Daily Gazipur Online

প্রখ্যাত শ্রমিক নেতা আব্দুর রশীদ ভূঁইয়ার ৭ম মৃত্যু বার্ষিকী আজ

নাসির উদ্দীন বুলবুল: আজ ৮ নভেবর রোববার  সংরক্ষিত সংসদ সদস্য শামসুন নাহার ভূঁইয়া ( এমপি’র) স্বামী প্রখ্যাত শ্রমিক নেতা,বীর মুক্তিযোদ্ধা রাজনীতিবিদ আব্দুর রশীদ ভূঁইয়ার ৭ম মৃত্যু বার্ষিকী।
বীর মুক্তিযোদ্ধা বিশিষ্ট শ্রমিক নেতা আব্দুর রশীদ ভূঁইয়া ছিলেন একজন ত্যাগী সৎ ও নির্ভিক বাম প্রগতিশীল রাজনীতিবিদ।তিনি আজীবন শোষণ ও বৈষম্যহীন সমাজ গড়তে সংগ্রাম করে গেছেন। ২০১৩ সালের ৮ নভেম্বর রাতে সদালাপী বিপ্লবী চেতনার রাজনীতিবিদ আব্দুর রশীদ ভূঁইয়া দুরারোগ্য ক্যান্সারে আক্রান্ত হয়ে মৃত্যু বরণ করেন।
আব্দুর রশীদ ভূঁইয়া ১৯৪৭ সালের ১ জানুয়ারী গাজীপুর জেলার টঙ্গীর নোয়াগাঁও গ্রামে এক সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্ম গ্রহন করেন।তার পিতার জাহেদ আলী ভূঁইয়া বৃটিশ ভারতে পূর্ব রেলে চাকুরীরত অবস্থায় রেলওয়ে শ্রমিক কর্মচারী ইউনিয়নের সাথে যুক্ত ছিলেন। শৈশব হতে আমৃত্যু টঙ্গীর প্রিয় নোয়াগাঁওই ছিল আব্দুর রশীদ ভূঁইয়ার ঠিকানা।
আব্দুর রশীদ ভূঁইয়ার ৭ম মৃত্যু বার্ষিকী উপলক্ষে বিভিন্ন সংগঠন ৮ নভেম্বর বোরবার সকালে তার কবর জিয়ারত,মিলাদ মাহফিল ও দোয়ার আয়োজন করেছে। তার স্ত্রী সংরক্ষিত সংসদ সদস্য শামসুন নাহার ভূঁইয়া (এমপি) সামাজিক দূরত্ব বজায় রেখে স্বাস্থ্য বিধি মেনে উক্ত কর্মসূচিতে অংশ গ্রহণ করার জন্য সকলের প্রতি উদ্বাত্ত্ব আহ্বান জানিয়েছেন।