Daily Gazipur Online

পদ্মা সেতুর বাস্তবায়ন বাঙালি জাতির ঐতিহাসিক অর্জন…… মোজাফ্ফর হোসেন পল্টু

ডেইলি গাজীপুর ( সংবাদ বিজ্ঞপ্তি): বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় উপদেষ্টা জননেতা মোজাফ্ফর হোসেন পল্টু বলেছেন, পদ্মা সেতুর বাস্তবায়ন বাঙালি জাতির ঐতিহাসিক অর্জন। শত বাধা বিঘœ পেরিয়ে বঙ্গবন্ধুকন্যা জননেত্রী শেখ হাসিনা দুরদর্শীতা ও গতিশীল নেতৃত্বে পদ্মা সেতুর কাজ সম্পন্ন হয়েছে। আগামী ২৫ জুন এই সেতু উদ্বোধনের দিন নির্ধারণ করা হয়েছে। এই সেতু চালু হলে দক্ষিণ-পশ্চিমাঞ্চলের ২১ জেলা পরিবহন ব্যবস্থা ও অর্থনীতিতে নতুন গতির সঞ্চার হবে। ঐ এলাকার জনগণের আর্থ-সামাজিক উন্নয়ন দ্রুত গতিতে বাড়বে। দেশের সামগ্রিক অর্থনীতিতে এই সেতু গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে। সাহসিকতার সাথে এই সেতু নির্মাণে সফল হওয়ায় জননেত্রী শেখ হাসিনাকে তিনি ধন্যবাদ জানিয়ে আরো বলেন, জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ আজ উন্নয়নের অগ্রযাত্রায় বিশ্বব্যাপী প্রশংসিত।
ঢাকার বাংলাদেশ শিশুকল্যাণ পরিষদ ভিআইপি কনফারেন্স লাউঞ্জে ২০ জুন সকালে এশিয়া ছিন্নমূল মানবাধিকার বাস্তবায়ন ফাউন্ডেশন আয়োজনে আন্তর্জাতিক বাস্তহারা দিবস উদযাপন ও ‘প্রধানমন্ত্রী শেখ হাসিনার উন্নয়নের আলোর প্রদীপ পদ্মার বুকে জেগেছে‘ শীর্ষক আলোচনা সভা প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। অনুষ্ঠানে প্রধান আলোচক হিসেবে বক্তব্য রাখেন বঙ্গবন্ধু গবেষণা পরিষদের কেন্দ্রীয় সভাপতি লায়ন মোঃ গনি মিয়া বাবুল। তিনি বলেন, পদ্মা নদীর উপর সেতু নির্মাণ করা দক্ষিণবঙ্গের মানুষের দীর্ঘদিনের লালিত স্বপ্ন ছিল। যা বঙ্গবন্ধুর কন্যা জননেত্রী শেখ হাসিনা সততা, দক্ষতা, দুরদর্শীতা, প্রজ্ঞা, বিচক্ষনতা ও গতিশীল নেতৃত্বের ফলে বাঙালি জাতির ঐতিহাসিক অর্জন হিসেবে আজ বাস্তবায়ন হয়েছে। জননেত্রী শেখ হাসিনার সুনিপুন দক্ষতার জন্যেই একের পর এক মেগা প্রকল্প বাস্তবায়ন করা সম্ভব হচ্ছে। পদ্মা সেতু চালু হলে সামগ্রিক অর্থনীতি গতিশীল হবে। নিজস্ব অর্থায়নে পদ্মা সেতু নির্মাণ অবশ্যই দেশের জন্য মর্যাদা ও গৌরবের। সংগঠনের চেয়ারম্যান মোঃ দুলাল মিয়ার সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন, দৈনিক সকালের সময় পত্রিকার সম্পাদক নূর হাকিম, বীরমুক্তিযোদ্ধা মাজহারুল ইসলাম খোকন, মোঃ মজিবুর রহমান খান, আবদুল জলিল, এম এ আউয়াল, দৈনিক মুক্তির লড়াই সম্পাদক কামরুজ্জামান জনি, এস এম সফিউল্ল্যা মুন্সী, মোঃ দেলোয়ার হোসেন ভুঁইয়া, অনুষ্ঠান উদযাপন কমিটির যুগ্ম আহ্বায়ক খন্দকার সুমন প্রমুখ।
আলোচনা শেষে দেশ-জাতির সমৃদ্ধি ও বঙ্গবন্ধুর কন্যা জননেত্রী শেখ হাসিনার দীর্ঘায়ু কামনা করে বিশেষ দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। দোয়া মাহফিল পরিচালনা করেন সংগঠনের প্রধান উপদেষ্টা ও বঙ্গবন্ধু গবেষণা পরিষদের কেন্দ্রীয় সভাপতি লায়ন মোঃ গনি মিয়া বাবুল।