Daily Gazipur Online

নরসিংদীতে ডাকাতি ও হত্যায় জড়িত ৪ জন গ্রেফতার

নরসিংদী থেকে হলধর দাস : নরসিংদী পৌর শহরের নাগরিয়াকান্দি গ্রামে চাঞ্চল্য সৃষ্টিকারী ডাকাতি ও হত্যাকান্ডের ঘটনায় জড়িত চারজনকে বিভিন্ন আলামত সহ গ্রেফতার করেছে নরসিংদী গোয়েন্দা পুলিশ। তাদের কাছ থেকে হত্যাকান্ডে ব্যবহৃত ছুরিসহ লুট করা স্বর্ণালংকার ও টাকা উদ্ধার করা হয়েছে।
সোমবার(২৬জুলাই) দুপুরে নরসিংদী পুলিশ সুপারের সম্মেলন কক্ষে এক প্রেস ব্রীফিং-এ নরসিংদীর পুলিশ সুপার কাজী আশরাফুল আজীম পিপিএম এসব তথ্য জানান।
গত ১৬ জুলাই রাতে নরসিংদী পৌর শহরের নাগরিয়াকান্দি এলাকায় জানালার গ্রীল কেটে দোতলা একটি বাড়িতে ঢুকে পরিবারের সদস্যদের জিম্মি করে স্বর্ণালংকারসহ মালামাল লুট করে সংঘবদ্ধ ডাকাত দলটি। এসময় ডাকাতিতে বাধা দেয়ায় গৃহকর্তা মোবারক হায়াতের ছেলে ইন্টারনেট ব্যবসায়ী সাজ্জাদ হোসেন আরিফ (৩২) কে ছুরিকাঘাতে হত্যা করে ডাকাতরা। এঘটনায় নিহতের পিতা মোবারক হায়াত বাদী হয়ে সদর মডেল থানায় মামলা করেন।
গ্রেফতারকৃতরা হলো, রায়পুরা উপজেলার বটতলি এলাকার মৃত সিদ্দিকের ছেলে শেখ ফরিদ (৩৫), একই উপজেলার বাহেরচর এলাকার আব্দুর রহমানের ছেলে রাজা মিয়া (৩২), চর আড়ালিয়ার রাজা মিয়ার ছেলে আল-আমিন (৩৩) এবং রাজনগর এলাকার রহিম উদ্দিনের ছেলে দুলাল মিয়া (৩৭)।
পরে ঘটনাটির তদন্ত ও আসামী গ্রেপ্তারের চেষ্টা শুরু করে পুলিশ। ডাকাতি ও হত্যার সাথে জড়িত সন্দেহে গত ২২ জুলাই ব্রাহ্মণবাড়িয়ার বানঞ্ছারামপুর থানার মরিচাঘাট এলাকা থেকে রায়পুরা উপজেলার মৃত সিদ্দিক মিয়ার ছেলে ডাকাত শেখ ফরিদকে গ্রেফতার করে জিজ্ঞাসাবাদ করে। পরে তার দেয়া তথ্যের ভিত্তিতে রোববার গ্রেফতার করা হয় ডাকাতি ও হত্যায় জড়িত আরো তিনজনকে।
গ্রেফতারকৃতরা প্রাথমিকভাবে ডাকাতি ও হত্যার ঘটনায় জড়িত থাকার কথা স্বীকার করেছে বলে জানিয়েছে পুলিশ। গ্রেফতারকৃতদের বিরুদ্ধে এর আগেও ডাকাতির মামলা রয়েছে।
জনাকীর্ণ প্রেস ব্রীফিং-এ অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) ইনামুল হক সাগর, অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ) সাহেব আলী পাঠান ও অতিরিক্ত পুলিশ সুপার পরিত্রাণ প্রমুখ।