Daily Gazipur Online

নারী শ্রমিকদের সামাজিক নিরাপত্তা নিশ্চিত করার দাবী

ডেইলি গাজীপুর, সংবাদ বিজ্ঞপ্তি: মহান মে দিবস উপলক্ষে জাতীয় নারী শ্রমিক ট্রেড ইউনিয়ন কেন্দ্রের উদ্যোগে অদ্য ১ মে, ২০২২ রবিবার সকাল ১০.৩০ ঘটিকায় তোপখানা রোডস্থ বাংলাদেশ শিশু কল্যাণ পরিষদ ভবন চত্বরে এক শ্রমিক সমাবেশ অনুষ্ঠিত হয়।
জাতীয় নারী শ্রমিক ট্রেড ইউনিয়ন কেন্দ্রের সাধারণ সম্পাদক সাহিদা পারভীন শিখার সভাপতিত্বে উক্ত সমাবেশে উপস্থিত ছিলেন বাংলাদেশ ট্রেড ইউনিয়ন কেন্দ্রের সভাপতি সহিদুল্লাহ চৌধুরী, সাধারণ সম্পাদক ডা. ওয়াজেদুল ইসলাম খান, সহ—সভাপতি মাহবুবুল আলম, যুগ্ম সাধারণ সম্পাদক আবুল কালাম আজাদ, অর্থ সম্পাদক কাজী রুহুল আমীনসহ টিইউসি ও নারী শ্রমিক ট্রেড ইউনিয়ন কেন্দ্রের নেতৃবৃন্দ। সমাবেশের ঘোষণাপত্র পাঠ করেন জাতীয় নারী শ্রমিক ট্রেড ইউনিয়ন কেন্দ্রের দপ্তর সম্পাদক সায়েরা খাতুন।
ঘোষণায় ব্যক্তিমালিকানা নির্বিশেষ ২০ হাজার টাকা জাতীয় ন্যূনতম মজুরি নির্ধারণ, আইএলও কনভেনশন ৮৭ ও ৯৮ মোতাবেক অবাধ ট্রেড ইউনিয়ন নিশ্চিত, কর্মক্ষেত্রে ও পরিবারে সহিংসতাসহ সকল প্রকার নির্যাতন প্রতিরোধে আইএলও কনভেনশন ১৯০ বাস্তবায়ন ও নারী শ্রমিকদের সামাজিক অধিকার ও মর্যাদা নিশ্চিত কনার দাবী জানান। সমাবেশ শেষে একটি র‌্যালী পল্টন মোড় হয়ে প্রেসক্লাব এর সামনে গিয়ে শেষ হয়। সমাবেশ ও র‌্যালীতে নারী শ্রমিক, নির্মাণ শ্রমিক, ট্যানারি শ্রমিক, গৃহ শ্রমিক ও গার্মেন্টস শ্রমিক ও ঢাকা বিশ্ববিদ্যালয় এর কর্মচারীরাসহ বিভিন্ন পেশার শ্রমিকরা অংশগ্রহণ করে।