নাগেশ্বরীর সীমান্তে বিএসএফ’র আগ্রাসন ও ৬০ লক্ষ নাগরিকের জীবন ঝুঁকিতে

0
182
728×90 Banner

ডেইলি গাজীপুর ( সংবাদ বিজ্ঞপ্তি ): আজ ১৪ জানুয়ারি ২০২১ নাগরিক পরিষদের আহ্বায়ক মোহাম্মদ শামসুদ্দীন এক বিবৃতিতে কুড়িগ্রাম জেলার নাগশ্বেরী উপজেলার মুন্সীপাড়া সীমান্তে ভারতীয় সীমান্তরক্ষী বিএসএফ’র আগ্রাসন ও ২ কোটি মানুষকে মাত্র শতকরা ৭০ ভাগ কার্যকর টিকা দিয়ে ৬০ লক্ষ মানুষের জীবন ঝুঁকিতে ফেলার তীব্র প্রতিবাদ জানিয়েছেন।
মোহাম্মদ শামসুদ্দীন বলেন, “গতকাল কুড়িগ্রামে দুই বাংলাদেশী ১৯ ও ২৪ বছর বয়সী কিশোর ও যুবককে নির্দয়ভাবে বাংলাদেশের অভ্যন্তরে গুলি করে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী বিএসএফ। ১৬ই ডিসেম্বর ২০২০ বাংলাদেশের মহান বিজয় দিবসে গুলি চালিয়ে বাংলাদেশী নাগরিকের রক্ত ঝরিয়ে জীবন কেড়ে নেয় ‘বন্ধুর’ গুলি। ২০২০ সালে স্বাধীনতার পর থেকে এ পর্যন্ত সবচেয়ে বেশি বাংলাদেশী নাগরিকের জীবন কেড়ে নেয় ভারত।”
সীমান্তে আগ্রাসনের প্রতিবাদ ছাড়াও নাগরিক পরিষদের আহ্বায়ক মোহাম্মদ শামসুদ্দীন কোভিড-১৯ এর শতকরা ৩০ ভাগ অকার্যকর টিকা ২ কোটি মানুষের রক্তে প্রবেশ করিয়ে ৬০ লক্ষ নাগরিককে মৃত্যুর ঝুঁকির মুখে ঠেলে দেয়ার প্রতিবাদ জানিয়ে বলেন, “শকতরা ৯৫ ভাগ কার্যকর টিকা আবিস্কারের পরও মাত্র ৭০ ভাগ কার্যকর টিকা আমদানি হতাশাব্যঞ্জক এবং জীবন নিয়ে জুয়া খেলা। অবিলম্বে এহেন অবিবেচনা প্রসূত প্রাণঘাতি সিদ্ধান্ত বাতিল করতে হবে। টিকা আমদানি কোন ব্যবসায়ির স্বার্থে না হয়ে রাষ্ট্রীয় ব্যবস্থাপনায় (G to G) করে শতকরা ৯৫ ভাগ কার্যকর টিকা আমদানি করে ৬০ লক্ষ জনগণকে জীবনের ঝুঁকি থেকে বাঁচানোর দাবি জানাচ্ছি। সীমান্ত হত্যা বন্ধ, ফেলানী হত্যার বিচার চাই।”

Print Friendly, PDF & Email
728×90 Banner

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here