প্রখ্যাত সাংবাদিক খন্দকার মুনীরুজ্জামানের মৃত্যুতে শোক

0
117
728×90 Banner

ডেইলি গাজীপুর প্রতিবেদক : প্রখ্যাত সাংবাদিক খন্দকার মুনীরুজ্জামানের মৃত্যুতে দৈনিক সংবাদের ভারপ্রাপ্ত সম্পাদক, বীর মুক্তিযোদ্ধা, প্রখ্যাত সাংবাদিক খন্দকার মুনীরুজ্জামানের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছে জাতীয় সাংবাদিক সোসাইটি সহ বিভিন্ন সংগঠন ।
প্রখ্যাত সাংবাদিক খন্দকার মুনীরুজ্জামানের মৃত্যুতে জাতীয় সাংবাদিক সোসাইটির চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা লায়ন অ্যাডভোকেট এম এ মজিদ ও মহাসচিব নাসির উদ্দিন বুলবুল যৌথ বিবৃতিতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেন। শোক বিবৃতিতে নেতৃবৃন্দ মরহুমের বিদেহী আত্মার মাগফিরাত কামনা ও সেই সাথে শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেন।
বাংলাদেশ রেলওয়ে পোষ্য সোসাইটি
মঙ্গলবার এক শোকবার্তায় বাংলাদেশ রেলওয়ে পোষ্য সোসাইটির কেন্দ্রীয় সভাপতি মোঃ মনিরুজ্জামান মনির বলেন, “নির্ভীক সাংবাদিক খন্দকার মুনীরুজ্জামান তাঁর লেখায়, বক্তৃতায়, চিন্তায়-চেতনায় একজন অসাম্প্রদায়িক ও প্রগতিশীল মানুষ ছিলেন। প্রগতিশীল চিন্তা, গভীর জ্ঞান ও প্রখর বিশ্লেষণী দক্ষতায় তিনি নিজেকে অনন্য অবস্থানে নিয়ে গেছেন। তাঁর মৃত্যুতে দেশের সংবাদ মাধ্যমের এক অপূরণীয় ক্ষতি সাধিত হল।”
তিনি বলেন, “৬৯’র গণঅভ্যুত্থানে খন্দকার মুনীরুজ্জামান সাহসী ভূমিকা পালন করেছিলেন। আসামের তেজপুরে সামরিক প্রশিক্ষণ নিয়ে তিনি মহান মুক্তিযুদ্ধে অংশগ্রহণ করেন। স্বাধীন-সার্বভৌম বাংলাদেশ সৃষ্টিতে তাঁর অবদান জাতি চিরদিন শ্রদ্ধা ভরে স্মরণ করবে।”
মোঃ মনিরুজ্জামান মনির বাংলাদেশ রেলওয়ে পোষ্য সোসাইটির পক্ষ থেকে খন্দকার মুনীরুজ্জামানের বিদেহী আত্মার মাগফেরাত কামনা করেন ও শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানান।

বঙ্গবন্ধু গবেষণা পরিষদের শোক প্রকাশ
দৈনিক সংবাদের ভারপ্রাপ্ত সম্পাদক খন্দকার মুনীরুজ্জামান ২৪ নভেম্বর সকালে ঢাকার মুগদা জেনারেল হাসপাতালে ইন্তেকাল করেন (ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাহি রাজিউন)। তার মৃত্যুতে বঙ্গবন্ধু গবেষণা পরিষদের কেন্দ্রীয় সভাপতি লায়ন মোঃ গনি মিয়া বাবুল গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন।
মঙ্গলবার (২৪ নভেম্বর) এক শোক বার্তায় তিনি বলেন, প্রবীণ সাংবাদিক খন্দকার মুনীরুজ্জামান একজন ভাল মানুষ ও ভাল সাংবাদিক ছিলেন। ইতিবাচক ও বস্তুনিষ্ঠ সাংবাদিকতার মাধ্যমে বঙ্গবন্ধুর আদর্শ ও মুক্তিযুদ্ধের চেতনা সর্বস্তরে বাস্তবায়নে তিনি সর্বদা সচেষ্ট ছিলেন।
তার মৃত্যুতে জাতি একজন সৎ ও আদর্শ সাংবাদিককে হারালো। শোক বার্তায় তার বিদেহী আত্মার মাগফেরাত কামনা ও তার শোক সন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা প্রকাশ করা হয়।

Print Friendly, PDF & Email
728×90 Banner

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here