টঙ্গী ও গাজীপুরে শহীদ আহসান উল্লাহ মাস্টারের ১৮তম মৃত্যু বার্ষিকী পালিত

0
101
728×90 Banner

মোঃ নুরুজ্জামান শেখ : টঙ্গী ও গাজীপুরের গণমানুষের নেতা, প্রয়াত সাংসদ, বীর মুক্তিযোদ্ধা শহীদ আহসান উল্লাহ মাস্টার এমপি’র ১৮তম শাহাদাৎ বার্ষিকী গতকাল শনিবার পালিত হয়েছে।
এ উপলক্ষে টঙ্গী ও তাঁর গ্রামের বাড়ি গাজীপুরের হায়দরাবাদে ব্যাপক কর্মসূচী গ্রহন করা হয়। কর্মসূচীর অংশ হিসেবে সকালে টঙ্গীস্থ আওয়ামীলীগের দলীয় কার্যালয়ে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন, দলীয় নেতাকর্মীদের কালোব্যাচ ধারণ করা, স্মরণ সভা, স্মরণিকা প্রকাশ, পুষ্পস্তবক অর্পণ ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে।
সকালে গাজীপুরের হায়দরাবাদে শহীদ আহসান উল্লাহ মাস্টারের সমাধিতে পুষ্পার্ঘ্য অর্পণ করা হয়। এ সময় মরহুমের ছেলে যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল এমপি, আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবুল আলম হানিফ, নৌ পরিবহন প্রতিমন্ত্রী খালেদ মাহমুদ চৌধুরী, মেহের আফরোজ চুমকি এমপি, ইকবাল হোসেন সবুজ এমপি, সংরক্ষিত মহিলা আসনের এমপি সামছুন নাহার ভূঁইয়া, গাসিকের ভারপ্রাপ্ত মেয়র আসাদুর রহমান কিরণ, কেন্দ্রীয় যুবলীগের সাধারণ সম্পাদক মাইনুল হোসেন খান নিখীল, গাজীপুর মহানগর আওয়ামীলীগের সভাপতি এডভোকেট আজমত উল্লাহ খাঁন, সাধারণ সম্পাদক আতাউল্লা মন্ডল, মহানগর যুবলীগের আহ্বায়ক কামরুল আহসান সরকার রাসেল যুগ্ন আহবায়ক সাইফুল ইসলাম,মহানগর মহিলা আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক নাজমা হোসেন উপস্থিত ছিলেন।
একইদিন দুপুরে টঙ্গীর নোয়াগাঁও এম.এ মজিদ মিয়া উচ্চ বিদ্যালয় মাঠে নিহতের বিদেহী আত্মার মাগফিরাত কামনায় দোয়া ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। টঙ্গী থানা আওয়ামীলীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা ফজলুল হকের সভাপতিত্বে ও কাউন্সিলর নুরুল ইসলাম নুরুর সঞ্চালনায় এ আলোচনা সভা ও মিলাদ মাহফিল শেষে দু:স্থদের মাঝে খাবার বিতরণ করা হয়।
এদিকে, যুব ও ক্রীড়া সচিব মেজবাহ উদ্দিনের নেতৃত্বে, যুব উন্নয়ন অধিদপ্তরের মহাপরিচালক আজহারুল ইসলাম খানের নেতৃত্বে, শেখ হাসিনা জাতীয় যুব উন্নয়ন ইনস্টিটিউটের মহাপরিচালক এ কে এম শামীমুল হক সিদ্দিকী’র নেতৃত্বে, বঙ্গবন্ধু ক্রীড়াসেবী কল্যাণ ফাউন্ডেশনের সচিব কৃষ্ণন্দু সাহা’র নেতৃত্বে শহীদ আহসান উল্লাহ মাস্টার এমপি’র সমাধিতে পুস্পার্ঘ্য অর্পন করা হয়।
এছাড়াও জাতীয় ক্রীড়া পরিষদ, বিকেএসপি, ক্রীড়া পরিদপ্তরসহ আওয়ামীগ ও অংগ সহযোগী সংগঠনের বিভিন্ন স্তরের নেতাকর্মী, মুক্তিযোদ্ধা সংসদ, বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের পক্ষ হতে শহীদ আহসান উল্লাহ মাস্টার এমপি’র সমাধিতে পুস্পার্ঘ্য অর্পন করা হয়।
শহীদ আহসান উল্লাহ মাস্টার স্মৃতি পরিষদের প্রধান পৃষ্ঠপোষক যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল এমপি তার পিতার ১৮তম শাহাদাৎ বার্ষিকীতে সবাইকে দোয়া করার জন্য বিশেষ ভাবে অনুরোধ জানিয়েছেন। সেই সাথে পিতার হত্যা মামলার রায় দ্রুত বাস্তবায়নের দাবি জানান।
মামলার বাদী মরহুমের ছোট ভাই গাজীপুর মহানগর আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মতিউর রহমান মতি বলেন, শহীদ আহসান উল্লাহ মাস্টার হত্যা মামলা বর্তমানে সুপ্রিম কোর্টের আপিল বিভাগে বিচারাধীন রয়েছে। বিচারকার্য দ্রুত সমাপ্ত করে রায় কার্যকর এবং দেশের বাইরে থাকা পলাতক আসামিদেরকে দেশে ফিরিয়ে আনার দাবি জানাচ্ছি।
উল্লেখ্য, শহীদ আহসান উল্লাহ মাস্টার গাজীপুর-২ (গাজীপুর সদর-টঙ্গী) আসন হতে ১৯৯৬ ও ২০০১ সালে দুবার সংসদ সদস্য, ১৯৯০ সালে গাজীপুর সদর উপজেলা চেয়ারম্যান এবং ১৯৮৩ ও ১৯৮৭ সালে দু’দফা পূবাইল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নির্বাচিত হয়েছিলেন। তিনি আওয়ামীলীগের জাতীয় কমিটির সদস্য, শিক্ষক সমিতিসহ বিভিন্ন সমাজ সেবামূলক সংগঠনের সাথে জড়িত ছিলেন। আহসান উল্লাহ মাস্টার জাতীয় শ্রমিকলীগের কার্যকরী সভাপতি ও সাধারণ সস্পাদক হিসেবেও দায়িত্ব পালন করেছেন। ২০০৪ সালের ৭ মে বিএনপি-জামায়াত জোট সরকারের মদদ পুষ্ট একদল সন্ত্রাসী টঙ্গীস্থ নোয়াগাঁও এম এ মজিদ মিয়া উচ্চবিদ্যালয় মাঠে স্বেচ্ছাসেবক লীগের একটি কর্মীসভায় প্রকাশ্য দিবালোকে আহসান উল্লাহ মাস্টারকে গুলি করে হত্যা করে।

Print Friendly, PDF & Email
728×90 Banner

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here