Daily Gazipur Online

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্যবৃন্দের মিলনমেলা

ডেইলি গাজীপুর ( সংবাদ বিজ্ঞপ্তি ) : বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের নবনিযুক্ত মাননীয় উপাচার্য অধ্যাপক ডা. মোঃ শারফুদ্দিন আহমেদ অনন্য দৃষ্টান্ত স্থাপন করলেন। বিশ্ববিদ্যালয়ের প্রতিষ্ঠাকাল থেকে বর্তমান সময় পর্যন্ত যাঁরা মাননীয় উপাচার্য পদে অধিষ্ঠিত ছিলেন তাঁদের স্মৃতি রক্ষার্থে উপাচার্য মহোদয়ের কার্যালয়ে সকল উপাচার্যবৃন্দের নাম, দায়িত্বপালনের সময়কাল উল্লেখসহ ছবি দিয়ে ফটো গ্যালারি স্থাপন করেছেন। আজ ১৫ জুন মঙ্গলবার ২০২১ইং তারিখে সাবেক উপাচার্যবৃন্দের উপস্থিতিতে এই ফটো গ্যালারির শুভ উদ্বোধন করেন অত্র বিশ্ববিদ্যালয়ের মাননীয় উপাচার্য অধ্যাপক ডা. মোঃ শারফুদ্দিন আহমেদ। এসময় এক অভূতপূর্ব আনন্দময় ও আবেগঘন পরিবেশের সৃষ্টি হয়। সাবেক উপাচার্যবৃন্দ বর্তমান উপাচার্য অধ্যাপক ডা. মোঃ শারফুদ্দিন আহমেদকে এই আয়োজনের জন্য ধন্যবাদ জানান এবং বর্তমান উপাচার্য মহোদয়ের উত্তরোত্তর সাফল্য কামনা করেন।
মাননীয় উপাচার্য অধ্যাপক ডা. মোঃ শারফুদ্দিন আহমেদ বলেন, আপনাদের স্মৃতি, আপনাদের সৎ কর্ম ও বিশ্ববিদ্যালয়ের জন্য যত মহৎ অবদান আছে তা আমাকে এই বিশ্ববিদ্যালয়কে সামনের দিকে এগিয়ে নিতে অনুপ্রাণিত করবে। আপনাদের অভিজ্ঞতালব্ধ মূল্যবান পরামর্শ জাতির পিতার নামে প্রতিষ্ঠিত এই বিশ্ববিদ্যালয়কে চিকিৎসাসেবা, শিক্ষা ও গবেষণায় বিশ্ব দরবারের উচ্চ আসনে আসীন করতে গুরুত্বপূর্ণ অবদান রাখবে। মাননীয় উপাচার্য তাঁর বক্তব্যে বঙ্গবন্ধু কন্যা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে চলমান উন্নয়ন ও অগ্রযাত্রার সাথে তাল মিলিয়ে এই বিশ্ববিদ্যালয়ে সর্বাধুনিক চিকিৎসা ব্যবস্থা নিশ্চিত করার মাধ্যমে চিকিৎসাসেবায় বিদেশ নির্ভরতা কমিয়ে দেশের অর্থনীতিকে আরো বেগবান করার আশাবাদ ব্যক্ত করেন।
সুন্দর এই আয়োজনে মাননীয় উপাচার্য অধ্যাপক ডা. মোঃ শারফুদ্দিন আহমেদ সাবেক উপাচার্যবৃন্দকে শুভেচ্ছা জানান ও ফুলের তোড়া দিয়ে বরণ করে নেন এবং পরে বর্তমান উপাচার্যসহ সাবেক উপাচার্যবৃন্দ বঙ্গবন্ধুর ম্যুরালে পুষ্পস্তবক অর্পণের মাধ্যমে শ্রদ্ধাঞ্জলি নিবেদন করেন।
আবেগঘন এই অনুষ্ঠানে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্যবৃন্দের মধ্যে উপস্থিত ছিলেন অধ্যাপক ডা. মোঃ নজরুল ইসলাম, অধ্যাপক ডা. প্রাণ গোপাল দত্ত, অধ্যাপক ডা. কামরুল হাসান খান, অধ্যাপক ডা. কনক কান্তি বড়ুয়া।
আরো উপস্থিত ছিলেন বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের সম্মানিত উপ-উপাচার্য (প্রশাসন) অধ্যাপক ডা. মুহাম্মদ রফিকুল আলম, উপ-উপাচার্য (গবেষণা ও উন্নয়ন) অধ্যাপক ডা. মোঃ জাহিদ হোসেন, উপ-উপাচার্য (শিক্ষা) অধ্যাপক ডা. একেএম মোশাররফ হোসেন, কোষাধ্যক্ষ অধ্যাপক ডা. মোহাম্মদ আতিকুর রহমান, ডেন্টাল অনুষদের ডীন অধ্যাপক ডা. মোহাম্মদ আলী আসগর মোড়ল, বেসিক সাইন্স ও প্যারা ক্লিনিক্যাল সাইন্স অনুষদের ডীন অধ্যাপক ডা. খন্দকার মানজারে শামীম, সার্জারি অনুষদের ডীন অধ্যাপক অধ্যাপক ডা. ছয়েফ উদ্দিন আহমেদ, মেডিসিন অনুষদের ডীন অধ্যাপক ডা. মাসুদা বেগম, শিশু অনুষদের ডীন অধ্যাপক ডা. শাহীন আকতার, নার্সিং অনুষদের ডীন অধ্যাপক ডা. মোহাম্মদ হোসেন, মেডিক্যাল টেকনোলজি অনুষদের ডীন অধ্যাপক ডা. দেবব্রত বনিক, প্রক্টর অধ্যাপক ডা. মোঃ হাবিবুর রহমান দুলাল, রেজিস্ট্রার অধ্যাপক ডা. এবিএম আব্দুল হান্নান, গ্রন্থাগারিক অধ্যাপক ডা. মোঃ হারিসুল হক, হল প্রভোস্ট অধ্যাপক ডা. এস এম মোস্তাফা জামান প্রমুখ।