নরসিংদীতে শারদীয় দূর্গাপূজা উদযাপনে জেলা প্রশাসনের প্রস্তুতি

0
198
728×90 Banner

নরসিংদী থেকে হলধর দাস : বাঙালি হিন্দু ধর্মীয় সর্ব সর্ববৃহৎ অনুষ্ঠান আসন্ন শারদীয় দূর্গাপূজা-২০১৯ যথাযোগ্য মর্যাদায় এবং সূষ্ঠুভাবে উদযাপন উপলক্ষে আজ ১৮ সেপ্টেম্বর বিকেল ৩টায় জেলা প্রশাসক, নরসিংদী এর সম্মেলন কক্ষে জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট সৈয়দা ফারহানা কাউনাইন এর সভাপতিত্বে এক প্রস্তুতি সভা অনুষ্ঠিত হয়। সভার সঞ্চালক অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক)তানবীর মোহাম্মদ আজিম শুরুতে শান্তিপূর্ণভাবে পূজা উদযাপনের লক্ষে ৪৩টি শর্ত সকলকে পড়ে শুনান।সকলে এতে একমত পোষণ করেন।
প্রস্তুতিমূলক সভায় অন্যান্যের মধ্যে অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বি ক) জনাব সুষমা সুলতানা, নির্বাহী ম্যাজিষ্ট্রেট মোঃ শাহরুখ খান,জেলা প্রশাসনের অন্যান্য কর্মকর্তাব্ন্দৃ, অতিরিক্ত পুলিশ সুপার মতিউর রহমান, প্রত্যেক উপজেলার নির্বাহী অফিসারগণ , জেলা পূজা উদযাপন পরিষদের নেতৃবৃন্দ , উপজেলা পূজা উদযাপন কমিটির নেতৃবৃন্দ , শহর পূজা উদযাপন কমিটির নেতৃবৃন্দ , বিভিন্ন পূজা মন্ডপ কমিটির ভক্তবৃন্দ ও পূজারীগণ উপস্থিত ছিলেন।
পূজা অনুষ্ঠানের সময়কালে জেলা প্রশাসনের উদ্যোগের প্রতি সম্মান প্রদর্শ
ন করে মতবিনিময় সভায় বক্তব্য রাখেন, নরসিংদী জেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি অধ্যক্ষ সূর্যকান্ত দাস, সাধারণ সম্পাদক দীপক কুমার সাহা শিবপুর পূজা কমিটির সাভাপতি বিপ্লব চক্রবর্তী, পলাশের অসিত দাস,মনোহরদীর প্রিয়াশীষ রায়, বিজয় কৃষ্ণ গোস্বামী, শহর পূজা কমিটি সভাপতি উত্তম মোদক, বীর মুক্তিযোদ্দা আব্দুল মোতালিব পাঠান প্রমুখ।
জেলা পূজা কমিটির সাধারণ সম্পাদক দীপক কুমার সাহার বক্তব্যের প্রেক্ষিতে জেলা প্রশাসক তার বক্তব্যে নরসিংদীতে পূজা কমিটির জন্য অফিস করার জন্য জায়গা বরাদ্ধ দেয়ার ঘোষণা দেন। তিনি আরো বলেন, প্রধান মন্ত্রীর পক্ষ থেকে যে বরাদ্ধ দেয়া হয়েছে তা আপনারা খুব শীঘ্রই পেয়ে যাবেন।
জেলায় এবার ৩৫৫ টি পূজা মন্ডপ স্থাপিত হয়েছে বলে সভায় জানানো হয়। এর মধ্যে নরসিংদী সদরে ৬১টি, পলাশে ৪৭টি, শিবপুরে ৬১টি, মনোহরদীতে ৪৪টি, বেলাবতে ২২টি ও রায়পুরাতে ৬৮টি।

Print Friendly, PDF & Email
728×90 Banner

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here