নড়াইলে ভিটামিন এ প্লাস,কৃমিমুক্ত পরিবার ও করোনাকালীন করণীয় বিষয়ে উঠান বৈঠক

0
176
728×90 Banner

নড়াইল প্রতিনিধি: নড়াইল জেলা তথ্য অফিসের আয়োজনে ‘শিশু ও নারী উন্নয়নে সচেতনতামূলক যোগাযোগ কার্যক্রম (৫ম পর্যায়)’ শীর্ষক জিওবি প্রকল্পের ২০২০-২১ অর্থবছরের জুলাই-সেপ্টেম্বর প্রান্তিকে জিওডি খাতের প্রচার কার্যক্রমের আওতায় উঠান বৈঠক অনুষ্ঠিত হয়েছে। গত মঙ্গলবার বিকালে সামাজিক দূরত্ব বজায় রেখে নড়াইল সদর উপজেলার সিঙ্গিয়া গ্রামে একটি উঠান বৈঠক আয়োজন করা হয়।
উক্ত বৈঠকে সভাপতিত্ব করেন জেলা তথ্য অফিসার মো: ইব্রাহিম-আল-মামুন। তিনি নড়াইলকে করোনা মুক্ত রাখার এবং সাধারণ জীবনমান বজায় রাখার জন্য তৃণমূল জনগণের দায়িত্ব ও কর্তব্যের ব্যাপারে উপস্থিত সবাইকে সচেতন করেন। করোনাকালীন শরীরের রোগপ্রতিরোধ ক্ষমতা বৃদ্ধির জন্য নিয়মিত ডিম, দুধ, মাছ, মাংস ও সবুজ শাকসবজি খেতে উপস্থিত সকলকে উৎসাহিত করেন। পাশাপাশি ভিটামিন এ প্লাস ক্যাম্পেইনে সামাজিক দূরত্ব মেনে শিশুরে কিভাবে ভিটামিন এ প্লাস খাওয়াতে হবে, সে বিষয়ে পরামর্শ প্রদান করেন। পরিবারের সবাই কৃমিমুক্ত থাকতে গেলে শিশুদের পাশাপাশি বড়োদেরও প্রতি তিনমাস পরপর কৃমির ট্যাবলেট খাওয়ার গুরুত্ব আরোপ করেন।
উক্ত অনুষ্ঠানে এলাকার নির্বাচিত জনপ্রতিনিধি ও গণ্যমান্য ব্যক্তিগণ উপস্থিত থেকে বক্তব্য প্রদান করেন। বক্তারা করনার সময়ে শিশুদের পড়ালেখা শারীরিক ও মানসিক সুস্থতা এবং পরিবারের সক্রিয় ভূমিকার আলোচনা করেন।
এছাড়া দেশের চলমান উন্নয়নের অগ্রগতি, মাননীয় প্রধানমন্ত্রীর ১০টি বিশেষ, টেকসই উন্নয়ন অভীষ্ট (এসডিজি), জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষীকি, মাদক, জঙ্গীবাদ ও বাল্যবিবাহ প্রতিরোধ বিষয়ে আলোচনা ও মতবিনিময়ের পাশাপাশি উপস্থিত জনগণের কাছে বর্তমান সরকারের অপ্রতিরোধ্য অগ্রযাত্রায় সকলের সক্রিয় অংশগ্রহণ এবং দেশের সমৃদ্ধির জন্য সকলের সক্রিয় ভূমিকা কী হতে পারে সে বিষয়ে ও দেশের উন্নয়ন নিয়ে সরকারের ভাবনাগুলো উপস্থাপন করেন।

Print Friendly, PDF & Email
728×90 Banner

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here