Daily Gazipur Online

নরসিংদীর ঘোড়াশাল বাজারে ৬ স্বর্ণের দোকানে ডাকাতি: ১০৯ ভরি স্বর্ণ ও ১৮ লাখ টাকা লুট

নরসিংদী থেকে হলধর দাস: নরসিংদীর পলাশ উপজেলার ঘোড়াশাল বাজারের ৫ টি স্বর্ণের দোকানসহ ৬টি দোকানে ডাকাতি সংঘটিত হয়েছে। সোমবার দিবাগত রাতে এ ডাকাতির ঘটনা ঘটেছে। এসময় প্রায় ১০৯ ভরি স্বর্ণালংকার, ২/৩ শত ভরি রুপা ও নগদ ১৮ লাখ টাকা লুট হয়েছে। ডাকাতের হামলায় আহত হয়েছেন দুই দোকানের কর্মচারি। পলাশ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা শেখ মোঃ নাসির উদ্দিন এ ডাকাতির ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন। ডাকাতিকৃত দোকানগুলো হলো-মুসলিম জুয়েলার্স, জনতা গহনা, প্রিয় জুয়েলার্স, মল্লিক জুয়েলার্স, মা শিল্পালয় ও ১ টি চালের দোকান।
পুলিশ ও বাজারের ব্যবসায়ীরা জানান, দিবাগত রাত আনুমানিক ১ টার দিকে প্রায় ২০/৩০ জনের অস্ত্রধারী ডাকাত একসাথে বাজারের ৫ টি স্বর্ণের দোকানে হানা দেয়। এসময় তারা ডিবি পরিচয়ে দোকানে থাকা লোকজন ও বাজারের পাহাড়াদারদের ধরে মারধোর করে একটি ঘরে আটক রাখে। পরে তারা ৫টি দোকানের তালা ও সিন্ধুক গ্যাস মেশিনে কেটে প্রায় ১০৯ ভরি স্বর্ণ, ২/৩ শত ভরি রুপা ও নগদ ১৮ লাখ টাকা লুণ্টন করে রাত ৩ টার দিকে শীতলক্ষ্যা নদী দিয়ে স্পীডবোটযোগে পালিয়ে যায়। পরে বাজার কমিটির লোকজন ও বাজারের ব্যবসায়ীরা পুলিশে খবর দেয়।
এ ডাকাতির ঘটনার খবর পেয়ে সকালে নরসিংদীর পুলিশ সুপার প্রলয় কুমার জোয়ারদার, সিআইডি, পিবিআিই ও গোয়েন্দা শাখার কর্মকর্তারা ঘটনাস্থল পরিদর্শন করেন। এ ঘটনায় আহত দোকানের দুই কর্মচারী বলরাম ও রামজয় মন্ডপকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।
ঘটনাস্থল পরিদর্শনে শেষে পুলিশ সুপার প্রলয় কুমার জোয়ারদার জানান, ডাকাতরা ৫ টি দোকানে ঢুকে সিন্ধুক কেটে ৮০ থেকে ৯০ ভরি স্বর্ণালংকার, ২ থেকে ৩ শ ভরি রুপা ও নগদ ১৫ লাখ টাকার মতো লুট করেছে। এ ঘটনায় আইনশৃঙ্খলা বাহিনীর একাধিক দল তদন্তে নেমেছে।