টাউন ভিউ প্লট মালিক সমবায় সমিতি লিঃ-এর আলোচনা সভা

0
150
728×90 Banner

ডেইলি গাজীপুর প্রতিবেদক: গত শনিবার টাউন ভিউ প্লট মালিক সমবায় সমিতি লিঃ এর দ্বিতীয় বার্ষিক সাধারণ সভা ১৫৬ শান্তিনগরস্থ ওয়াটার গার্ডেন রেস্টুরেন্ট এন্ড কনভেনশনহল, ঢাকায় অনুষ্ঠিত হয়। সমিতির ভারপ্রাপ্ত সভাপতি আলহাজ¦ হাফেজ কাজী মাওলানা মোহাম্মদ শামছুল হক উক্ত সভায় সভাপতিত্ব করেন। মহাগ্রন্থ আল-কোরআন থেকে তেলাওয়াতের মাধ্যমে সভার কার্যক্রম শুরু করা হয়। সভার প্রারম্ভে সমিতির সম্পাদক ও সরকারের সাবেক অতিরিক্ত সচিব এস, এম নুরুল আলম শুভেচ্ছা বক্তব্য পেশ করেন। তিনি বিগত বিশেষ সাধারণ সভার কার্য্যবিবরণী পাঠ করেন এবং তা সভার অনুমোদনের জন্য সভায় উপস্থাপন করেন। সকল সদস্যদের অনুমতি ক্রমে সভার কার্য্য বিবরণী ও সিদ্ধান্তসমূহ পাস করা হয়।
অতপর সহ-সভাপতি ও আজকের সভার সভাপতি টাউন ভিউ আবাসিক প্রকল্পের প্লট গ্রহিতাদের প্লট উন্নয়ন এর বিরুদ্ধে বিভিন্ন স্বার্থান্বেষী মহল কৃত ষড়যন্ত্র এবং তা থেকে উত্তরনের জন্য ইতোমধ্যে গৃহিত পদক্ষেপ সমূহ সমিতির সদস্যদের অবগতির জন্য সভায় পেশ করেন। সমিতির সদস্যদের মধ্যে থেকে প্রকল্পের উন্নয়নের ক্ষেত্রে কৃত ষড়যন্ত্র মোকাবেলা এবং বিভিন্ন রকম বাঁধা উত্তরনের বিষয়ে সভায় উপস্থিত সদস্যদের মধ্যে থেকে ১৪জনসদস্য তাদের মূল্যবান বক্তব্য/মতামত পেশকরেন। সভায় বক্তব্য/মতামত পেশকারি সদস্যদের মধ্যে (১) মোঃ শহিদুল্লাহ, (২) বেগম জাহানারা আক্তার, (৩) আবুল কালাম আজাদ, (৪) প্রকৌশলী এনামুল হক, (৫) কাজী ফারুকুল ইসলাম, (৬) মোঃ আলতাফ মোল্লা, (৭) জাহাঙ্গির, (৮) সেলিম সাজ্জাদ, (৯) মোঃ মিনজার হোসেন খান, (১০) এ,কে,এমজানে আলম, (১১) ডাঃ এ কে এম আনোয়ারুল হক, (১২) মোঃ শাহাদাত হোসেন, (১৩) রতন কুমার দাস, ও (১৪)। কুমিল্লা ভিকটোরিয়া কলেজের অধ্যক্ষ মোঃ রুহুল আমিন প্রমুখ অন্যতম।
সভায় উপস্থিত টাউন ভিউ প্লট মালিক সমবায় সমিতির কোন সদস্য ইতাদের প্লটের জমি ইষ্টওয়েষ্ট প্রোপার্টি ডেভেলোপমেন্ট (প্রাঃ) লিঃ বা অন্য কোন কোম্পানীকে কোন ভাবেই প্রদান বা হস্থান্তরে সম্মত নয় বলে সবাই অভিমত প্রকাশ করেন।
টাউন ভিউ প্লট মালিক সমবায় সমিতির উপস্থিত নেতৃবৃন্দ সভায় বসুন্ধরা গ্রুপের অভিযোগ করে বলেন তারা পল্ট ও জমি বিক্রির নামে নানাভাবে প্রতারণা করে আসছে। এবং এসব পল্ট ও জমি ক্রয়দাতাদের বিভিন্ন রকমের হুমকি-ধামকিসহ প্রাণ নাশেরও হুমকি প্রদান করে আসছে। এমতাবস্থায় টাউন ভিউ পল্ট মালিক সমিতির সদস্যবৃন্দ নিরাপত্তাহীনতায় ভুগছে।
পাশাপাশি টাউন ভিউ আবাসিক প্রকল্পের উন্নয়নের অর্থ ও প্লট বিক্রয় এর অর্থ আতœসাৎকারি ফরাজী গংদের বিরুদ্ধে বিভিন্ন প্রকার আইনগত ব্যবস্থা গ্রহণ ও তা অব্যাহত রাখার পক্ষে সকল সদস্যদের পক্ষ হতে পরামর্শ প্রদান করা হয়। এছাড়া, টাউনভিউ আবাসিক প্রকল্প ও ইষ্টওয়েষ্ট প্রোপার্টি ডেভেলোপমেন্ট (প্রাঃ) লিঃএর মধ্যে ২০০২ ও ২০০৫ ইংসনেস্বাক্ষরীত চুক্তি মোতাবেক রাস্তাসহ অবকাঠামো সুযোগ-সুবিধা ব্যবহারের বিষয়ে ইষ্টওয়েষ্ট প্রোপার্টি ডেভেলোপমেন্ট (প্রাঃ) লিঃ কর্তৃক বাঁধা দেওয়ার বিষয়ে অনতিবিলম্বে প্রয়োজনীয় আইনগত ব্যবস্থা গ্রহনের পক্ষে সভায়উপস্থিত সদস্য গনের পক্ষ থেকে মতামত ব্যক্ত করা হয়। টাউন ভিউ প্লট মালিক সমবায় সমিতি লিঃ এর কার্য্যকরি কমিটি কর্তৃক গৃহিত বিভিন্ন কার্য্যক্রমের বিষয়ে সভায় উপস্থিত সদস্যগন সন্তোষ/একমত পেশ করেন এবং সদস্যদের মধ্যে সার্বিক ঐক্য বজায় রাখার উপর গুরুত্ব আরোপ করেন। পাশাপাশি ফরাজী গংদের ষড়যন্ত্রের বিষয়ে সকল কেসজাগ থাকার অনুরোধ জানান। টাউন ভিউ আবাসিক প্রকল্পে যাতয়াতের বিকল্প রাস্তাসহ প্রকল্পে বিদ্যুৎ সংযোগ ও অন্যান্য উন্নয়নের বাস্তবভিত্তিক উদ্যেগ গ্রহণের জন্য টাউন ভিউ প্লট মালিক সমবায় সমিতি লিঃ এর কার্য্যকরি কমিটিকে সমিতির সদস্যদের পক্ষ থেকে অনুরোধ করা হয় এবং এসব কাজের জন্য প্রয়োজনীয় চাঁদা/অর্থ প্রদানের জন্য অঙ্গীকার করা হয়।
এছাড়া, সমিতির বর্তমান ভারপ্রাপ্ত সভাপতি হিসাবে আলহাজ¦ হাফেজ কাজী মাওলানা মোহাম্মদ শামছুল হক এখন থেকে সমিতির সভাপতি হিসাবে দায়িত্ব পালন করবেন মর্মে সভায় উপস্থিত সকল সদস্য একমত পোষন করেন। সমিতির সম্পাদক সমিতির সকল সদস্যদের পক্ষ থেকে আলহাজ¦ হাফেজ কাজী মাওলানা মোহাম্মদ শামছুল হক কে অভিনন্দন জানান। উল্লেখ্য যে, টাউন ভিউ আবাসিক প্রকল্পের প্রাক্তন চেয়ারম্যান মোঃ মোছলেহ উদ্দিন টাউন ভিউ প্লট মালিক সমবায় সমিতিলিঃ এর কার্য্য করি কমিটির অনুরোধে উক্ত সভায় উপস্থিত হয়ে টাউন ভিউ প্লট মালিক সমবায় সমিতি লিঃ এর প্রতিটি কার্য্যক্রমকে সমর্থন জানান, সমিতির সদস্যদের মধ্যে ঐক্য বজায় রাখা এবং টাউন ভিউ আবাসিক প্রকল্পের প্লট মালিকদের বিরুদ্ধে ফরাজীগং যে ষড়যন্ত্র করছে তার বিরুদ্ধে শক্ত অবস্থান গ্রহণসহ প্রয়োজনীয় আইনগত ব্যবস্থা গ্রহণের পক্ষে তিনি মতামত/পরামর্শ প্রদান করেন। তিনি এ ব্যাপারে সবসময় সার্বিক সহযোগিতা প্রদান করবেন মর্মে সভায় অঙ্গীকার ব্যক্ত করেন।

Print Friendly, PDF & Email
728×90 Banner

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here