Daily Gazipur Online

দক্ষিণখানে মেহেদী হোম মেইড ফুডস কারখানায় ভয়াবহ অগ্নিকান্ড

এস,এম,মনির হোসেন জীবন : রাজধানীর দক্ষিণখানে মেহেদী হোম মেইড ফুডস নামক একটি বেকারী কারখানায় লাগা আগুন নিয়ন্ত্রনে এসেছে। এসময় আগুন নেভাতে গিয়ে ওই কারখানার দুইজন কর্মচারী আহত হয়েছেন। পরে অগ্নিকান্ডের খবর পেয়ে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স উত্তরা, টঙ্গী ও কুর্মিটোলা থেকে ৫টি ইউনিট দ্রুত ঘটনাস্থলে পৌছে আজ শুক্রবার সকাল সাড়ে ৬টার দিকে পুরোপুরি ভাবে আগুন নির্বাপন করা হয়।
বৃহস্পতিবার দিবাগত রাত ২টা ৪৫ মিনিটের সময় রাজধানীর দক্ষিণখানের পূর্ব মোল্লারটেক ২৬৯ (৩৬৬১) নম্বর বাড়ি মেহেদী হোম মেইড ফুডস নামক বেকারী কারখানায় এ ভয়াবহ অগ্নিকান্ডের ঘটনা ঘটে।
ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স উত্তরা স্টেশনের সিনিয়র স্টেশন অফিসার সৈয়দ মনিরুল ইসলাম আজ শুক্রবার এসব তথ্য নিশ্চিত করেছেন।
তিনি জানান, বৃহস্পতিবার দিবাগত রাত ২টা ৪৫ মিনিটের দিকে রাজধানীর দক্ষিণখান থানার পূর্ব মোল্লারটেক ২৬৯ (৩৬৬১) বাড়ি মেহেদী হোম মেইড ফুডস নামক বেকারী কারখানায় অগ্নিকান্ডের সুত্রপাত হয়। পরে অগ্নিকান্ডের খবর পেয়ে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স উত্তরা, টঙ্গী ও কুর্মিটোলা থেকে মোট ৫টি ইউনিট দ্রুত ঘটনাস্থলে পৌছে আগুন নিয়ন্ত্রনে কাজ শুরু করে। পরে ওই আগুন ভোর রাত সাড়ে ৪টায় নিয়ন্ত্রনে আনতে সক্ষম হয়। পরবর্তীতে ফায়ার সার্ভিসের কর্মীরা আজ শুক্রবার সকাল ৬টা ২৪ মিনিটের দিকে সম্পূর্ণ আগুন নির্বাপন করা হয়। অগ্নিকান্ডের খবর পেয়ে ডিএমপি উত্তরা জোনের পুলিশের উর্ধ্বতন কর্মকর্তাসহ দক্ষিণখান থানা পুলিশ ঘটনাস্থলে পৌছে অগ্নিনির্বাপন করার জন্য সহায়তা করে।
সৈয়দ মনিরুল ইসলাম আরও জানান, বৈদুতিক গোলযোগ থেকে অগ্নিকান্ডের সূত্রপাত বলে প্রাথমিক ভাবে ধারনা করা হচেছ। তবে, আগুনে ক্ষয়ক্ষতি ও উদ্ধার তদন্ত সাপেক্ষ।
মেহেদী হোম মেইড ফুডস বেকারী কারখানায় মালিক আব্দুল জানান, অগ্নিকান্ডের ফলে তার বেকারী, কারখানার ও ভবনের ব্যাপক ক্ষতি হয়েছে। ফুডস তৈরীর বিভিন্ন ধরনের উপকরণ, অফিস কক্ষের আসবারপত্র, রোটারী ওভেন ৪টা, মিকসার মেশিন ৬টি, অটো বিস্কুট মেশির একটা, গ্যাস সিলিন্ডার ৩০টি সহ অন্যান্য মালামাল আগুনে ভস্বীবূত হয়েছে।
তিনি আরও জানান, এসময় আগুন নেভাতে গিয়ে বেকারী ও কারখানার দুইজন কর্মচারী সামান্য আহত হয়েছে। তাদের নাম তাৎক্ষনিক ভাবে জানা যায়নি। তাদেরকে প্রাথমিক চিকিৎসা করা হয়েছে।