নরসিংদীর বিদায়ী জেলা প্রশাসক-এর নামে গ্রন্থের মোড়ক উন্মোচন

0
110
728×90 Banner

হলধর দাস,নরসিংদী থেকে : সদ্য সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগে পদায়িত নরসিংদীর বিদায়ী জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট সৈয়দা ফারহানা কাউনাইন এর নামে রচিত “ একজন স্বপ্ন সারথি সৈয়দা ফারহানা কাউনাইন” গ্রন্থের মোড়ক উন্মোচন ও ‘ হৃদয়াঞ্জলি তবু মনে রেখো ’ অনুষ্ঠান গত শুক্রবার বিকেলে নরসিংদী শিশু একাডেমি মিলনায়তনে অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি ছিলেন অনুষ্ঠানের মধ্যমনি নরসিংদী বিদায়ী জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট সৈয়দা ফারহানা কাউনাইন। এতে সভাপতিত্ব করেন জেলা প্রশাসন কর্তৃক গঠিত গ্রন্থ সম্পাদনা পরিষদের সভাপতি নরসিংদী সরকারি কলেজের সাবেক অধ্যক্ষ ও নরসিংদী জেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সভাপতি অধ্যাপক মোহাম্মদ আলী।
সভার শুরুতে সুধীজন ও সামাজিক সাংস্কৃতিক সংগঠনের পক্ষে প্রধান অতিথিকে উত্তরীয় পরিয়ে সম্মাননা জানান সভার সভাপতি অধ্যাপক মোহাম্মদ আলী। সম্পাদনা পরিষদের অন্যান্য সদস্যগণ প্রধান অতিথিকে ফুল দিয়ে ও ক্র্যাস্ট প্রদান করে সম্মাননা প্রদান করেন। প্রধান অতিথিকে বাংলাদেশের সংবিধান উপহার দেন আগামী প্রকাশনীর স্বত্বাধিকারী মোঃ ওসমান গনি।
এর আগে শিশু একাডেমিতে আগমনী ফুলেল শুভেচ্ছা জানান, জেলা প্রশাসন পরিচালিত বাঁধন হারা শিল্পী গোষ্টী ও একদল স্কাউট সদস্য।
গ্রন্থের মোড়ক উন্মোচনের পর সভায় গ্রন্থ সম্পাদনা পরিষদের পক্ষে স্বাগত বক্তব্য রাখেন, পরিষদের সদস্য শিক্ষক সাংবাদিক দৈনিক খোঁজখবর পত্রিকার সম্পাদক মনজিল এ মিল্লাত। অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, নরসিংদীর পুলিশ সুপার কাজী আশরাফুল আজীম বিপিএম, সভার সভাপতি ও গ্রন্থ সম্পাদনা পরিষদের অন্যতম সদস্য অধ্যাপক মোহাম্মদ আলী, গ্রন্থ সম্পাদনা পরিষদের অন্যতম সদস্য অধ্যাপক গোলাম মোস্তফা মিয়া, গ্রন্থ সম্পাদনা পরিষদের সদস্য ডাক টেলিযোগাযোগ ও তথ্য প্রযুক্তি মন্ত্রণালয়ের উপসচিব হরিদাস ঠাকুর, গ্রন্থ সম্পাদনা পরিষদের সদস্য নরসিংদী ইনডিপেন্ডেন্ট কলেজের প্রিন্সিপাল ড. মশিউর রহমান মৃধা, নরসিংদী জেলা সেক্টর কমান্ডার ফোরামের সভাপতি আব্দুল মোতালিব পাঠান, নরসিংদী প্রেসক্লাবের সভাপতি মাখন দাস ও গ্রন্থের প্রকাশক আগামী প্রকাশনীর স্বত্বাধিকারী মোঃ ওসমান গনি।
অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন নরসিংদীর ডিডিএলজি ভূইয়া রেজাউর রহমান সিদ্দিকী, নরসিংদী প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মাজহারুল পারভেজ মন্টি, নরসিংদী জেলা হাসপাতালের আরএমও ডা. মিজানুর রহমান, শিবপুর উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক সামসুল আলম রাখিল সহ জেলা প্রশাসনের কর্মকর্তাবৃন্দ, সুধীজন। অনুষ্ঠান উপস্থাপনা করেন গ্রন্থ সম্পাদনা পরিষদের সদস্য মোতাহার হোসেন অনিক।
সংবর্ধিত প্রধান অতিথি নরসিংদীর বিদায়ী জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট সৈয়দা ফারহানা কাউনাইন বলেন, আমি কোন কাজে সম্পূর্ণ তৃপ্ত নই। কারণ সম্পূর্ণ তৃপ্ততা মানুষকে সামনে এগিয়ে যেতে বাধাগ্রস্থ করে। তবু আজকে আমি আপনাদের ভালবাসায় তৃপ্ত। ড. মশিউর রহমান বলেছেন, “ আপনার আহŸানে আমরা আজকে পরিবর্তিত মানুষ।” এজন্যই আমি তৃপ্ত। আজকের দিনটি আমার কাছে মাইল ফলক হয়ে থাকবে। তিনি বলেন, আমার বাবা বলতেন তোমাকে একজন মানবীয় গুণ সম্পন্ন একজন সেরা আলোকিত মানুষ হতে হবে। আপনারা বলেছেন আমি বড় পদে আসীন হবো। কিন্ত আমি বড় উচ্চ পদের জন্য আগ্রহী নই। কারণ, আমাদের দেশে বড় পদ মানুষরূপী দানব দ্বারা কুক্ষীগত থাকে। প্রাতিষ্ঠানিকভাবে কর্মসম্পাদন করতে গিয়ে আমি খুব কঠিন মানুষ। কারো মনে কোন ব্যাথা দিয়ে থাকলে অনুরোধ করি আমাকের ক্ষমা করে দিবেন।
পুলিশ সুপার কাজী আশরাফুল আজীম বিপিএম বলেন, আপনি আমাদের সকলের মাঝে জাগরণ এনে দিয়েছিলেন। সত্যিই আপনি একজন স্বপ্ন সারথি মানুষ।
গ্রন্থ সম্পাদনা পরিষদের অন্যতম সদস্য অধ্যাপক মোহাম্মদ আলী বলেন, সৈয়দা ফারহানা কাউনাইন ছিলেন একজন হৃদয়বান মানুষ। পথশিশু থেকে শুরু করে উচ্চ পর্যায় পর্যন্ত সকল শ্রেণির মানুষের সাথে তিনি মধুর সম্পর্ক গড়ে তুলেছিলেন। আপনাকে অভিনন্দন, শুভেচ্ছা ও কৃতজ্ঞতা জানাই।
গ্রন্থ সম্পাদনা পরিষদের অন্যতম সদস্য অধ্যাপক গোলাম মোস্তাফা মিয়া বলেন, গ্রন্থটি আরো মানসম্মত করা দরকার ছিল। এটি একটি দালিলিক গ্রন্থ।
গ্রন্থ সম্পাদনা পরিষদের সদস্য উপসচিব হরিদাস ঠাকুর বলেন, আমি নরসিংদীতে চাকুরীকালে জেলা প্রশাসক আবু হেনা মোরশেদ জামান, শুভাষ চন্দ্র বিশ^াস এবং সৈয়দা ফারহানা কাউনাইন মহোদয়ের কাজে অনেক শিখেছি। তাদের গুণের কথা বলে শেষ করা যাবে না। এর মধ্যে সৈয়দা ফারহানা কাউনাইন মহোদয় ছিলেন একজন আদর্শ লিডার।
আব্দুল মোতালিব পাঠান বলেন, সৈয়াদা ফারহানা কাউনাইন হলো আকাশ থেকে ছিটকে পড়া একটি দ্রæবতারা। তাকে আমরা মায়ের আসনে বসিয়েছিলাম।
প্রেসক্লাব সভাপতি মাখন দাস বলেন, তিন বছর তিন মাসে জেলা প্রশাসন সৈয়দা ফারহানা কাউনাইন মহোদয় নরসিংদীর জন্য প্রচুর কাজ করে গেছেন। তিনি আমাদের জন্য যা করেছেন তার জন্য আমরা চিরদিন ঋণি থাকবো।
আগামী প্রকাশনীর মালিক ওসমান গনি বলেন, জেলা প্রশাসক সৈয়দা ফারহানা কাউনাইন নরসিংদী নাড়া দিয়ে গেছেন। এমন কাজ আগের কোন ডিসির কাছ থেকে আমরা পাইনি।
শেষে নরসিংদী মডেল কলেজ, পূজা উদযাপন পরিষদের সাবেক সাধারণ সম্পাদক দীপক সাহা সহ বিভিন্ন সংগঠনের পক্ষ থেকে বিদায়ী জেলা প্রশাসক সৈয়দা ফারহানা কাউনাইনকে ফুলেল শুভেচ্ছা জানান।

Print Friendly, PDF & Email
728×90 Banner

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here