Daily Gazipur Online

দক্ষিনখানে বসতবাড়ির আগুন নিয়ন্ত্রণে

মনির হোসেন জীবন : রাজধানীর দক্ষিনের গাওয়াইর মোল্লারটেক মাদ্রাসা রোডে একটি টিনসেট বসত বাড়িতে লাগা আগুন নিয়ন্ত্রণে এসেছে।
অগ্নিকান্ডের খবর পেয়ে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স উত্তরা স্টেশন থেকে তিনটি ইউনিট দ্রুত ঘটনাস্থলে পৌঁছে আগুন নির্বাপণের কাজ শুরু করে। পরবর্তীতে ফায়ার সার্ভিসের কর্মীরা আজ বুূধবার দুপুর ১২ টা ৫০ মিনিটের সময় ওই লাগা আগুন নিয়ন্ত্রনে আনতে সক্ষম হয়। এঘটনায় লিলিমা আক্তার মামে ৫ বছর বয়সী এক শিশুকে আহত অবস্হায় উদ্বার করেছে ফায়ার সার্ভিস।
আজ বুূধবার দুপুর ১২ টায় দক্ষিনের গাওয়াইর মোল্লারটেক মাদ্রাসা রোডে অবস্হিত হাজী জয়নাল আবেদিনের টিনশেড বসত বাড়িতে এ অগ্নিকান্ডের ঘটনা ঘটে।
আজ দুপুর তিনটায় “দি লাইফ সেভিং ফোর্স বাহিনী” সদরদপ্তরের ডিউটি অফিসার রোজিনা আক্তার আগুন নির্বাপণের বিষয়টি নিশ্চিত করেছেন।
এদিকে, আজ দুপুরে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স উত্তরা স্টেশনের সিনিয়র স্টেশন অফিসার মোহাম্মদ আলম হোসেন আগুন লাগার ঘটনার সত্যতা স্বীকার করে জানান, আজ বুূধবার দুপুর ১২ টার দিকে
দক্ষিনখান থানার গাওয়াইর মোল্লারটেক মাদ্রাসা রোডে
হাজী জয়নাল আবেদিনের টিনশেড বসত বাড়িতে আগুন লাগে। খবর পেয়ে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের উত্তরা স্টেশন থেকে তিনটি ইউনিট দ্রুত ঘটনাস্থলে পৌঁছে আগুন নির্বাপণের কাজ শুরু করে। পরবর্তীতে ফায়ার সার্ভিসের কর্মীরা দুপুর ১২ টা ৫০ মিনিটের সময় ওই লাগা আগুন নিয়ন্ত্রনে আনতে সক্ষম হয়। পরবর্তীতে ১ টা ৫ মিনিটের সময় আগুন সম্পূর্ণ ভাবে নির্বাপণ করা হয়েছে।
মোহাম্মদ আলম হোসেন জানান, অগ্নিকান্ডের কারনে ওই বাড়ির প্রায় ২০/২২ টি সেমিপাকা টিনের ঘর আগুনে পুড়ে ক্ষতিগ্রস্ত হয়েছে। অগ্নিকান্ডের সময় আমরা ওই বাড়ি থেকে লিলিমা আক্তার (৫) একজন মেয়ে শিশুকে আহত অবস্হায় উদ্বার করতে সক্ষম হয়েছি।
ফায়ার সার্ভিসের এ কর্মকর্তা জানান, অগ্নিকান্ডের কারনে ওই বাড়িতে প্রায় ১২ লাখ টাকার মালামাল ক্ষতি সাধিত হয়েছে এবং প্রায় ২০ লাখ টাকার বিভিন্ন ধরনের মালামাল ক্ষয়ক্ষতির হাত থেকে রক্ষা- (উদ্বার) করা হয়েছে।
বৈদ্যুতিক গোলযোগ থেকে অগ্নিকান্ডের সূত্রপাত হয়েছে বলে প্রাথমিক ভাবে ধারনা করছে ফায়ার সার্ভিস।
এদিকে, দক্ষিনখান থানার অফিসার ইনচার্জ (ওসি) মো: জাহাঙ্গীর হোসেন খান জানান, অগ্নিকান্ডের খবর পেয়ে আমি ঘটনাস্থলে পুলিশ পাঠিয়েছি। আগুন নিয়ন্ত্রনে আনা হয়েছে।