Daily Gazipur Online

নেপাল বাংলাদেশের বাণিজ্যিক সম্পর্ক উন্নয়নে দীর্ঘমেয়াদি পরিকল্পনা প্রয়োজন—–সুদান কিরাতি

ডেইলি গাজীপুর সংবাদ বিজ্ঞপ্তি : সমাজ সেবা ও বিজনেসে বিশেষ অবদানের জন্য প্রকৌশলী ইকবাল হোসেন তাপস-কে নেপাল বাংলাদেশ ফ্রেন্ডশিপ অ্যাওয়ার্ড দেওয়া হয়।
গত শুক্রবার ১২ মে, ২০২৩ নেপাল বাংলাদেশ ফ্রেন্ডশীপ সোসাইটি ও সাউথ এশিয়া বিজনেস পার্টনারশীপ এর যৌথ প্রয়াসে নেপালের রাজধানী কাটমুন্ডুতে হোটেল থামেল পার্ক অডিটোরিয়ামে “নেপাল বাংলাদেশ ফ্রেন্ডশিপ আওয়ার্ড ২০২৩” প্রদান অনুষ্ঠানের আয়োজন করা হয়। সমাজে বিভিন্ন ক্ষেত্রে বিশেষ অবদান জন্য নেপাল ও বাংলাদেশের ২৪ গুণীজন কে পুরস্কার প্রদান করেন অনুষ্ঠানের প্রধান অতিথি নেপাল সরকারের সাংস্কৃতি, পর্যটন ও বেসামরিক বিমান পরিবহন মন্ত্রী সুদান কিরাতি।
সমাজ সেবা ও বিজনেসে বিশেষ অবদানের জন্য বরিশাল ফরএভার লিভিং সোসাইটি’র চেয়ারম্যান ও বরিশাল সিটি কর্পোরেশন নির্বাচনে জাতীয় পার্টি মনোনীত মেয়র পদপ্রার্থী প্রকৌশলী ইকবাল হোসেন তাপসকে “নেপাল বাংলাদেশ ফ্রেন্ডশিপ অ্যাওয়ার্ড২০২৩ প্রদান করা হয়। তাঁর অনুপস্থিতিতে গ্রহণ করেছেন সাউথ এশিয়া বিজনেস পার্টনারশীপ বাংলাদেশের চ্যাপ্টারের প্রতিনিধি গোলাম ফারুক মজনু।
অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন, মোহন বাহাদুর বাসনেত, স্বাস্থ্য ও জনসংখ্যা মন্ত্রী, প্রতিনিধি পরিষদের সদস্য প্রাক্তন তথ্য ও যোগাযোগ মন্ত্রী এবং কংগ্রেসের কেন্দ্রীয় সদস্য, নেপাল, উমাকান্ত চৌধুরী, প্রাক্তন জল সরবরাহ মন্ত্রী, নেপাল সরকারের প্রতিনিধি পরিষদের সদস্য এবং নেপালি কংগ্রেসের যুগ্ম সাধারণ সম্পাদক, রানা কুমারী বালমপাখি মাগার, নেপালের দ্বিতীয় ফেডারেল পার্লামেন্টের সদস্য , মো. মোখলেছুর রহমান, পরিচালক ও উপদেষ্টা, নেপাল বাংলাদেশ ব্যাংক লিমিটেড, রেক্টর ইনস্টিটিউট অব ট্রেনিং অ্যান্ড ম্যানেজমেন্ট (আইটিএম)। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন এম. গোলাম ফারুক মজনু, পরিচালক, সাউথ এশিয়া বিজনেস পার্টনারশীপ।
অনুষ্ঠানে প্রধান অতিথি তার বক্তব্যে বলেন নেপাল বাংলাদেশ দীর্ঘদিন একটি বন্ধুত্বপূর্ণ সম্পর্ক বজায় রেখে আসছে এবং এ সম্পর্ক আরো জোরদার করে দুই দেশের অর্থনৈতিক বাণিজ্যিক উন্নয়নে দীর্ঘমেয়াদি পরিকল্পনার গুরুত্ব আরোপ করেন। অনুষ্ঠানে পুরস্কার প্রধান এবং আলোচনা শেষে নেপাল ও বাংলাদেশের শিল্পীদের যৌথ উদ্যোগে মরজ্ঞ সাংস্কৃতিক সন্ধ্যার আয়োজন করা হয়।