বাংলাদেশী হত্যাকাণ্ডে জড়িতদের বিচারের প্রতিশ্রুতি লিবিয়ার

0
139
728×90 Banner

ডেইলি গাজীপুর প্রতিবেদক : লিবিয়ার জাতিসঙ্ঘ স্বীকৃত ত্রিপোলি ভিত্তিক জাতীয় সরকার (জিএনএ) দেশটিতে ২৬ বাংলাদেশী নাগরিক হত্যার সঙ্গে জড়িত অপরাধীদের বিচারের সম্মুখীন করবে বলে বাংলাদেশকে প্রতিশ্রুতি দিয়েছে। লিবিয়ার পররাষ্ট্র মন্ত্রণালয় এক শোকবার্তা এই হত্যাকান্ডের তীব্র নিন্দা জানায়। আজ বাংলাদেশের পররাষ্ট্র মন্ত্রণালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ কথা জানানো হয়েছে।
এই হত্যাকাণ্ডকে ‘কাপুরুষোচিত’ আখ্যা দিয়ে এ ঘটনার তদন্ত ও বিচার সংক্রান্ত পদক্ষেপ সম্পর্কে বাংলাদেশ সরকারের পাশাপাশি নিহতদের পরিবারের সদস্যদেরও ত্রিপোলি জানাবে বলে উল্লেখ করা হয়। শোকবার্তায় লিবিয়া সরকার ক্ষতিগ্রস্ত পরিবারগুলোর পাশাপাশি বাংলাদেশ সরকারের কাছে গভীর সমবেদনা জ্ঞাপন করে।
গত ২৮ মে ২৬ জন বাংলাদেশীসহ ৩০ জন ইউরোপ অভিবাসন প্রত্যাশী লিবিয়ার রাজধানী ত্রিপোলি থেকে ১৮০ কিলোমিটার দক্ষিণ-পশ্চিমে মিজদা শহরে একটি আস্তানায় বন্দী অবস্থায় জিম্মিকারীদের হাতে হত্যার শিকার হন। এতে আরও ১১ জন বাংলাদেশী আহত হয়।
বেঁচে যাওয়া ব্যক্তিরা ত্রিপোলির বাংলাদেশ মিশনের কর্মকর্তাদের জানান, ভূ-মধ্যসাগরের ওপারে অবৈধভাবে পাচারের জন্য মানব পাচারকারী দলটি বাংলাদেশি নাগরিকদের আরও অর্থের দাবিতে তাদের নির্যাতন করছিল।
এদিকে, র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)-৩ এর একটি দল আজ ২৬ বাংলাদেশী নাগরিক পাচারের সাথে জড়িত থাকার অভিযোগে কামাল হোসেন ওরফে হাজী কামাল (৫৫) নামের মানব পাচারকারী দলের এক হোতাকে গ্রেফতার করেছে। এছাড়া এ ঘটনায় আইন প্রয়োগকারী সংস্থা ভৈরব থেকে মোহাম্মদ বাহারুল আলম ওরফে বাচ্চু মিলিটারি নামের আরও একজনকে গ্রেফতার করেছে।

Print Friendly, PDF & Email
728×90 Banner

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here