ঢাকা-০৫ আসনের উপনির্বাচন: আলোচনার শীর্ষে হারুন-উর-রশীদ সিআইপি

0
169
728×90 Banner

ডেইলি গাজীপুর ( সংবাদ বিজ্ঞপ্তি) : ঢাকা-০৫ আসনের উপনির্বাচন ঘিরে নতুন স্বপ্ন দেখতে শুরু করেছেন ক্ষমতাসীন আওয়ামী লীগের স্থানীয় নেতাকর্মীরা। নৌকার প্রার্থী হিসেবে দেশের বিশিষ্ট শিল্পপতি, ত্যাগী ও পরিক্ষীত আওয়ামী লীগ নেতা মোঃ হারুন-উর-রশীদের নাম আলোচনার শীর্ষে। এ আসনে নৌকার বিজয় নিশ্চিত করতে দীর্ঘ সময় ধরে অবদান রাখা এ ব্যবসায়ী নেতাকে এবার মূল্যায়ন করার দাবি স্থানীয় আওয়ামী লীগের নেতাকর্মীদের।
ঢাকা-০৫ (যাত্রাবাড়ী-ডেমরা) আসনে বারবার নির্বাচিত সংসদ সদস্য হাবিবুর রহমান মোল্লা গত ০৬ মে মৃত্যুবরণ করায় এ আসনটি শূন্য হয়েছে।
স্থানীয় জনগন জানায়, হাবিবুর রহমান মোল্লার অবর্তমানে আসনটির রাজনীতিতে নানা পরিবর্তনের আভাস ফুটে উঠেছে। অন্ত:কোন্দলের কিছুটা আভাস পাওয়া যাচ্ছে। এ অবস্থায় এই আসনে এলাকায় দলকে সুসংগঠিত করতে মো. হারুন-উর-রশীদকে মনোনয়ন দেওয়া সঠিক সিদ্ধান্ত হবে বলে অনেকের মত। জনপ্রিয়তার বিচারেও পরিশ্রমী, সহজ-সরল, বিনয়ী ও মিষ্টভাষী এবং মিশুক হারুন-উর-রশীদ এগিয়ে রয়েছেন বলে স্থানীয় জনগনের ধারণা।
এশিয়ান গ্রুপ, এশিয়ান টেলিভিশনের চেয়ারম্যান ও বঙ্গবন্ধু সৈনিক লীগের জাতীয় সম্মেলন প্রস্তুতি কমিটির সদস্য সচিব এবং গুলশান প্রেসক্লাব, ঢাকা-এর সভাপতি মো. হারুন-উর-রশীদ সিআইপি। তাঁর জন্ম মুন্সীগঞ্জের লৌহজংয়ে। ব্যক্তিগত জীবনে চার ভাই ও দুই বোনের মধ্যে তিনি সবার বড় এবং আট সন্তানের জনক। ১৯৭৪ সাল থেকে রাজধানীর যাত্রাবাড়ীতে স্থায়ীভাবে বসবাস করে আসছেন তিনি। বিভিন্ন প্রাকৃতিক দুর্যোগের সময় ত্রাণ সহায়তাসহ নানা সামাজিক কর্মকাÐের জন্য তিনি প্রশংসিত।
ব্যবসায়িক সফলতার পাশাপাশি হারুন-উর-রশীদ নেতৃত্ব দিয়েছেন বিভিন্ন সংগঠনের। সদস্যদের সর্বোচ্চ ভোটে নির্বাাচিত হয়ে টানা ছয় মেয়াদে পরিচালকের দায়িত্ব পালন করেন ব্যবসায়ীদের শীর্ষ সংগঠন ‘দি ফেডারেশন অব বাংলাদেশ চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রিজের (এফবিসিসিআই)।’ এফবিসিসিআই এর ভারপ্রাপ্ত সভাপতির দায়িত্বও পালন করেন তিনি। রপ্তানিতে বিশেষ অবদানের জন্যও সাফল্যের মুকুট পরেছেন মাথায়। টানা ১৭ বার নির্বাচিত হয়েছেন কমার্শিয়াল ইম্পরটেন্ট পারসন (সিআইপি) । বস্ত্র রপ্তানি খাতে পুরস্কার পেয়েছেন ১৬ বার। সার্ক চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রিজের সদস্য, বাংলাদেশ গ্রে অ্যান্ড ফিনিশড ফেব্রিক্স মিলস অ্যান্ড এক্সপোর্টার্স অ্যাসোসিয়েশন এবং প্রাইভেট রেডিও ওনার্স অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ এবং বাংলাদেশ টুইস্টিং মিলস অ্যাসোসিয়েশনের নির্বাচিত প্রেসিডেন্ট তিনি। অ্যাসোসিয়েশন অব টেলিভিশন চ্যানেল ওনার্স- অ্যাটকোর পরিচালক এবং বাংলাদেশ দলিল লেখক সমিতির প্রধান উপদেষ্টাও তিনি। হারুন-উর-রশীদ বহু শিক্ষাপ্রতিষ্ঠানেরও প্রতিষ্ঠাতা। বাংলাদেশ আওয়ামীলীগের শিল্প ও বাণিজ্য বিষয়ক উপ কমিটির সদস্যও তিনি।
তিনি বাংলাদেশ আওয়ামীলীগের মনোনয়ন পেলে সুবিধাবঞ্চিত ডেমরা-যাত্রবাড়ী জনমানুষের ভাগ্যোন্নয়নে বলিষ্ঠ ভূমিকা রাখবেন বলে আশা প্রকাশ করেন।

Print Friendly, PDF & Email
728×90 Banner

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here