Daily Gazipur Online

পূবাইলে মেয়রের দোয়া মাহফিল বানচালের চেষ্টা

জাহাঙ্গীর আকন্দ : গাজীপুর মহানগরের পূবাইল থানার বেপারি পাড়া জামে মসজিদের পূর্ব নির্ধারিত গাসিক মেয়র জাহাঙ্গীর আলমের রোগ মুক্তি কামনায় দোয়া মাহফিল বানচালের অভিযোগ উঠেছে একই এলাকার চাঁনমিয়ার ছেলে মাসুদ রানা ও তার তিন ভাইয়ের বিরুদ্ধে।
এ বিষয়ে শনিবার মসজিদের মুতয়াওয়াল্লি আখতার হোসেন বাদী হয়ে মাসুদ রানা ও তার সহোদর তিন ভাইয়ের বিরুদ্ধে পূবাইল থানায় একটি সাধারণ ডায়রি করেছেন।
অভিযুক্ত অন্য ভাইয়েরা হল কবির হোসেন, জাকির হোসেন ও বিল্লাল হোসেন।
শুক্রবার বাদ জুমা পূর্ব নির্ধারিত মেয়রের দোয়া অনুষ্ঠানে আকস্মিক বাধা ও হট্টগোল পাকিয়ে বাধা দেন একাধিক মামলার আসামি সহ ওরা চার ভাই। মেয়রের দোয়া অনুষ্ঠানে বাধা ও হট্টগোলের
সচিত্র ভিডিও ফুটেজ প্রতিবেদকের নিকট আছে। ভিডিও ফুটেজে দেখা যায় রানার নেতৃত্বে তারা চার ভাই কিছু লোক মিলে মসজিদের ভিতর হট্টগোল সৃষ্টি করছে। নানা হুমকি ধমকী দিচ্ছে।


ধূর্ত রানা মেয়রের দোয়া অনুষ্ঠানে বাধা প্রদান করে বিকালে নিজেই ফেসবুকে মেয়রের জন্য দোয়া চেয়ে স্ট্যাটাস দেয়।
গাজীপুর মহানগরের আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মজিবুর রহমান বলেন ধর্মীয় অনুষ্ঠানে মসজিদের ভিতরে অতর্কিত হামলা বাধা দান অত্যন্ত ন্যাক্কারজনক। তদন্ত করে এদের বিরুদ্ধে প্রশাসন ব্যবস্থা নিবে এটা আমরা আশা করি।
ঘটনা ও জিডি সূত্রে জানা যায়, একাধিক মামলার আসামি মাসুদ রানা ও তার বড় ভাই কবির হোসেন তাদের সংঘবদ্ধ দল নিয়ে পূর্ব নির্ধারিত গাসিক মেয়রের রোগ মুক্তি কামনায় দোয়া ও মিলাদ মাহফিল বানচালের উদ্দেশ্যে মসজিদের ভিতর মুসুল্লি সেজে হট্টগোল সৃষ্টি করে। এতে সাধারণ মুসল্লিদের ইবাদাত বিঘ্নিত হয়। এই চক্রটি প্রায় সময়ই মসজিদের ভিতরে নানা অজুহাতে এমন গর্হিত ও নেক্কার জনক কাজ করে বলে জানিয়েছেন মুসল্লিরা। এদের বিরুদ্ধে নানা অপকর্মের অভিযোগ রয়েছে বলে জানা গেছে।
বাধা প্রদানের বিষয়ে জানতে চাইলে অভিযুক্ত মাসুদ রানা জানান, মেয়রের দোয়া অনুষ্ঠানে বাধা দেইনি অন্য বিষয় নিয়া হট্টগোল হয়েছে।
মসজিদের ভিতর হট্টগোল ও অনুষ্ঠানে বাধা প্রদান বিষয়ে সাধারণ ডায়রির সত্যতা নিশ্চিত করে পূবাইল থানার ওসি মহিদুল ইসলাম বলেন বিষয়টি তদন্ত করে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।