তিতাস গ্যাসের বিল দেওয়া যাবে বিকাশে

0
290
728×90 Banner

ডেইলি গাজীপুর প্রতিবেদক: এখন থেকে তিতাস গ্যাসের আবাসিক সংযোগের বিল বিকাশে পরিশোধ করা যাবে। ফলে রাজধানী ঢাকাসহ আশেপাশের ১১টি জেলার তিতাস গ্যাসের প্রায় ঊনত্রিশ লাখ আবাসিক গ্রাহক যেকোনো সময় যেকোনো স্থান থেকে বিকাশ অ্যাপ দিয়ে সহজে, নিরাপদে, মুহূর্তেই বিল পরিশোধ করতে পারবেন।
মাসিক হারে বিল পরিশোধ এবং মিটার ব্যবহারকারী উভয় গ্রাহকই বিকাশ দিয়ে বিল পরিশোধ করতে পারবেন।
ঢাকা, গাজীপুর, নারায়ণগঞ্জ, মুন্সিগঞ্জ, নরসিংদী, মানিকগঞ্জ, টাঙ্গাইল, কিশোরগঞ্জ, ময়মনসিংহ, নেত্রকোনা, জামালপুর ও শেরপুরের যে বিশাল সংখ্যক গ্রাহক তিতাস গ্যাসের সেবা পাচ্ছেন তারা বাসার বাইরে না গিয়ে, লাইনে না দাঁড়িয়ে গ্যাস বিল পরিশোধের সুযোগ পাবেন।
বিল পরিশোধ করতে বিকাশ অ্যাপের পে-বিল আইকন থেকে গ্যাস নির্বাচন করতে হবে। মাসিক হারে বিল পরিশোধ করেন যারা তারা নন-মিটারড নির্বাচন করবেন। এরপর মাস নির্বাচন করতে হবে। গ্রাহক চাইলে একসাথে ১২ মাস পর্যন্ত একবারে নির্বাচন করে বকেয়া বিল পরিশোধের সুযোগ পাবেন। এরপর কাস্টমার কোড ও মোবাইল নম্বর দিতে হবে। সবশেষে বিকাশ পিন দিয়ে প্রক্রিয়া শেষ করতে হবে।
মিটারড গ্রাহকরা মিটারড নির্বাচন করার পর তিতাস কাস্টমার নম্বর এবং ইনভয়েস নম্বর দেবেন। পরের ধাপে টাকার পরিমাণ ও বিকাশ পিন দিয়ে বিল দেওয়া সম্পন্ন করতে পারবেন। বিলের পরিমাণের সাথে ১ শতাংশ হারে সর্বোচ্চ ৩০ টাকা পর্যন্ত সার্ভিস চার্জ যুক্ত হবে।
বিল দেওয়ার পর গ্রাহক পরিবেশবান্ধব ডিজিটাল রিসিট পেয়ে যাবেন যা ভবিষ্যতের জন্য সংরক্ষণ করতে পারবেন। নিজের সুবিধার্থে কাস্টমার গ্যাস অ্যাকাউন্টের তথ্যও বিকাশ অ্যাপে সেভ করে রাখতে পারবেন, যা পরবর্তীতে বিল দেওয়া আরো সহজ করবে।
উৎসে আয়কর কর্তন হয় এমন মিটার ব্যবহারকারী গ্রাহকরা প্রযুক্তিগত সীমাবদ্ধতার কারণে এই বিল পরিশোধ সেবা ব্যবহার করতে পারবেন না।
বুধবার (৪ নভেম্বর) এক প্রেস বিজ্ঞপ্তিতে জানায়, বর্তমানে জালালাবাদ, সুন্দরবন ও পশ্চিমাঞ্চল গ্যাসের বিলও বিকাশে পরিশোধ করা যায়। এছাড়া সারাদেশের সব ধরনের বিদ্যুৎ বিল বিকাশে পরিশোধ করা যায়। ওয়াসা, বিটিসিএল টেলিফোন বিল ও ইন্টারনেট বিল সহ সবচেয়ে বেশি সংখ্যক ইউটিলিটি সেবার বিল কেবল বিকাশ দিয়েই পরিশোধ করা যায়।

Print Friendly, PDF & Email
728×90 Banner

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here