দেশবাসীকে রক্ষায় গাজীপুর থেকে কাপনের কাপড়ে আন্দোলন শুরু হবে—— হাসান সরকার

0
65
728×90 Banner

জাহাঙ্গীর আকন্দ : বিএনপির কেন্দ্রীয় নেতা সাবেক এমপি বীর মুক্তিযোদ্ধা হাসান উদ্দিন সরকার বলেছেন, মরতেই যেহেতু হবে, সেই মরণ যেন স্মরণীয় হয়ে থাকে। ফ্যাসিবাদ ও অবৈধ এই সরকারের জুলুম—নির্যাতন, দুঃশাসন থেকে দেশবাসীকে রক্ষায় গাজীপুর থেকেই সর্বপ্রথম কাপনের কাপড় পড়ে সরকার পতনের একদফা আন্দোলন শুরু হবে। মহান মুক্তিযুদ্ধে এই গাজীপুর থেকেই আমাদের নেতৃত্বে প্রথম প্রতিরোধ যুদ্ধ শুরু হয়েছিল। গণতন্ত্র হরণকারী অবৈধ এই সরকারের পতন ঘণ্টা গাজীপুর থেকেই শুরু হবে।
গাজীপুর মহানগর বিএনপির পুর্নগঠিত কমিটি ঘোষণায় মহানগরের সর্বত্রই নেতাকর্মীদের মধ্যে ব্যাপক আনন্দ উচ্ছ্বাস প্রসঙ্গে হাসান সরকার বলেন, আনন্দ—উচ্ছ্বাস ভালো, হিংসা—বিদ্বেষ ভালো নয়। সকল হিংসা—বিদ্বেষ ভুলে গিয়ে সরকার পতনের একদফা আন্দোলনে সকলকে ঐক্যবদ্ধভাবে মাঠে নামতে হবে।
গতকাল বৃহস্পতিবার বিকেলে মহানগর বিএনপির পুর্নগঠিত কমিটির পরিচিতি ও শুভেচ্ছা বিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। মহানগরের টঙ্গী বড় দেওড়া হযরত শাহজালাল রোডে অনুষ্ঠিত এ সভায় সভাপতির বক্তব্যে মহানগর বিএনপির আহ্বায়ক মো. সোহরাব উদ্দিন বলেন, পদেও জন্য কেউ তদবির করবেন না, এবার ত্যাগীদের মূল্যায়ন করা হবে। দয়া করে কেউ দুই নৌকায় পা দিয়ে বিএনপির রাজনীতি করতে আসবেন না। গাজীপুর মহানগর বিএনপিকে এবার আওয়ামীলীগ মুক্ত করা হবে। তিনি বলেন, অভিভাবক ছাড়া যেমন কোন সংসার টিকে থাকতে পােও না, তেমনি অভিভাবক ছাড়া কোন দলও টিকে থাকতে পােও না। আমাদের গাজীপুর মহানগর বিএনপির অভিভাবক বীর মুক্তিযোদ্ধা হাসান উদ্দিন সরকার। তার নেতৃত্ব ও পরামর্শে মহানগর বিএনপিকে আন্দোলনমুখর করা হবে।
সভায় আরো বক্তব্য দেন, বিএনপির কেন্দ্রীয় নেতা ডা. মাজহারুল আলম, মহানগর বিএনপির সদস্য সচিব মো. শওকত হোসেন সরকার, যুগ্ম আহ্বায়ক এম মঞ্জুরুল করিম রনি, মহানগর বিএনপি নেতা মাহবুবুল আলম শুক্কুর, অ্যাডভোকেট আব্দুস সালাম শামীম, হুমায়ুন কবীর রাজু, সরকার জাভেদ আহমেদ সুমন, প্রভাষক বসির উদ্দিন, মহানগর যুবদলের আহ্বায়ক সাজেদুল ইসলাম প্রমুখ।
উপস্থিত ছিলেন, মহানগর বিএনপি নেতা অ্যাডভোকেট ড. শহীদউজ্জামান, অ্যাডভোকেট মেহেদী হাসান এলিস, রাকিব উদ্দিন সরকার পাপ্পু, বসির আহমেদ বাচ্চু, কাউন্সিলর হাসান আজমল ভূইায়া, মোসলেম উদ্দিন চৌধুরী মূসা, সফি উদ্দিন সফি, আব্দুর রহিম খান কালা, মইজুদ্দিন তালুকদার, আব্দুল খালেক আকন, রবিউল ইসলাম রবি, সাজ্জাদুর রহমান মামুন, মনিরুল ইসলাম বাবুল, ফারুক হোসেন খান, মনির হোসেন বকুল, মাহমুদ হাসান রাজু, অ্যাডভোকেট নাসির উদ্দিন, জাহাঙ্গীর আলম ভেন্ডার, গাজী সালাহ উদ্দিন, আতাউর রহমান আতিক, খাদিজা আক্তার বীনা, বেঞ্জির রহমান পিন্টু, আমজাদ হোসেন জুনা, সেলিম কাজল, মোশারফ হোসেন ভূইয়া, রাতুল ভূইয়াসহ বিপুল সংখ্যক নেতাকর্মী।
এদিকে গাজীপুর মহানগর বিএনপির নয়া কমিটিকে স্বাগত জানিয়ে কাউন্সিলর হাসান আজমল ভূইয়ার নেতৃত্বে সদর মেট্রো থানা বিএনপিসহ নগরীর বিভিন্ন এলাকায় দলীয় নেতাকর্মীরা আনন্দ মিছিল বের করে।

Print Friendly, PDF & Email
728×90 Banner

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here