাড়ার রাস্তাটি বছরের ১২মাসই পানিতে সয়লাব থাকে। বর্তমান কাউন্সিলরের আমলে এ এলাকার ( মদিনা পাড়ার) কোন কাজ হয়নি। সামান্য বৃষ্টিতেই এলাকার বাড়ী-ঘর পানিতে তলিয়ে যায়।


সরেজমিন ঘুরে জানা যায়, নগরীর টঙ্গী বিভিন্ন এলাকায় সামান্য বৃষ্টিতে জলজটের সৃষ্টি হয়েছে। এরমধ্যে টঙ্গী আরিচপুর, মদিনাপাড়া,বৌ-বাজার, জামাই বাজার, মিরাশ পাড়া, স্টেশনরোড, চেরাগআলী, কলেজগেট, হোসেন মার্কেট, পূর্ব থানা কার্যালয়, টঙ্গী সরকারি হাসপাতাল গেট, বাসা বাড়ি, মার্কেট পানিতে তলিয়ে গেছে।

এতে করে সাধারণ মানুষ ও এলাকাবাসী চলাচল করতে চরম দুর্ভোগের শিকার হচ্ছেন। বছরের পর বছর ধরে বর্ষা মৌসুম এলেই জলজটের শিকার টঙ্গীবাসী।
স্থানীয় বাসীন্দারা বলেন, পরিকল্পিত ড্রেনেজ ব্যবস্থা না থাকায় সামান্য বৃষ্টিতে জলাবদ্ধতার সৃষ্টি হয়ে মানুষের হাঁটাচলা বন্ধ হয়ে যায়। বিষয়টি সিটি কর্পোরেশনকেই দেখতে হবে।
এ ব্যাপারে সিটি কর্পোরেশন টঙ্গী জোনের নির্বাহী কর্মকর্তা মো. সোহরাব হোসেন এর সাথে যোগাযোগ করলে তিনি বলেন, নগরীর বিভিন্ন এলাকায় রাস্তা ও ড্রেনের কাজ চলছে, চলমান উন্নয়নের কাজ শেষ হলে হয়তো জলজট কমে আসবে।

Print Friendly, PDF & Email
728×90 Banner

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here