Daily Gazipur Online

প্রখ্যাত শ্রমিক নেতা আব্দুর রশীদ ভূঁইয়ার ৭ম মৃত্যু বার্ষিকী পালিত

নাসির উদ্দীন বুলবুল: সংরক্ষিত সংসদ সদস্য শামসুন নাহার ভূঁইয়া ( এমপি’র) স্বামী প্রখ্যাত শ্রমিক নেতা,বীর মুক্তিযোদ্ধা রাজনীতিবিদ আব্দুর রশীদ ভূঁইয়ার ৭ম মৃত্যু বার্ষিকী আজ ৮ নভেবর রোববার যথাযোগ্য মর্যাদায় পালিত হয়েছে।
মৃত্যু বার্ষিকী উপলক্ষে বিভিন্ন সংগঠন আজ বোরবার সকালে টঙ্গীর নোয়াগাঁওস্থ আব্দুর রশীদ ভূঁইয়ার কবর জিয়ারত, পুস্পার্ঘ্য অর্পণ,মিলাদ মাহফিল ও দোয়ার আয়োজন করে।
সকালে জাতীয় শ্রমিক ফেডারেশন,গাজীপুর মহানগর জাতীয় শ্রমিক লীগ,মহিলা শ্রমিক লীগ গাজীপুর মহানগর টঙ্গী শাখা,জাতীয় ক্যাবলস শ্রমিক লীগ কেন্দ্রীয় কমিটি, জাতীয় পার্টি গাজীপুর মহানগর, মহিলা পরিষদ টঙ্গী শাখা,বাংলাদেশ ট্রেড ইউনিয়ন, টঙ্গী রেলওয়ে শিশু নিকেতন, নির্মান শ্রমিক লীগ,সম্মিলিত সাংস্কৃতিক জোট সহ বিভিন্ন সংগঠনের নেতা কর্মীরা প্রয়াত নেতা আব্দুর রশীদ ভূঁইয়ার কবরে পুষ্পস্তবক অর্পন ও কবর জিয়ারত করেন।


সামাজিক দূরত্ব বজায় রেখে স্বাস্থ্য বিধি মেনে আয়েজিত আলোচনা ও দোয়া মাহফিলে আব্দুর রশীদ ভূঁইয়ার স্ত্রী সংরক্ষিত সংসদ সদস্য শামসুন নাহার ভূঁইয়া (এমপি) সকলের কাছে তার বিদেহী আত্মার জন্য দোয়া কামনা করেন।
সংরক্ষিত সংসদ সদস্য শামসুন নাহার ভূঁইয়া আরো বলেন,বীর মুক্তিযোদ্ধা বিশিষ্ট শ্রমিক নেতা আব্দুর রশীদ ভূঁইয়া ছিলেন একজন ত্যাগী সৎ ও নির্ভিক বাম প্রগতিশীল রাজনীতিবিদ।তিনি আজীবন শোষণ ও বৈষম্যহীন সমাজ গড়তে সংগ্রাম করে গেছেন। ২০১৩ সালের ৮ নভেম্বর রাতে সদালাপী বিপ্লবী চেতনার রাজনীতিবিদ আব্দুর রশীদ ভূঁইয়া মৃত্যু বরণ করেন।
আব্দুর রশীদ ভূঁইয়া ১৯৪৭ সালের ১ জানুয়ারী গাজীপুর জেলার টঙ্গীর নোয়াগাঁও গ্রামে জন্ম গ্রহন করেন। শৈশব হতে আমৃত্যু টঙ্গীর প্রিয় নোয়াগাঁওই ছিল আব্দুর রশীদ ভূঁইয়ার ঠিকানা।