নরসিংদীতে বঙ্গমাতা বেগম ফজিলাতুন নেছার ৯১তম জন্মবার্ষিকী পালিত

0
139
728×90 Banner

নরসিংদী থেকে হলধর দাস : জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সংগ্রামী জীবনের নির্ভীক সহযাত্রী “বঙ্গমাতা বেগম ফজিলাতুন নেছা মুজিব এঁর ৯১তম জন্মবার্ষিকী নরসিংদীতে রবিবার (৮ জুলাই) যথাযোগ্য মর্যাদায় উদযাপন করা হয়েছে। এ উপলক্ষে জেলা প্রশাসন ও জেলা আওয়ামী লীগের পক্ষ থেকে আলাদাভাবে বিভিন্ন কর্মসূচী গ্রহণ করা হয়। কর্মসূচীর মধ্যে ছিল বঙ্গমাতার প্রতিকৃতিতে শ্রদ্ধাঞ্জলি জ্ঞাপন, সীমিত পরিসরে স্বাস্থ্যবিধি মেনে আলোচনা সভা, জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে থেকে মাননীয় প্রধানমন্ত্রীর মূল অনুষ্ঠান অনলাইন প্লাটফর্ম/টেলিভিশনে উপভোগ পরবর্তী আলোচনা সভা, সেলাই মেশিন বিতরণ উল্লেখযোগ্য।
জেলা প্রশাসন কর্তৃক আয়োজিত আলোচনা সভা ও সেলাই মেশিন বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট আবু নইম মোহাম্মদ মারুফ খান।
প্রধান অতিথি তার বক্তব্যে বলেন, বঙ্গবন্ধুর কর্মময় জীবনের প্রতি পরতে সঠিক সিদ্ধান্ত গ্রহণের ক্ষেত্রে বঙ্গমাতার গঠনমূলক অনুপ্রেরণার অবদান ছিল অনস্বীকার্য। তিনি নারীদের প্রতি মহীয়সী বঙ্গমাতার জীবনালেখ্য অনুসরণ করে স্বীয় প্রচেষ্টায় কর্মময় জীবনপথ সৃষ্টির জন্য সংশ্লিষ্ট সকলের প্রতি আহবান জানান। অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন নরসিংদী জেলা পরিষদ চেয়ারম্যান আলহাজ¦ আব্দুল মতিন ভূইয়া, নরসিংদীর সিভিল সার্জন ডা. মো: নুরুল ইসলাম, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মুশফিকুর রহমান প্রমুখ।
পরে বঙ্গমাতার জন্মবার্ষিকী উপলক্ষ্যে জেলায় সর্বমোট ৪২ জন কর্মোদ্যম চাহিদাসম্পন্ন নারীর মাঝে সেলাই মেশিন বিতরণ করা হয় এবং ৩০ জন দুঃস্থ নারীর মাঝে সর্বমোট ৬০ হাজার টাকা এককালীন অনুদান প্রদান করা হয়।
এর আগে মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের উদ্যোগে কেন্দ্রীয়ভাবে আয়োজিত বঙ্গমাতা বেগম ফজিলাতুন নেছা মুজিব এঁর জন্মবার্ষিকী উদযাপন ও বঙ্গমাতা বেগম ফজিলাতুন নেছা মুজিব পদক প্রদান অনুষ্ঠানটি জেলা প্রশাসকের সম্মেলন কক্ষ, নরসিংদী থেকে অবলোকন করা হয়।
অপর দিকে নরসিংদী জেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি, সদর এমপি লে: কর্ণেল (অব:) মোহাম্মদ নজরুল ইসলম হীর’র বাড়ীর আঙ্গীনায় বঙ্গমাতার প্রতিকৃতিতে শ্রদ্ধাঞ্জলি, আলোচনা সভা, মিলাদ মাহফিলের আয়োজন করা হয়।
বিকেলে শহর আওয়ামী লীগের সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা মোজাম্মেল হকের সভাপতিত্বে এবং যুগ্ম সাধারণ সম্পাদক দীপক সাহার সঞ্চালনায় স্বাস্থ্যবিধি মেনে আয়োজিত আলোচনা সভায় বক্তব্য রাখেন যথাক্রমে শহর আওয়ামী লীগের সাবেক সভাপতি ও বাংলাদেশ তাঁতীলীগের নেতা মোনতাজ উদ্দিন ভূইয়া, জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ওয়ালিউর রহমান আজীম, জেলা শ্রমীক লীগের আহবায়ক রিপন সরকার প্রমুখ। আলোচনা সভা শেষে মিলাদ ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

Print Friendly, PDF & Email
728×90 Banner

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here