নড়াইল ও লোহাগড়ায় লকডাউনের গুজব

0
133
728×90 Banner

নড়াইল প্রতিনিধি: নড়াইল জেলা লকডাউন ঘোষণা করা হয়েছে, এমন খবর সোমবার সন্ধ্যা থেকে একটি টেলিভিশন চ্যানেলসহ ফেসবুকে ছড়িয়ে পড়লেও তা সঠিক নয়। তবে করোনাভাইরাস প্রতিরোধে অপ্রয়োজনে বাইরে গমনাগমনে বিধি-নিষেধ আরোপ করেছে পুলিশ ও জেলা প্রশাসন। বিভিন্ন প্রবেশ পথে বাড়ানো হয়েছে চেকপোস্ট। বিষয়টি মঙ্গলবার (৭ এপ্রিল) সকালে নিশ্চিত করেছেন পুলিশ সুপার মোহাম্মদ জসিম উদ্দিন পিপিএম (বার)। এছাড়া অন্য জেলার লোকজন যাতে নড়াইলে প্রবেশ করতে না পারেন, সেদিকেও কঠোর নজরদারি রয়েছে। এছাড়া হাট-বাজারে সামাজিক দুরত্ব নিশ্চিত করা হয়েছে।
তিনি বলেন, ‘করোনাভাইরাস প্রতিরোধে সবাইকে সর্তক থাকতে হবে। অপ্রয়োজনে বাইরে বের হওয়া যাবে না। এ ব্যাপারে পুলিশ প্রশাসন আন্তরিক ভাবে কাজ করছে।’
এদিকে, এ ধরণের গুজব ছড়িয়ে পড়েছে লোহাগড়া উপজেলায়ও। যদিও প্রশাসন থেকে সত্যতা পাওয়া যায়নি। তবে সোমবার প্রশাসনের পক্ষ থেকে মাইকিং করা হয়, বিকেল ৩টার পরে ওষুধের দোকান ব্যতিত অন্যসব দোকান বন্ধ রাখতে হবে। অন্যদিকে জেলার বিভিন্ন এলাকায় খোঁজ নিয়ে জানা গেছে, মঙ্গলবার সকাল থেকে সীমিত আকারে ইজিবাইক, মোটরসাইকেল, পণ্যবাহী ট্রাক, নসিমন, করিমন, ভ্যান ও বাইসাইকেল চলাচল করছে। হেটেও লোকজন যাতায়াত করছেন।
এ ব্যাপারে লোহাগড়া রিপোর্টার্স ইউনিটির সাধারণ সম্পাদক এস এম আলমগীর কবিরসহ বিভিন্ন পেশার মানুষ জানান, উপজেলার বিভিন্ন এলাকায় যাত্রীবাহী ইজিবাইক, মোটরসাইকেল ও পণ্যবাহী ট্রাক সীমিত আকারে চলাচল করছে। যেসব দোকান খোলা রাখার অনুমতি রয়েছে, তা খুলেছে। তবে করোনাভাইরাস প্রতিরোধে সবাই সচেতন ভাবে চলাফেরার চেষ্টা করছেন। লকডাউনের ঘোষণা হয়নি।
এর আগে গত ১ এপ্রিলও দক্ষিণ নড়াইল লকডাউনের গুজব খবর ছড়িয়ে পড়ে। যদিও এ খবর ভিত্তিহীন বলে প্রশাসন থেকে জানানো হয়েছিল। এছাড়া শ্বাসকষ্ট, জ্বর, পাতলা পায়খানা, গা ব্যাথা ও বমিতে আক্রান্ত হয়ে ৩১ মার্চ রাত ৯টার দিকে নড়াইল সদর হাসপাতালে শওকত আলী নামে এক যুবকের মৃত্যু হয়। শওকত শহরের দক্ষিণ নড়াইলের ওমর আলীর ছেলে এবং তিনি রূপগঞ্জ বাজারে সুপারির ব্যবসা করতেন। এরপর গুজব ছড়িয়ে পড়ে, করোনা সন্দেহে মৃত্যু শওকতের বাবা এবং ভাইও অসুস্থ হয়েছেন। যদিও এ খবরের কোনো ভিত্তি ছিল না। বিভিন্ন গণমাধ্যমে এ ভুয়া খবর প্রচারের পর ক্ষুদ্ধ হন শওকতের বাবা, ভাইসহ পরিবারের সদস্যরা। এমনকি রাজনৈতিক নেতৃবৃন্দসহ জেলার বিভিন্ন পেশার মানুষও ক্ষুদ্ধ প্রতিক্রিয়া ব্যক্ত করেন।

Print Friendly, PDF & Email
728×90 Banner

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here