প্রিজমের পুতুল তৈরী ও বাটিক প্রশিক্ষণ শুরু

0
168
728×90 Banner

ডেইলি গাজীপুর প্রতিবেদক: রাঙ্গামাটিতে ইউরোপিয়ান ইউনিয়নের প্রিজম প্রকল্প এবং হ্যান্ডিক্রাফটস্ শ্রমিক কল্যাণ সমিতির যৌথ আয়োজনে শুরু হল পুতুল তৈরী বিষয়ক ৫ দিনব্যাপী এক প্রশিক্ষণ কর্মশালা। রবিবার সকালে রাঙ্গামাটির সদর উপজেলার সাপছড়িতে এ প্রশিক্ষণ কোর্স শুরু হয়। এতে ১৫ জন নারীকে বিনামূল্যে কাপড়ের পুতুল তৈরীর উপর প্রশিক্ষণ প্রদান করা হচ্ছে। পুতুল তৈরীতে নারীদের দক্ষতা বৃদ্ধির জন্য এ প্রশিক্ষণের আয়োজন করেছে প্রিজম প্রকল্প।
অন্যদিকে চাঁপাইনবাবগঞ্জ সদরের ফুড অফিস মোড়ে আদিবা বুটিক হাউজে বাটিক ডিজাইন বিষয়ক ৫ দিনব্যাপী আরেকটি প্রশিক্ষণ শুরু হয়েছে। এর আয়োজক প্রিজম প্রকল্প এবং ওমেন এন্টারপ্রেনার অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ ওয়েব। আগামী ৫ দিন প্রিজমের প্রশিক্ষকরা ১৫ জন নারীকে বিনামূল্যে বাটিক ডিজাইনের উপর প্রশিক্ষণ প্রদান করবেন যাতে তারা নিজেদের কর্মসংস্থান করতে পারেন। ১৪ জানুয়ারী কর্মশালা শেষে অংশগ্রহণকারীদের মাঝে সনদ প্রদান করা হবে।
অন্যদিকে রাজধানীর উত্তরায় বিসিক ও প্রিজম প্রকল্পের আয়োজনে বিসিক কর্মকর্তাদের ‘লিডারশীপ ডেভলপমেন্ট’ শীর্ষক ৩ দিনব্যাপী এক আবাসিক প্রশিক্ষণ শুরু হয়েছে। ক্ষুদ্র ও কুটির শিল্প প্রশিক্ষণ ইনস্টিটিউট স্কিটি মিলনায়তনে এ কর্মশালায় ২০ জন কর্মকর্তা অংশগ্রহণ করছেন।

Print Friendly, PDF & Email
728×90 Banner

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here