Daily Gazipur Online

ঠাকুরগাঁওয়ে শত্রুতার জেরে মধ্যরাতে আমগাছ কাটলো দূর্বৃত্তরা

মাসুদ রানা পলক, ঠাকুরগাঁও: ঠাকুরগাঁও সদর উপজেলার গড়েয়া ইউনিয়নের চন্ডিপুর বাঘের হাট গ্রামের আলহাজ মোঃ আনোয়ার হোসেন নামের এক চাষির ২ একর ৫০ শতক জমিতে লাগানো আমগাছ কেটে নেয় দূর্বিত্তরা ।
শনিবার গভীর রাতে এ ঘটনা ঘটে বলে অনুমান করছেন বাগান মালিক।
এ ঘটনায় শনিবার দুপুরে আম বাগানের মালিক হাজি মোঃ আনোয়ার হোসেন বাদী হয়ে ৭ জনের নাম উল্লেখ করে ঠাকুরগাঁও সদর থানায় একটি লিখিত অভিযোগ করেন।
অভিযোগের সূত্রে জানা যায় মোঃ চান্দু,(৫৫)মোঃআজাহার(৪৫),মহর(৩৮),আজিজ(৪২), সকলের পিতাঃ মৃতঃ সানাউল্লা। ইদ্রীশ আলী(৪৮) খোকন (৩৮) ও লিটন (৩৫) সকলের পিতা মৃতঃ সহরাব মন্ডাল সহ ৭ জনের নাম উল্লেখ করে অভিযোগ দায়ের করেন।
বাগান মালিক হাজি মোঃ আনোয়ার আমাদের প্রতিনিধিকে বলেন, ২ একর ৫০ শতক জমিতে দীর্ঘদিন ধরে ধান, গম, ভুট্টা, আলুসহ বিভিন্ন ফসল চাষাবাদ করে আসছি। সর্বশেষ ওই জমিতে আম গাছ রোপন করি। আম গাছগুলো বেশ বড়ও হয়েছিল। কিন্তু শনিবার গভীর রাতে প্রতিবেশি চান্দু,আজিজ,আজাহার কয়েকজন নিয়ে এসে আমার আম গাছগুলো কেটে নিয়ে যায়, এতে ক্ষয় ক্ষতি হয় প্রায় ২,০০,০০০/- টাকা।
তিনি আরও বলেন, দীর্ঘদিন ধরে ১ নং ও ২ নং আসামীর সঙ্গে জমিজমা নিয়ে আমার বিরোধ চলছিল। এরাই আমার আম গাছের বাগান কেটে ফেলেছে, গাছের সঙ্গে এ কেমন শত্রুতা? যারা আমার আম গাছ কেটে নিয়ে গেছে আমি তাদের শাস্তি চাই।
এ বিষয়ে ঠাকুরগাঁও সদর থানার অফিসার ইনচার্জ (ওসি) আশিকুর রহমান বলেন, আম গাছ কেটে ফেলার একটি অভিযোগ পেয়েছি; অভিযোগটি তদন্ত করে আইনগত ব্যবস্থা নেয়া হবে।