ফুটপাত হকারমুক্ত, স্বস্তিতে পথচারী

0
69
728×90 Banner

ডেইলি গাজীপুর প্রতিবেদক : রাজধানীর বিমানবন্দরের হজ ক্যাম্প সড়কের ফুটপাত হকারমুক্ত হওয়ায় স্বস্তি প্রকাশ করেছেন পথচারী, সাধারণ মানুষ, শিক্ষার্থীসহ দেশি-বিদেশি বিমানযাত্রীরা। পুলিশ জানায়, ডিএমপির ঊর্ধ্বতন পুলিশ কর্মকর্তাদের নির্দেশে বিমানবন্দর সড়কের বাসস্ট্যান্ড থেকে আশকোনা হজ ক্যাম্প পর্যন্ত সড়কের দু’পাশের ফুটপাতে অবৈধভাবে থাকা প্রায় ৫০০ হকারকে উচ্ছেদ করা হয়েছে।
হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর এলাকায় ফুটপাত দিয়ে প্রতিদিন সকাল থেকে গভীর রাত পর্যন্ত চলাচল করেন দেশি-বিদেশি বিমানযাত্রীসহ হাজার হাজার পথচারী ও শিক্ষার্থী। কিন্তু দীর্ঘদিন ধরে ফুটপাতে হকারদের বিভিন্ন দোকান থাকার কারণে চলাচলে মারাত্মক ভোগান্তির শিকার হন তারা। অভিযোগ রয়েছে, পুলিশকে ম্যানেজ করে দীর্ঘদিন ধরে বিমানবন্দরের সামনে প্রধান সড়কের বাসস্ট্যান্ড ও আশকোনা হজ ক্যাম্প সড়কের দু’পাশের ফুটপাত দখল করে প্রায় ৫০০ হকার বিভিন্ন দোকান বসিয়ে ব্যবসা করছিলেন।
স্থানীয়রা জানান, বিমানবন্দর সড়ক থেকে হজ ক্যাম্পের সামনে দিয়ে দক্ষিণখান পর্যন্ত ফুটপাত, রাস্তার কিছু অংশ ও খালি জায়গায় অন্তত দুই হাজার দোকানপাট বসে। এসব দোকান থেকে প্রতিদিন ২০০ থেকে ৫০০ টাকা করে চাঁদা তোলা হতো। এই চাঁদা তোলার জন্য ছিল লাইনম্যান। ফলের দোকান, শাকসবজি, মাছ-মাংস, চা-পান-সিগারেটের দোকান, পোশাকের দোকান, খাবার হোটেল- এমন কোনো জিনিস নেই এখানে পাওয়া যায় না। বিমানবন্দর থানার নিয়ন্ত্রাধীন বিমানবন্দর পুলিশ বক্সের ইনচার্জ এসআই সফিকুল ইসলাম বলেন, চার দিন ধরে হজ ক্যাম্প সড়কসহ আশপাশের ফুটপাতে হকারদের কোনো দোকান নেই।

Print Friendly, PDF & Email
728×90 Banner

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here