Daily Gazipur Online

নানা আয়োজনে বিএসএমএমইউর মহান স্বাধীনতা ও জাতীয় দিবস ২০২৩ উদযাপিত

ডেইলি গাজীপুর সংবাদ বিজ্ঞপ্তি : নানা আয়োজন ও বিভিন্ন কর্মসূচী পালনের মধ্য দিয়ে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস ২০২৩ উদযাপিত হয়েছে। কর্মসূচির মধ্যে রয়েছে সকালে শেখ রাসেল ফোয়ারার সম্মুখে জাতীয় পতাকা ও বিশ্ববিদ্যালয়ের নিজস্ব পতাকা উত্তোলন, বি ব্লকে স্থাপিত বঙ্গবন্ধুর ম্যূরালে, সি ব্লকের সামনে স্থাপিত বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে, সাভার জাতীয় স্মৃতিসৌধে ও ধানমন্ডি ৩২ নম্বরে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অপর্ণের মাধ্যমে শ্রদ্ধাঞ্জলি নিবেদন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ সকল শহীদ মুক্তিযোদ্ধাদের রুহের মাগফেরাত কামনা এবং জাতির শান্তি, সমৃদ্ধি ও অগ্রগতি কামনায় বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মসজিদে বাদ জোহর মোনাজাত, বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে আলোকসজ্জাকরণ, এ বিশ্ববিদ্যালয়ের হাসপাতালে রোগীদের জন্য উন্নতমানের খাবার পরিবেশন ইত্যাদি।
জাতীয় গুরুত্বপূর্ণ ও ঐতিহাসিক এই দিবস উপলক্ষে আজ রবিবার ২৬ মার্চ ২০২৩ইং তারিখ, সকাল ৬টা ২৫ মিনিটে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসের শেখ রাসেল ফোয়ারার সম্মুখে জাতীয় পতাকা ও বিশ্ববিদ্যালয়ের নিজস্ব পতাকা উত্তোলন করা হয়। এরপর সকাল ৬টা ৩০ মিনিটে বি ব্লকের নীচে স্থাপিত সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির জনক বঙ্গবন্ধুর ম্যূরালে ও সি ব্লকের সামনে স্থাপিত বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে অত্র বিশ্ববিদ্যালয়ের মাননীয় উপাচার্য অধ্যাপক ডা. মোঃ শারফুদ্দিন আহমেদ এর নেতৃত্বে সম্মানিত উপ-উপাচার্যবৃন্দ, কোষাধ্যক্ষ, ডীনবৃন্দ, রেজিস্ট্রার, প্রক্টর, পরিচালকবৃন্দ, বিভিন্ন বিভাগের চেয়ারম্যানবৃন্দ, অফিস প্রধানগণ, শিক্ষকবৃন্দ, ছাত্রছাত্রী, চিকিৎসক, কর্মকর্তা, নার্স, মেডিক্যাল টেকনোলজিস্ট ও কর্মচারীবৃন্দ পুষ্পস্তবক অপর্ণের মাধ্যমে শ্রদ্ধাঞ্জলি নিবেদন করেন। পরবর্তীতে সাভার জাতীয় স্মৃতিসৌধে এবং ধানমন্ডি ৩২ নম্বর রোডস্থ বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণের মাধ্যমে শ্রদ্ধাঞ্জলি নিবেদন করা হয়।
এসব কর্মসূচী পালনকালে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের মাননীয় উপাচার্য অধ্যাপক ডা. মোঃ শারফুদ্দিন আহমেদসহ সম্মানিত উপ-উপাচার্য (শিক্ষা) অধ্যাপক ডা. একেএম মোশাররফ হোসেন, উপ-উপাচার্য (প্রশাসন) অধ্যাপক ডা. ছয়েফ উদ্দিন আহমদ, উপ-উপাচার্য (গবেষণা ও উন্নয়ন) অধ্যাপক ডা. মোঃ মনিরুজ্জামান খান, কোষাধ্যক্ষ অধ্যাপক ডা. মোহাম্মদ আতিকুর রহমান, ডিন অধ্যাপক ডা. মোহাম্মদ হোসেন, ডিন অধ্যাপক ডা. দেবব্রত বনিক, ডিন অধ্যাপক ডা. রণজিত রঞ্জন রায়, প্রক্টর অধ্যাপক ডা. মোঃ হাবিবুর রহমান দুলাল, রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) ডা. স্বপন কুমার তপাদার, হেমাটোলজি বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ডা. সালাহউদ্দিন শাহ, অনকোলজি বিভাগের অধ্যাপক ডা. মোঃ নাজির উদ্দিন মোল্লাহ, অটোল্যারিংগোলজি হেড নেক সার্জারি বিভাগের অধ্যাপক ডা. এইএইচএম জহুরুল হক সাচ্চু, পরিচালক (হাসপাতাল) ব্রিগেডিয়ার জেনারেল রেজাউর রহমান, সহকারী প্রক্টর সহযোগী অধ্যাপক ডা. ইন্দ্রজিত কুমার কুন্ডু, অতিরিক্ত রেজিস্ট্রার মুহাম্মদ সালাহউদ্দিন সিদ্দিক, মাননীয় উপাচার্য মদোদয়ের পিএস-১ সহযোগী অধ্যাপক ডা. মোঃ রাসেল, অতিরিক্ত পরিচালক (হাসপাতাল) ডা. পবিত্র কুমার দেবনাথ, নিউরোসর্জারি বিভাগের সহযোগী অধ্যাপক ডা. কেএম তারিকুল ইসলাম, কার্ডিওলজি বিভাগের সহযোগী অধ্যাপক ডা. মোঃ রসুল আমিন শিপন, অটোল্যারিংগোলজি হেড নেক সার্জারি বিভাগের চিকিৎসক ডা. তানভীর আহমেদ প্রমুখ উপস্থিত ছিলেন।