Daily Gazipur Online

নিসু ফাউন্ডেশনের ব্যতিক্রমী আয়োজন ঈদ আনন্দ উৎসব

ডেইলি গাজীপুর প্রতিবেদক : ঈদ-উল-আযহা’কে ঘিরে ১৩ আগস্ট, মঙ্গলবার যশোর জেলার মণিরামপুর উপজেলার ঐতিহ্যবাহী খামারবাড়ী স্কুল মাঠে সামাজিক সংগঠন নিসু ফাউন্ডেশনের আয়োজনে দিনব্যাপী বহুমুখী শিক্ষা ও বিনোদনে সাজানো ব্যতিক্রমধর্মী অনুষ্ঠান “ঈদ আনন্দ উৎসব” অনুষ্ঠিত হয়েছে।
দিনব্যাপী এ অনুষ্ঠানে সকাল পর্বে ছিলো শিশুদের অংশগ্রহণে পবিত্র কোরআন তেলাওয়াত, হাতের লেখা ও যেমন খুশি তেমন সাজো প্রতিযোগিতা এবং বয়োজ্যেষ্ঠদের রশি টানা, কলা গাছে আহরণ ও বিবাহিত বনাম অবিবাহিত মধ্যকার হাডুডু খেলা প্রতিযোগিতা।
বিকাল পর্বে অতিথিদের অংশগ্রহণে আলোচনা সভা, এতে সভাপতিত্ব করেন নিসু ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা ও রাজধানীর অক্সফোর্ড স্কুল এন্ড কলেজের চেয়ারম্যান এস.এম. হাফিজুর রহমান।
অনুষ্ঠানে বক্তব্য রাখেন, ড. এম মিজানুর রহমান প্রফেশনাল কলেজ ঢাকা’র প্রতিষ্ঠাতা ও শিক্ষা মন্ত্রণালয়ের প্রশাসনিক কর্মকর্তা ড. এম মিজানুর রহমান, মণিরামপুর মহিলা ডিগ্রী কলেজের সহযোগী অধ্যাপক ও সুজন’র সভাপতি মোঃ আব্বাস উদ্দীন, জাতীয় কবি স্মৃতি পদকপ্রাপ্ত কথা সাহিত্যিক ডা: এম. ছবেদ আলী, শিল্পপতি আবুল কালাম আজাদ, মণিরামপুর সরকারি কলেজের প্রভাষক মোঃ আব্দুল আলীম, বীর মুক্তিযোদ্ধা আকতার হোসেন খান, মুখ্য আলোচক হিসেবে বক্তব্য প্রদান করেন শিক্ষাবিদ ও খুলনা বেতারের সাবেক কথিকা পাঠক মোঃ মতিয়ার রহমান খান, তরুণ শিক্ষাবিদ ও সাংবাদিক প্রভাষক মোহাম্মদ বাবুল আকতার ও মোছারাত হোসেন খান প্রমুখ।
পুরো অনুষ্ঠানটি সঞ্চালনা করেন খুলনা বেতারের রম্য লেখক ও ছড়াকার মোঃ মুনছৃুর আলী।
সন্ধ্যা পর্বে সকল ইভেন্টের বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেওয়া হয়। এছাড়াও বিভিন্ন কর্মের সফল মানুষদের নিসু ফাউন্ডেশন স্মৃতি পদক দেওয়া হয় এবং উপজেলা সেরা মেধাবীদের স্বীকৃতি সনদপত্র প্রদান করা হয়।
রাতে মনোমুগ্ধকর সাংস্কৃতিক পরিবেশনায় দর্শকদের প্রাণবন্ত করে তোলেন সাড়া জাগানো কন্ঠশিল্পী এ্যাড. রোকনুজ্জামান। অনুষ্ঠান চলাকালিন সময়ে বৃষ্টি উপেক্ষা করে দর্শকদের উপচে ভিড় বিশেষ লক্ষ্যনীয় ছিলো।