বঙ্গবন্ধু আমাদের নিরন্ত্রর অনুপ্রেরণা ও আলোক বর্তীকা——জেলা প্রশাসক নরসিংদী

0
263
728×90 Banner

নরসিংদী থেকে হলধর দাস: বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন ও বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী (মুজিববর্ষ) উদযাপন উপলক্ষে জেলা প্রশসাক কার্যালয়ের সম্মুখে স্থাপিত ডিজিটাল ডিসপ্লে বোর্ড (ক্ষণগণনা যন্ত্র) আনুষ্ঠানিকভাবে উদ্বোধন করেন জেলা প্রশাসক সৈয়দা ফারহানা কাউনাইন। এসময় নরসিংদীর সদর থেকে নির্বাচিত সংসদ সদস্য ও সাবেক পানিসম্পদ প্রতিমন্ত্রী লে: কর্ণেল (অব:) মোহাম্মদ নজরুল ইসলাম হিরু (বীর প্রতীক), নরসিংদীর পুলিশ সুপার প্রলয় কুমার জোয়ারদার বিপিএম (বার) পিপিএম, জেলা মুক্তিযোদ্ধা সাবেক কমান্ডার আব্দুল মোতালিব পাঠানসহ জেলা প্রশাসন ও বিভিন্ন সরকারী বেসরকারী প্রতিষ্ঠানের কর্মকর্তা কর্মচারী, জনপ্রতিনিধি, বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রিক মিডিয়ার সাংবাদিকগণ উপস্থিত ছিলেন।
এর আগে সকালে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে এক প্রেস ব্রিফিং অনুষ্ঠিত হয়। প্রেসব্রিফিং কালে তিনি বলেন, বঙ্গবন্ধু আমাদের নিরন্ত্রর অনুপ্রেরণা ও আলোক বর্তীকা । জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান প্রত্যাবর্তন করার মধ্য দিয়ে বাঙ্গালি জাতি স্বাধীনতার পূর্ণতা লাভ করে। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এঁর ১০ জানুয়ারি স্বদেশ প্রত্যাবর্তন দিবস ও জন্মশতবার্ষিকী(মুজিববর্ষ) এর ক্ষণগণনা উদ্ যাপন উপলক্ষ্যে প্রিন্ট ও ইলেট্রনিক মিডিয়ার সাংবাদিকদের সাথে প্রেসব্রিফিংকালে নরসিংদীর জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট সৈয়দা ফারহানা কাউনাইন এসব কথা বলেন। একযোগে ৬টি উপজেলা প্রচার করা হয়।ঠিক যে সময় ক্ষণে তিনি আমাদের মাঝে পৌঁছেছিলেন। সদরে জেলা প্রশাসন প্রাঙ্গনে এজন্য বিশাল আয়োজন করা হয়। ক্ষণগণনা’র যন্ত্র গত ১৭ ডিসেম্বর তারিখেই স্থাপন করা হয়েছে। কারণ ঐদিন থেকেই আমরা ক্ষণ গননা করছিলাম কখন আমাদের জাতির পিতা আমাদের মাঝে ফির আসবেন। ভবিষ্যত প্রজন্ম তথা শিক্ষার্থীদের সঠিক ইতিহাস জানানোর জন্য প্রত্যাবর্তন অনুষ্ঠান খুবই গুরুত্ব বহন করে। এসময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন স্থানীয় সরকারের উপ-পরিচালক (উপ-সচিব) ও “বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর জন্মশতবর্ষ উদযাপন সেল” এর আহবায়ক ড.এ.টি.এম মাহবুব-উল করিম, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) ইমরুল কায়েস,অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) কমল কুমার ঘোষ, অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট চৌধুরী আশরাফুল করিম প্রমুখ।
বিকাল ৩টায় সার্কিট হাউজ হতে একটি বর্ণাঢ্য র‌্যালী জেলা মুক্তিযোদ্ধা কমপ্লেক্স পর্যন্ত যায়। সেখানে সর্বস্তরের মানুষের পক্ষ থেকে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুস্পস্তবক অর্পণ করেন বীর মুক্তিযোদ্ধা নরসিংদী সদর এমপি মোহাম্মদ নজরুল ইসলাম হিরু বীর প্রতীক এমপি,জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট সৈয়দা ফারহানা কাউনাইন,পুলিশ সুপার প্রলয় কুমার জোয়ারদার বিপিএম বার পিপিএম এবং জেলা মুক্তিযোদ্ধা কমান্ডের সাবেক কমান্ডার আব্দুল মোতালিব পাঠান । বিকাল সাড়ে ৪টা থেকে কেন্দ্রিয় দেশব্যাপী একযোগে প্রচারিত বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এঁর স্বদেশ প্রত্যাবর্তন প্রদর্শন করা হয়। ৫ টায় জেলা প্রশাসন প্রাঙ্গনে স্থাপিত ক্ষণগণনা যন্ত্রটি মাননীয় প্রধান মন্ত্রী দেশব্যাপী একযোগে উদ্বোধন করেন। ডিজিটাল ডিসপ্লে বোর্ডের মাধ্যমে নরসিংদী হাজার হাজার মানুষ ক্ষণগণনা যন্ত্রটির উদ্বোধনী অনুষ্ঠান সহ সকল অনুষ্ঠান প্রত্যক্ষ করেন। শেষে সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

Print Friendly, PDF & Email
728×90 Banner

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here