নকল জুস প্রস্তুতকারী কারখানায় ভ্রাম্যমান আদালতের অভিযান

0
44
728×90 Banner

মনির হোসেন জীবন : রাজধানীর অদূরে সাভারের আমিন বাজার এলাকায় অনুমোদনবিহীন দু’টি নকল জুস প্রস্তুতকারী কারখানায় অভিযান চালিয়েছে র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)’র ভ্রাম্যমান আদালত। এসময় দু’টি প্রতিষ্ঠানের ম্যানেজারসহ ৫ জনের নিকট থেকে মোট সাড়ে তিন লাখ টাকা জরিমানা এবং বিপুল পরিমাণ নকল জুস জব্দ করা হয়েছে। অভিযানে নেতৃত্ব দেন র‌্যাবের নির্বাহী ম্যাজিষ্ট্রেট মাজহারুল ইসলাম।
আজ সোমবার বিকেলে র‌্যাব-৩ এর সহকারী পুলিশ সুপার ও স্টাফ অফিসার (মিডিয়া) ফারজানা হক এসব তথ্য নিশ্চিত করেছেন।
তিনি জানান, গোয়েন্দা তথ্যের ভিত্তিতে র‌্যাব-৩ এর একটি দল জানতে পারে, রাজধানীর সাভার থানার আমিন বাজার এলাকায় কতিপয় কিছু অসাধু ব্যবসায়ীরা দীর্ঘদিন যাবৎ অস্বাস্থ্যকরভাবে ভেজাল জুস, বিস্কুট ও কেক উৎপাদন এবং বিক্রয় করে আসছে। এমন তথ্যের ভিত্তিতে র‌্যাব-৩ এর একটি দল আজ সোমবার বেলা ১১ টা থেকে দুপুর একটা পর্যন্ত ওই স্হানে পৌঁছে তাহসান ফুড এন্ড ব্যাভারেজ ওরফে শাপলা ফুডস্ এবং তাজমহল ব্রেড এন্ড বিস্কুট ফ্যাক্টরীতে র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব-৩) ভ্রাম্যমান আদালত পরিচালনা করে। অভিযানে নেতৃত্ব দেন র‌্যাবের নির্বাহী ম্যাজিষ্ট্রেট মাজহারুল ইসলাম।
এএসপি ফারজানা হক জানান, অভিযানকালে অস্বাস্থ্যকরভাবে ভেজাল জুস, বিস্কুট ও কেক উৎপাদন এবং বিক্রয় করার অপরাধে তাহসান ফুড এন্ড ব্যাভারেজ ওরফে শাপলা ফুডস্ নামক প্রতিষ্ঠানের ম্যানেজার সুমন মন্ডল (২৬)কে ১ লাখ টাকা জরিমানা ও তার সহযোগী মোঃ আমজাদ (৭০)কে ১ লাখ টাকা জরিমানা, মোঃ মেহেদী হাসান (২৮)কে ১ লাখ টাকা জরিমানা, অন্য আরেকটি প্রতিষ্ঠান তাজমহল ব্রেড এন্ড বিস্কুট ফ্যাক্টরীর ম্যানেজার মোঃ ফোরকান উদ্দিন (২১)কে ২৫ হাজার টাকা জরিমানা এবং মজিবুর রহমান (৫৬)কে ২৫ হাজার টাকাসহ দুটি প্রতিষ্ঠানের ৫ জনের কাছ থেকে সর্বমোট সাড়ে তিন লাখ টাকা জরিমানা আদায় করেন র‌্যাবের র‌্যাবের নির্বাহী ম্যাজিষ্ট্রেট মাজহারুল ইসলামের ভ্রাম্যমান আদালত।
র‌্যাবের এ কর্মকর্তা বলেন, এসময় এই প্রতিষ্ঠান দুইটি থেকে বিপুল পরিমান ভেজাল জুস, বিস্কুট ও কেক জব্দ করা হয়। এছাড়াও তাহসান ফুড এন্ড ব্যাভারেজ ওরফে শাপলা ফুডস্ প্রতিষ্ঠানটি নকল ফ্রুটি নামক জুস উৎপাদন ও বিক্রয় করে যা শিশুসহ মানুষের শরীরের জন্য ব্যাপক হুমকিস্বরুপ। পরে বিপুল পরিমান নকল জুস ধ্বংস করা হয়।
র‌্যাব বলছে, এসব নকল প্রতিষ্ঠানগুলো ভেজাল জুসের কালার, বিভিন্ন প্রকার ভেজাল ফ্লেবার এবং ভেজাল কেমিক্যাল ব্যবহারের মাধ্যমে ভেজাল জুস, বিস্কুট ও কেক প্রস্তুত করে, যা শিশুসহ মানুষের স্বাস্থ্যের জন্য মারাত্মক ক্ষতিকারক।
তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।

Print Friendly, PDF & Email
728×90 Banner

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here