Daily Gazipur Online

ডিয়েগো ম্যারাডোনার মৃত্যুতে শোক

ডেইলি গাজীপুর প্রতিবেদক : প্রধানমন্ত্রী শেখ হাসিনা আর্জেন্টাইন ফুটবল কিংবদন্তি ডিয়েগো ম্যারাডোনার মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন।
প্রধানমন্ত্রী আজ বৃহস্পতিবার এক শোক বার্তায় বলেন, ফুটবল ইতিহাসের অন্যতম সেরা এই আর্জেন্টাইন খেলোয়াড় বিশ্বের ফুটবলপ্রেমীদের হৃদয়ে চিরস্মরণীয় হয়ে থাকবেন। যুগে যুগে তাঁর ক্রীড়ানৈপুণ্য ভবিষ্যৎ ফুটবল খেলোয়াড়দের অনুপ্রেরণা হিসেবে কাজ করবে।
প্রধানমন্ত্রী এই ফুটবল মহানায়কের আত্মার শান্তি কামনা করেন। তাঁর শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেন।
আর্জেন্টিনার বুয়েনস এইরেসের তিগ্রেতে নিজ বাড়িতে গতকাল বুধবার হৃদ্‌রোগে আক্রান্ত হয়ে মারা যান ম্যারাডোনা। তাঁর বয়স হয়েছিল ৬০ বছর।
ফুটবলের এই জাদুকরের মৃত্যুতে বাংলাদেশেও তাঁর ভক্তসহ ফুটবলপ্রেমীদের মধ্যে শোক নেমে এসেছে। ফুটবল কিংবদন্তি ডিয়োগো ম্যারাডোনার মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছে বাংলাদেশের কমিউনিস্ট পার্টি (মার্কসবাদী)-সিপিবি(এম)।
আজ ২৬ নভেম্বর ২০২০ বৃহস্পতিবার এক শোকবার্তায় পার্টির সাধারণ সম্পাদক কমরেড ডা: এম. এ. সামাদ বলেন, “ডিয়েগো ম্যারাডোনার ফুটবল শৈলী সারা বিশ্বের তরুণদের মাঝে উম্মাদনা তৈরি করেছিল। আর্জেন্টিনাকে একাই বিশ্বকাপ জিতিয়ে ও নাপোলিকে একক ব্যক্তিগত নৈপুন্যে ইতালিয়ান সিরি‘আ’ জিতিয়ে তিনি কিংবদন্তিতে পরিণত হয়েছেন। তাঁর প্রয়াণ নিঃসন্দেহে ফুটবল অঙ্গন তথা ক্রীড়াঙ্গনের জন্যই একটি বড় ক্ষতি। তিনি চিরদিন ক্রীড়াপ্রেমীদের মানসপটে জীবিত থাকবেন।”
বাংলাদেশের কমিউনিস্ট পার্টি (মার্কসবাদী)’র সাধারণ সম্পাদক আরো বলেন, “ম্যারাডোনা সবসময় মার্কিন সা¤্রাজ্যবাদের বিরুদ্ধে সোচ্চার ছিলেন। চে গুয়েভার ও ফিদেল কাস্ত্রোর প্রতিবাদী চরিত্র তাঁকে টানতো। মুক্তিকামী মানুষের ভালবাসায় পরিণত হয়েছিলেন তিনি। এভাবেই খেলাধূলার বাইরেও তিনি নিজেকে একজন ব্যক্তিত্বে পরিণত করেছিলেন।”
ডা: এম. এ. সামাদ বাংলাদেশের কমিউনিস্ট পার্টি (মার্কসবাদী)’র পক্ষ থেকে ডিয়োগো ম্যারাডোনার বিদেহী আত্মার শান্তি কামনা করেন ও শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানান।