নাটোরের নবেসুমির শ্রমিক র্সাটায়ের প্রতিবাদে বিক্ষোভ মিছিল ও সমাবেশ

0
86
728×90 Banner

লালপুর ( নাটোর ) প্রতিনিধি : বন্ধ মিলের শ্রমিক ও কর্মচারীদের সমন্বয়ের নামে নাটোরের লালপুরে নর্থ বেঙ্গল সুগার মিলে পদায়ন করার প্রতিবাদে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে মিলের অস্থায়ী শ্রমিক কর্মচারীরা।
সোমবার (৬ সেপ্টেম্বর ) সকালে নর্থ বেঙ্গল সুগার মিলের কারখানার সামনে অস্থায়ী শ্রমিক কর্মচারীরা বিক্ষোভ মিছিল করে । পরে মিলের ক‍্যানকেরিয়ার স্থলে সমাবেশ করেন তাঁরা। এসময় মিল এলাকায় নিরাপত্তার জন্য পুলিশ মোতায়ন করা হয়।তবে এ ঘটনায় কোন প্রকার অপিতিকর ঘটনা ঘটেনি।
এ সময় সমাবেশে যোগদান করেন আওয়ামীলীগ নেতা ও মিলের শ্রমিক ও কর্মচারী ইউনিয়নের সাবেক নেতারা।
বক্তব্য রাখেন লালপুর উপজেলা আওয়ামী লীগের সভাপতি আফতাব হোসেন ঝুলফু ও সাধারণ সম্পাদক ও উপজেলা পরিষদের চেয়ারম্যান ইসাহাক আলী, উত্তরবঙ্গ আখচাষী সমিতির সভাপতি অধ্যক্ষ ইব্রাহিম খলিল, মিলের সিবিএর সাবেক সভাপতি খন্দকার শহিদুল ইসলাম,আব্দুর রউফ সরকার প্রমুখ।
বক্তরা বলেন বন্ধ মিলের শ্রমিক ও কর্মচারীদের নর্থ বেঙ্গল সুগার মিলে পদায়ন করা যাবে না এবং সমন্বয়ের নামে মিলের কোন শ্রমিক ও কর্মচারীদের সার্টাই করা যাবে না।মিলে একটিই শ্রমিক ও কর্মচারীদের যেন বাদ না দেওয়া হয় এজন্য মাননীয় প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করেন বক্তরা।
শ্রমিকরা জানান, লোকসানের কারনে বন্ধ হওয়া দেশের যে ৬ টি সুগার মিলের স্থায়ী পদের শ্রমিক কর্মচারীদের গত ৫ সেপ্টেম্বর বদলি আদেশ করে বাংলাদেশ চিনি ও খাদ্য শিল্প কর্পোরেশন। এরই অংশ হিসেবে নর্থ বেঙ্গল সুগার মিলে ৬১জন এবং নাটোর সুগার মিলে ৪৫জন।
এসময় অন্য মিল থেকে অধিভুক্ত না করে বর্তমান শ্রমিকদের বহাল রাখার দাবী জানান শ্রমিকরা।

Print Friendly, PDF & Email
728×90 Banner

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here