Daily Gazipur Online

ঢাবি ছাত্রী ধর্ষণের ঘটনায় গাজীপুর থেকে একজনকে গ্রেফতার

এস,এম,মনির হোসেন জীবন : রাজধানীর কুর্মিটোলায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ছাত্রী ধর্ষণের ঘটনায় গাজীপুর থেকে একজনকে গ্রেপ্তার করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)। তার নাম তাৎক্ষনিক ভাবে জানা যায়নি। এসময় র‌্যাব সদস্যরা গ্রেপ্তারকৃত ব্যক্তির কাছ থেকে ভিকটিমের মোবাইল ফোনসহ অন্যান্য সামগ্রী উদ্বার করেছেন।
র‌্যাবের লিগ্যাল অ্যান্ড মিডিয়া উইংয়ের সিনিয়র সহকারী পরিচালক সিনিয়র এএসপি মো: মিজানুর রহমান ভুঁইয়া আজ বুধবার (৮ জানুয়ারি) সকালে এ সব তথ্য নিশ্চিত করেছেন।
তিনি বলেন, এ বিষয়ে আজ বুধবার দুপুর দেড়টায় রাজধানীর কারওয়ারবাজারস্থ র‌্যাব মিডিয়া সেন্টারে সংবাদ সম্মেলনে বিস্তারিত জানানো হবে।
এদিকে, আজ সকালে র‌্যাব-১ এর কমান্ডিং অফিসার (সিও) শাফী উল্লাহ বুলবুল বলেন, গ্রেপ্তারের পর বুধবার সকালে ওই ব্যক্তির ছবি ভুক্তভোগী ছাত্রীকে দেখানো হয়। ছবি দেখে তিনি ওই ব্যক্তিকে ধর্ষক বলে শনাক্ত করেন। আমরা যাকে ধরেছি তার সামনের দুটি দাঁত নেই- যা ছাত্রীর বক্তব্যের সঙ্গে মিলে গেছে।
এদিকে, ধর্ষণের এই ঘটনায় ভুক্তভোগী ছাত্রীর বাবা মো: জাকির হোসেন বাদী হয়ে গত সোমবার বিকেলে (৬ জানুয়ারি) রাজধানীর ক্যান্টনমেন্ট থানায় একজনকে আসামী করে একটি ধর্ষণ মামলা দায়ের করেন।
পুলিশ জানিয়েছে, মঙ্গলবার (০৭ জানুয়ারি) আনুষ্ঠানিকভাবে মামলাটির দায়িত্ব দেওয়া হয়েছে ঢাকা মহানগর পুলিশের গোয়েন্দা শাখাকে (ডিবি)।
ডিএমপি ক্যান্টনমেন্ট থানার অফিসার ইনচার্জ (ওসি) মো: কাজী শাহানুর হক সাহান আজ জানান, এবিষয়ে তার থানায় একটি মামলা দায়ের করা হয়েছে বলে নিশ্চিত করেছেন।
ওসি জানান, ওই ছাত্রীর বাবা মো: জাকির হোসেন উক্ত মামলার বাদী। যার মামলা নম্বর-ছয় (৬)। মামলায় একজনকে আসামী করা হয়েছে বলে জানান পুলিশের এই কর্মকর্তা।
পুলিশও মামলা সুত্রে জানা যায়, গত রোববার (০৫ জানুয়ারি) সন্ধ্যার দিকে রাজধানীর কুর্মিটোলা বাস স্টপে বিশ্ববিদ্যালয়ের বাস থেকে নামার পর ওই ছাত্রীকে মুখ চেপে পার্শ্ববর্তী একটি স্থানে নিয়ে যায় অজ্ঞাত ব্যক্তি। সেখানে তাকে অজ্ঞান করে ধর্ষণ ও শারীরিক নির্যাতন করা হয়। পরে তিনি তার বন্ধুদের সহায়তায় রাত ১২টার পর তাকে ঢামেক জরুরি বিভাগে নিয়ে আসা এসে হাসপাতালে ভর্তি করা হয়। ধর্ষণের শিকার ছাত্রী বর্তমানে ঢামেক হাসপাতালের ওয়ান-স্টপ ক্রাইসিস সেন্টারে চিকিৎসাধীন আছেন।
ক্যান্টনমেন্ট থানায় দায়েরকৃত মামলার এজাহারে উল্লেখ করা হয়, ধর্ষকের উচ্চতা ৫ ফুট ৪ ইঞ্চির মতো। গায়ের রং শ্যামলা, গড়ন মাঝারি। পরনে জিনসের পুরোনো ফুলপ্যান্ট ও ময়লা কালচে ফুলহাতা জ্যাকেট, পায়ে স্যান্ডেল এবং মাথার চুল ছোট করে ছাঁটা।
এদিকে গত মঙ্গলবার মামলার এজাহার ঢাকার আদালতে উপস্থাপন করা হয়। আগামী ২৮ জানুয়ারির মধ্যে এ ঘটনার তদন্ত প্রতিবেদন জমা দেওয়ার জন্য নির্দেশ দিয়েছেন ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালত।