থার্টি ফার্স্ট নাইটের হুমকি অ্যানালাইসিস করা হচ্ছে—– র‌্যাব ডিজি

0
259
728×90 Banner

এস,এম,মনির হোসেন জীবন : র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন র‌্যাব মহাপরিচালক (ডিজি র‌্যাব) বেনজীর আহমেদ বলেছেন থার্টি ফার্স্ট নাইটের হুমকি অ্যানালাইসিস করা হচ্ছে।
বেনজীর আহমেদ বলেন, গুজব ঠেকাতে সোশ্যাল মিডিয়া মনিটরিং করা হবে। নিরাপত্তা নিয়ে উদ্বিগ্ন হবার কোনো কারণ নেই।
আজ সোমবার (৩০ ডিসেম্বর) বাংলাদেশ ক্রাইম রিপোর্টার্স অ্যাসোসিয়েশনের (ক্যাব) বার্ষিক সাধারণ সভায় বিশেষ অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
র‌্যাব মহাপরিচালক (ডিজি) বেনজীর আহমেদ বলেন, ইংরেজি বর্ষবিদায় ও নববর্ষ উপলক্ষে থার্টি ফার্স্ট নাইট উদযাপনের ক্ষেত্রে নিরাপত্তাজনিত সব ধরনের প্রস্তুতি ইতি মধ্যে গ্রহণ করা হয়েছে।
তিনি বলেন, এ ধরণের দিবস কিংবা অনুষ্ঠান উদযাপনের ক্ষেত্রে ফেক নিউজ, মিথ্যা খবর, গুজব ছড়ানো হয়। সম্মানহানিকর তথ্য প্রচার হয়। এসব মনিটরিং করা হবে।
ডিজি র‌্যাব বলেন, থার্টি ফার্স্ট নাইট ঘিরে গুজবের বিষয়ে সতর্ক রয়েছে (র‌্যাব) । এছাড়া নিরাপত্তা নিয়ে উদ্বিগ্ন হওয়ার কোনো কারণ নেই। মশা ও মাছি ঠেকাতে মশারির চেয়ে গুরুত্বপূর্ণ হচ্ছে, যেন মশা-মাছি কোনোভাবে প্রবেশ করতে না পারে। সে ব্যবস্থা আমরা করব।
ইংরেজি নববর্ষ আমাদের সংস্কৃতির নয় উল্লেখ করে বেনজীর আহমেদ বলেন, আমাদের সংস্কৃতি বাংলা নববর্ষ। তবে, বিশ্বায়নের যুগে আমরাও এর বাইরে নই। যে কারণে এখানেও ইংরেজি নববর্ষ উদযাপিত হবে।
র‌্যাব ডিজি বলেন, আমরা উৎসব উদযাপন করব, আনন্দ করব, কিন্তু এই উদযাপন যেন অন্য কারও বেদনার কারণ, বিরক্তির কারণ না হয়ে যায়। সে দিকটি সবাইকে খেয়াল রাখতে হবে।
অনুষ্ঠানে বক্তব্য রাখেন ক্যাব সভাপতি আবুল খায়ের, সাধারণ সম্পাদক দীপু সারোয়ার, সহ-সভাপতি মিজান মালিক প্রমুখ।

Print Friendly, PDF & Email
728×90 Banner

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here