Daily Gazipur Online

নরসিংদী সদর এসিল্যান্ড অফিস পরিদর্শন করে সন্তোষ প্রকাশ করলেন বিভাগীয় কমিশনার

হলধর দাস : নরসিংদী সফরের তৃতীয় দিনে ঢাকা বিভাগীয় কমিশনার মোঃ মোস্তাফিজুর রহমান পিএএ রবিবার(২৭ সেপ্টেম্বর,২০২০) নরসিংদী সদর উপজেলা সহকারি কমিশনার(ভূমি)এর অফিস পরিদর্শন করে এখানকার নথি সংরক্ষণ ও অফিস ব্যবস্থাপনা পর্যবেক্ষণ করে সন্তোষ প্রকাশ করলেন।
তিনি রেকর্ড রুম একটি গুরুত্বপূর্ণ বিষয় উল্লেখ করে সদর এসিল্যান্ড অফিসের রেকর্ড ব্যবস্থাপনা দেখে ধন্যবাদ জ্ঞাপন করলেন এসিল্যান্ড মোঃ শাহ আলম মিয়াকে। তিনি তার এই নথি ব্যবস্থাপনার ডিজিটাল সহজীকরণ পদ্ধতিটি নিয়ে নিজের অফিসে এবং অন্যান্য অফিসসমূহে কাজে লাগাবেন বলে জানালেন। এই নথি সংরক্ষণ ব্যবস্থায় অল্পসময়ে যে কোন নথি সহজে পাওয়া যাবে।
এখানকার নথি সংরক্ষণে সহজীকরণ ডিজিটাল ব্যবস্থা ছাড়াও দালাল মুক্ত অফিস করণে সদরের প্রত্যেকটি ভূমি অফিসে দালালদের তালিকা টানিয়ে দেয়ার কথা বিভাগীয় কমিশনার মহোদয়কে জানিয়ে মোঃ শাহআলম মিয়া তাঁর অফিসের সামনে টানানো দালালদের তালিকা সম্বলিত বিলবোর্ড দেখান। বিভাগীয় কমিশনার এই ব্যবস্থাপনায়ও সন্তোষ প্রকাশ করেন । তিনি দালালদের তালিকা টানিয়ে দেয়ার জন্য প্রশংসা করেন এবং সকল জেলায় রেপ্লিকা করতে বলেন তাঁর বিশেষ সহকারীকে ।
তিনি বলেন, নরসিংদী সদর এসিল্যান্ড অফিসের মতো সকল অফিসগুলোতে এই ব্যবস্থা বাস্তবায়ন করলে সেবা কার্যক্রম ভাল হতে বাধ্য। তিনি জেলার সবগুলো কার্যালয়ে এমন ব্যবস্থা চালু করার জন্য জেলা প্রশাসক মহোদয়কে নির্দেশ দেন। পাশাপাশি সারাদেশে এমনটি চালু করার কথাও তিনি ব্যক্ত করেন।
এসিল্যান্ড অফিস পরিদর্শনকালে তাঁর সাথে ছিলেন নরসিংদীর জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট সৈয়দা ফারহানা কাউনাইন,অতিরিক্ত জেলা প্রশাসক(রাজস্ব)মোঃ আশরাফুল করীম। সদর উপজেলা নির্বাহী অফিসার তাছলিমা আক্তার সহ জেলা প্রশাসনের ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ।