ধানমন্ডির রাপা প্লাজায় স্বর্ণের দোকানের দুর্ধষ চুরি

0
85
728×90 Banner

এস,এম,মনির হোসেন জীবন : রাজধানীর ধানমন্ডির রাপা প্লাজায় ‘রাজলক্ষ্মী জুয়েলার্স’ নামে একটি স্বর্ণের দোকানসহ তিনটি দোকানে তালা ভেঙে এক দুর্ধর্ষ চুরির ঘটনা ঘটেছে।
কী পরিমাণ স্বর্ণ চুরি হয়েছে এখনো তা নিশ্চিত হওয়া যায়নি বলে জানিয়েছে পুলিশ। এ বিষয়ে ওই মার্কেটের দুই নিরাপত্তাকর্মীকে পুলিশ জিজ্ঞাসাবাদের জন্য আটক করেছে। স্বর্ণের দোকানের মালিকের দাবি, তার দোকান থেকে ৫শ থেকে ৭শ ভরি স্বর্ণ নিয়ে গেছে।
শনিবার দিনগত মধ্যরাতে ধানমন্ডির রাপা প্লাজার দ্বিতীয় তলায় অবস্থিত রাজলক্ষ্মী জুয়েলার্স নামক সোনার দোকানে এ দুর্ধষ চুরির ঘটনা ঘটে।
এবিষয়ে ধানমন্ডি থানার অফিসার ইনচার্জ (ওসি) মো: ইকরাম আলী মিয়া আজ রোববার এসব তথ্য ও ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।
তিনি জানান, ধানমন্ডির রাপা প্লাজার দ্বিতীয় তলায় অবস্থিত রাজলক্ষ্মী জুয়েলার্স। প্রাথমিক ভাবে ধারণা করা হচ্ছে, শনিবার দিনগত রাত ২টার পরে ওই দোকানে এই চুরির ঘটনা ঘটে।
পুলিশের এ কর্মকর্তা আরও জানান, দ্বিতীয় তলায় দোকানের পাশে একটি লেডিস টয়লেট আছে। ওই টয়লেটের গ্রিল আমরা ভাঙা দেখতে পেয়েছি। ওই দোকান থেকে আনুমানিক ১০০ ভরির বেশি স্বর্ণ চুরি হয়ে থাকতে পারে। এ বিষয়ে নিরাপত্তাকর্মীসহ দুই একজনকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।
আজ রবিবার সকালে রাজলক্ষ্মী জুয়েলার্সের মালিক মহাদেব কর্মকর সাংবাদিকদেরকে জানান, ‘রাপা প্লাজার দোতলায় আমার দোকান রয়েছে। গতকাল রাতে কর্মচারীরা দোকান বন্ধ করে চলে যায়। সকালে আমাকে মার্কেট থেকে ফোন দিয়ে জানানো হয়, দোকানে ডাকাতি হয়েছে। তালাভেঙে ও খুলে স্বর্ণ নিয়েছে। এতে করে আমার দোকানের প্রায় ৫০০ থেকে ৭০০ ভরি স্বর্ণ নিয়ে গেছে বলে তিনি দাবি করেন।
তিনি বলেন, ‘মার্কেটের ভেতরে ও বাইরে সবসময় নিরাপত্তাকর্মীরা থাকেন। ঘটনার সময় মার্কেটের সিসি ক্যামেরাগুলো টিস্যু ও স্কচটেপ দিয়ে আটকিয়ে দেওয়া হয়েছে। যারা ডাকাতির করেছে, তারা খুব পরিকল্পিতভাবেই করেছে।’
অপরদিকে, মার্কেটের দায়িত্বে থাকা প্রকৌশলী সাইফুর রহমান সাংবাদিকদেরকে জানান, মার্কেটের বাইরে সবসময় নিরাপত্তাকর্মীরা থাকেন। রাতে সবাই বের হওয়ার পর নিরাপত্তাকর্মীরা মার্কেটটি লক করে দেয়। চোর হয়তো গ্রিল কেটে ঢুকেছে। আমার সেরকম গ্রিল কাটা দেখতে পাচ্ছি।
তিনি জানান, মার্কেটের তিনটি দোকানে চুরি ও ডাকাতি হয়েছে । সেগুলো হচেছ, জেন্টেলপার্ক, মুনসুন রেইন ও রাজলক্ষ্মী জুয়েলার্স। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে এসেছেন এবং তারা বিষয়টি তদন্ত করে দেখছে।
এবিষয়ে, ডিএমপি’র ধানমন্ডি থানার ডিউটি অফিসার উপ-পরিদর্শক (এসআই) কৃষ্ণ কমল রায় জানান, খবর পেয়ে ঘটনাস্থলে আমাদের কর্মকর্তরা গেছেন। তারা বিষয়টি গুরুত্ব সহকারে খতিয়ে দেখছেন।
এবিষয়ে আইনগত ব্যবস্থা গ্রহনের প্রস্তুতি চলছে।

Print Friendly, PDF & Email
728×90 Banner

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here