প্রধানমন্ত্রীর দূরদর্শিত বিচক্ষণতার গুণে দুর্বার গতিতে এগিয়ে যাচেছ দেশ : স্বরাষ্ট্রমন্ত্রী

0
152
728×90 Banner

এস,এম,মনির হোসেন জীবন : স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার দূরদর্শিতা, বিচক্ষণতা এবং সঠিক নেতৃত্বের গুণের কারণে বাংলাদেশ দুর্বার গতিতে বিশ্বের মধ্যে এগিয়ে যাচেছ।
তিনি বলেন, শেখ হাসিনা প্রধানমন্ত্রী হিসেবে যতদিন আছেন, ততদিন বাংলাদেশ এগিয়ে যাবেই‌। আর অন্ধকারাচ্ছন্ন হবে না। তলাবিহীন ঝুড়ির দিন শেষ।
স্বরাষ্ট্রমন্ত্রী আরো বলেন, জনগণের ম্যান্ডেট নিয়ে শেখ হাসিনা একে একে জাতির পিতার স্বপ্নগুলো বাস্তবায়ন করছেন। শেখ হাসিনার নেতৃত্বে অচিরেই আমরা বঙ্গবন্ধুর সোনার বাংলাদেশ গড়তে পারবো।
প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৪তম জন্মবার্ষিক উপলক্ষে আজ মঙ্গলবার রাজধানীর উত্তরা পশ্চিম থানার ১৩ নম্বর সেক্টর সোনারগাঁও জনপথ সড়ক সংলগ্ন জমজম টাওয়ারের পাশে ৭৪টি গাছের চারা রোপণের মাধ্যমে ‘পরম্পরা কানন’ উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন ।
ঢাকা উত্তর সিটি করপোরেশন (ডিএনসিসি) দু’দিনব্যাপী এ কর্মসূচির আয়োজন করে।
স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেন, বঙ্গবন্ধু স্বাধীনতার পর দেশকে এগিয়ে নেওয়ার কাজ শুরু করেছিলেন। কিন্তু ষড়যন্ত্রের শিকার হয়ে স্বপরিবারে নিহত হন তিনি। আমরা মুক্তিযোদ্ধা। আমাদের শিরায় কি রক্ত প্রবাহিত হচ্ছে না! এই বাঙালিরা বঙ্গবন্ধুকে খুন করতে পারে এটা আমরা বিশ্বাস করতে পারিনি।
পৃথিবীর বুকে বঙ্গবন্ধুর আদর্শ ও স্বপ্ন বাস্তবায়নের জন্যই হয়তো সৃষ্টিকর্তা শেখ হাসিনাকে বাঁচিয়ে রেখেছিলেন মন্তব্য করে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, তিনি যখন দেশে ফেরেন, বিমানবন্দরে দাঁড়িয়ে তিনি কেঁদেছিলেন। তখন মানুষ বলছিল, শেখের বেটি আসছে, দেশ এবার ঘুড়ে দাঁড়াবে। সেটিই হয়েছে। দেশ আজ ঘুরে দাঁড়িয়েছে। একে একে বঙ্গবন্ধুর স্বপ্ন তিনি বাস্তবায়ন করে চলেছেন।
আসাদুজ্জামান খান কামাল বলেন, আমি যখনই বিদেশে গিয়েছি, আমাকে প্রশ্ন করা হয়েছে তোমাদের প্রধানমন্ত্রী শেখ হাসিনার চাবিটা কী? কীভাবে এত দ্রুত দেশকে এগিয়ে নিয়েছেন? আমি বলেছি তার ধমনিতে বঙ্গবন্ধুর রক্ত প্রবাহিত, তিনি দেশকে ভালোবাসেন, দেশের মানুষকে ভালোবাসেন। দেশকে এগিয়ে নিয়ে যাওয়ার এটাই তার মূল শক্তি। যেখানে বাংলাদেশের মানুষ প্রধানমন্ত্রী হিসেবে শেখ হাসিনাকে চার বার নির্বাচিত করেছেন।
স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, কোনো সিদ্ধান্তে শেখ হাসিনা ব্যর্থ হননি। সব সিদ্ধান্তে সফলতা পেয়েছেন। প্রধানমন্ত্রী রোহিঙ্গাদের আসতে অনুমতি দিয়েছেন। তিনি বলেছিলেন, ১৭ কোটি মানুষ যদি ভাত খেতে পায়, তবে রোহিঙ্গারাও পাবে। যে কারণে আজ তিনি বিশ্বে মাদার অব হিউম্যানিটি। ’
করোনা ভাইরাসও আমাদের আটকাতে পারেনি মন্তব্য করে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, অনেকে বলার চেষ্টা করেছে এ করোনাকালে আমাদের জিডিপি কমে যাবে। কিন্তু তা কমেনি। এটা সম্ভব হয়েছে প্রধানমন্ত্রীর দূরদর্শিতা, বিচক্ষণতা এবং নেতৃত্বের গুণের কারণে। শেখ হাসিনা প্রধানমন্ত্রী হিসেবে যতদিন আছেন, ততদিন বাংলাদেশ এগিয়ে যাবেই‌। আর অন্ধকারাচ্ছন্ন হবে না। তলাবিহীন ঝুড়ির দিন শেষ।
অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্যে শিল্প প্রতিমন্ত্রী কামাল আহমেদ মজুমদার বলেন,‌ প্রধানমন্ত্রীর ৭৪তম জন্ম বার্ষিকে আমরা আজ ৭৪টি বৃক্ষরোপণ করবো। সবুজ ঢাকা গড়তে বৃক্ষরোপণের কোনো বিকল্প নেই।
তিনি বলেন, জাতির পিতাকে হত্যা করে মীর জাফররা পাকিস্তান বানাতে চেয়েছিল। ‌ মুক্তিযোদ্ধাদের হত্যা করা হয়েছিল। রাজাকারদের ক্ষমতায় বসানো হয়েছিল। আওয়ামীপন্থিদের পালিয়ে বেড়াতে হয়েছে। শেখ হাসিনা সভাপতির দায়িত্ব নিয়ে দেশে ফেরেন, ভোট ও ভাতের অধিকার প্রতিষ্ঠায় সংগ্রাম শুরু করেন। আজ শেখ হাসিনা শুধু দেশের নেত্রী নয, তিনি বিশ্বনেত্রী।
পুলিশ মহাপরিদর্শক (আইজিপি) ড.বেনজীর আহমেদ বলেন, বঙ্গবন্ধু শেখ মুহিজুর রহমান বাঙ্গালী জাতির জন্য স্বপ্ন দেখিয়েছিলেন। তার সৃযোগ্য কন্যা বঙ্গবন্ধুর তনয়া শেখ হাসিনা আর্শিবাদ হয়ে আমাদের কাছে হাজির হয়েছেন। তার দূরদর্শিতা, বিচক্ষণতার কারণে আজ বাংলাদেশ সারা বিশ্বকে অবাক করে দিয়েছেন।
তিনি বলেন, বাংলাদেশ ইজ এ ব্র্যান্ডার। বাংলাদেশ হল একটি ব্র্যান্ড । বাংলাদেশ ইজ এ ডেভোপলমেন্ট ও মিউজিশিয়ান। আর তার ম্যাজিক হল শেখ হাসিনা।
র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়নের (ডিজি) চৌধুরী আব্দুল্লাহ আল মামুন বলেছেন, প্রধানমন্ত্রীর সঠিক দিকনির্দেশনায় দেশ এগিয়ে যাচ্ছে। সঠিক নেতৃত্বের কারনে প্রতিটি সেক্টরে উন্নয়ন হচ্ছে। বর্তমানে আমরা পাকিস্তান থেকেও এগিয়ে রয়েছি। পাকিস্তানসহ অন্যান্য দেশ থেকে বাংলাদেশে আসে লেখা পড়া করতে। ভূটানের প্রধানমন্ত্রী ময়মনসিংহে লেখাপড়া করেছিল।
তিনি বলেন, জঙ্গীবাদ মোকাবেলায় অন্যান্য দেশ যখন হিমশিম খাচ্ছিল তখন প্রধানমন্তীর কার্যকর পদক্ষেপে আমাদের দেশে জঙ্গীবাদ নিয়ন্ত্রণ করা সম্ভব হয়েছে। এখন বিদেশীরা বাংলাদেশকে ইমার্জিং টাইগার বলছে। ২০৩০ সালে এদেশ উন্নত দেশে পরিনত হবে।
ডিএমপি কমিশনার মোঃ শফিকুল ইসলাম বলেছেন, কেউ এমন কোন অপকর্ম করবেন না যেন প্রধানমন্ত্রী শেখ হাসিনার মুখ মলিন হয়ে যায়। কারো অপকর্মে প্রধানমন্ত্রী যেন লজ্জা পেতে না হয়। অপকর্মের মাধ্যমে প্রধানমন্ত্রীর অক্লান্ত পরিশ্রমের অর্জন গুলো আমরা খেয়ে না ফেলি। আমরা সবাই ভালো কাজের মাধ্যমে প্রধানমন্ত্রীর জন্মদিন পালন করতে হবে। তাহলেই জন্মদিন পালন করা সার্থক হবে।
সভাপতির বক্তব্যে ডিএনসিসি মেয়র মো. আতিকুল ইসলাম বলেন,২০২১ সালের মধ্যে নগরবাসীকে যানজটমুক্ত ঢাকা নগরী উপহার দেব । ফুটপাত দখল ও অবৈধ পার্কিং প্রধানমন্ত্রী পছন্দ করেন না। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানও পছন্দ করতেন না। ঢাকা শহরের আর কোনো ফুটপাত কেউ দখল করে রাখতে পারবে না।
ডিএনসিসি’র মেয়র আতিকুল ইসলামের সভাপতিত্বে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৪তম জন্মদিন পালন উপলক্ষে ‘পরম্পরা কানন’ উদ্বোধনী অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে আরো বক্তব্য রাখেন র্্যাব মহাপরিচালক (ডিজি) চৌধুরী আবদুল্লাহ আল মামুন, সংরক্ষিত নারী সংসদ সদস্য শবনম জাহার শিলা, ডিএনসিসির প্রধান নির্বাহী সেলিম রেজা, ঢাকা মহানগর উত্তর আওয়ামীলীগের সভাপতি শেখ বজলুর রহমান, এফবিসিসিআই সভাপতি শেখ ফজলে ফাহিম প্রমুখ।
এছাড়া অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে আরো উপস্থিত ছিলেন,ঢাকা মহানগর উত্তর আওয়ামীলীগের যুগ্ন সাধারণ সম্পাদক আলহাজ মো: হাবিব হাসান, সহসভাপতি আলহাজ মো: নাজিম উদ্দিন,বনও পরিবেশ বিষয়ক সম্পাদক আলহাজ এসএস তোফাজ্জল হোসেন, উত্তরা বিভাগের পুলিশের উপ-পুলিশ কমিশনার (ডিসি) নাবিদ কামাল শৈবাল, ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের ৫১ নম্বর ওয়ার্ড কাউন্সিলর শরীফুর রহমান, মো: ফরিদ আহমেদ, আলহাজ মো: নাছির উদ্দিন, জাহাঙ্গীর আলম যুবরাজ,মোতালেব মিয়া, শফিকুল ইসলাম শফি,জাইদুল ইসলাম মোল্লা, ডিএম শামীম সহ বিভিন্ন ওয়ার্ড কাউন্সিলর ও সংরক্ষিত ওয়ার্ড কাউন্সিলর, তুরাগ থানা আওয়ামীরীগের সাংগঠনিক সম্পাদক আলহাজ মো: নাজিম উদ্দিন, যুগ্ন সম্পাদক জিয়াউল হক জামালসহ আওয়ামীলী, যুবলীগ, ছাত্রলীগ,মহিলা আওয়ামীলীগসহ সহযোগী অংগ সংগঠনের নেতাকর্মীরা এসময় সাথে ছিলেন।

Print Friendly, PDF & Email
728×90 Banner

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here