দিনাজপুরে বিদ্যুৎ বিলের ২১ লক্ষ টাকা আত্মসাৎ করে এজেন্ট উধাও

0
199
728×90 Banner

ডেইলি গাজীপুর প্রতিবেদক : দিনাজপুর শহরের গনেশতলাস্থ মডার্ণ মোড়ের ডিজিটাল রেজিস্ট্রেশন পয়েন্ট গ্রাহকদের ২১ লক্ষ টাকা আত্মসাৎ করে গত ২০ দিন যাবৎ উধাও।
গত এপ্রিল মাসে জাতীয় সাংবাদিক সোসাইটি এবং ওয়ার্ল্ড পীস এন্ড হিউম্যান রাইটস্ সোসাইটির চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা লায়ন এড. এম এ মজিদ তার বাড়ির ইলেক্ট্রিক বিলের ২,৪৪৫/-টাকা জমা দিয়েছিলেন দিনাজপুর শহরের মডার্ণ মোড়ে অবস্থিত ডিজিটাল রেজিস্ট্রেশন এজেন্টের দোকানে। ইলেক্ট্রিক বিলের অর্থ গ্রহনের পর এজেন্ট একটু চেষ্টা করার পর জানালেন, এখন নেটওয়ার্ক দূর্বল, নেটওয়ার্ক ঠিক হলে টাকা পাঠিয়ে দিবেন। এই বলে আরো অতিরিক্ত ১৫/- টাকা চেয়ে নিয়ে এজেন্ট এড. মজিদের বিলে সিল মেরে স্বাক্ষর করে দেন। কিন্তু পরের দিনও বিলের টাকা জমা হওয়ার কনফার্মেশন মোবাইল ফোনে ম্যাসেজের মাধ্যমে না আসায় এড. মজিদ এজেন্টের সাথে দেখা করে ম্যাসেজ না পাওয়ার কথা জানালে এজেন্ট বলেন, ম্যাসেজ নাও পেতে পারেন, এতে চিন্তার কোন কারণ নাই, আমরা জেনুইন এজেন্ট, আমরা ডেইলি লক্ষ লক্ষ টাকা লেনদেন করি, এ যাবৎ আমাদের বিরুদ্ধে কোন কমপ্লেইন নাই, আপনি নিশ্চিন্তে থাকেন।
গত ১৬ জুন ২০২০ তারিখে মে মাসের বিলে এড. এম এ মজিদ দেখেন যে, গত এপ্রিল মাসের বিলের টাকা বকেয়া দেখানো হয়েছে। হতবাক হয়ে তিনি করোনাভাইরাসের ঝুঁকি নিয়েই মডার্ণ মোড়ের সেই দোকানে গিয়ে দেখতে পান – দোকানের সার্টারগুলো বন্ধ ও তালা মারা। দোকানের সামনে বেশ কয়েকজন গ্রাহককে জটলারত অবস্থায় কথা বলতে দেখা গেল। এজেন্ট তাদেরকেও একই ধরণের কথা বলে টাকা নিয়েছিলেন। তারা বলাবলি করছিলেন,পাওয়ার ডেভেলপমেন্ট বোর্ড (পিডিবি) এবং তাদের এই এজেন্ট যদি গ্রাহকদের টাকা মেরেই দেয় – তাহলে গ্রাহকরা সেই টাকা ফেরত পাবেন কিনা, পিডিবি সেই টাকা ফেরত দিতে বাধ্য কিনা। কেননা, গ্রাহকরা পিডিবি’র বৈধ এজেন্টকেই বিলের টাকা জমা দিয়েছেন। সেকারণেই এই টাকা পিডিবি ফেরত দিতে বাধ্য। পিডিপি’র বৈধ এজেন্ট না হলে কেউ এই এজেন্টকে পিডিবি’র ইলেক্ট্রিক বিলের অর্থ জমা দিতেন না। আরো অনেক প্রাসঙ্গিক কথাবার্তা তারা বলাবলি করছিলেন।
গ্রাহকরা আরও বলাবলি করছিলেন এই বলে যে, ২১ লক্ষ টাকা একদিনের আয় নয়, এটি কয়েক দিন বা সপ্তাহের জমাকৃত অর্থ। এজেন্টের মাধ্যমে আদায়কৃত অর্থ প্রতিদিনই পিডিবি’র একাউন্টে জামা হওয়ার কথা। কোন অবস্থাতেই এজেন্টের এক বা দুই দিনের অর্থ পিডিবি’র একাউন্টে জমা না দিলেই দোকানটি বন্ধ করে বিজ্ঞপ্তি দেওয়ার কথা। কিন্তু কিছুই না করার অর্থই হচ্ছে, পিডিবি এই অসৎ এজেন্টকে অর্থ আত্মসাতের সুযোগ সৃস্টি করে দিয়েছে বলে সুস্পষ্টভাবে প্রতীয়মান হয়। তারা এজেন্টসহ পিডিবি’র সংশ্লিষ্ট সকলকে গ্রাহকদের অর্থ ফেরত প্রদানের ব্যাপারে যথাযথ, কঠোর ও জরুরী ব্যবস্থা গ্রহণের অনুরোধ জানান, অন্যথায় সংশ্লিষ্টদের বিরুদ্ধে আদালতে ফৌজদারি মামলা দায়ের করার কথা তারা ভাবছেন।

Print Friendly, PDF & Email
728×90 Banner

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here