Daily Gazipur Online

বাউনিয়াবাদ বস্তিতে আগুনে ৪৩ ঘর ও ১৩ দোকান পুড়ে ছাই

এস,এম,মনির হোসেন জীবন : রাজধানীর মিরপুরের কালশী বাসস্ট্যান্ড সংলগ্ন বাউনিয়াবাদের সি ব্লকের একটি বস্তিতে লাগা আগুন নিয়ন্ত্রনে এসেছে।
এদিকে, দি লাইফ সেভিং ফোর্স বাহিনী সুত্রে জানা যায়, অগ্নিকান্ডের খবর পেয়ে ফায়ার সার্ভিসের মোট ১২টি ইউনিট যৌথভাবে চেষ্টা চালিয়ে আজ বুধবার সকাল ৬টা ২৮ মিনিটের সময় আগুন পুরোপুরি ভাবে নির্বাপন করতে সক্ষম হয়।আগুনে ৪৩টি বস্তি ঘর ও ১৩টি দোকান এবং বিভিন্ন ধরনের মালামাল পুড়ে ছাই হয়ে গেছে।
ফায়ার সার্ভিস এন্ড সিভিল ডিফেন্স সদরদপ্তরের কন্ট্রোল রুমের ডিউটি অপারেটর মো: আনিছুর রহমান আজ বুধবার সকালে এসব তথ্য নিশ্চিত করেন।
তিনি জানান, মঙ্গলবার দিবাগত রাত ২ টা ১০ মিনিটের দিকে মিরপুরের কালশী বাসস্ট্যান্ড সংলগ্ন বাউনিয়াবাদের সি ব্লকের ওই বস্তিতে হঠাৎ করে আগুনের সূত্রপাত হয়।পরে খবর পেয়ে ঘটনাস্থলে মিরপুর, তেজগাঁও, কুর্মিটোলা ও টঙ্গী থেকে মোট ১২টি ইউনিট দ্রুত ঘটনাস্থলে পৌছে আগুন নিয়ন্ত্রনে কাজ শুরু করে। পরে সেই আগুন আজ বুধবার ৩ টা ১০ মিনিটে নিয়ন্ত্রণে আনে দমকল বাহিনীর কর্মীরা। পরবর্তীতে আজ সকাল ৬টা ২৯ মিনিটের দিকে আগুন সম্পূর্ণ ভাবে নির্বাপন করা হয়।এতে হতাহতের কোন ঘটনা ঘটেনি।
মো: আনিছুর রহমান আরও জানান,অগ্নিকান্ডের কারণে ওই বস্তির ছোট বড় মোট ৪৩টি বস্তি ঘর ও ১৩টি বিভিন্ন ধরনের ব্যবসা প্রতিষ্ঠান ও দোকান পুড়ে গেছে। ক্ষয়ক্ষতির পরিমান এবং কীভাবে আগুনের সূত্রপাত হয়েছে প্রাথমিকভাবে তা জানা সম্ভব হয়নি।এটি তদন্ত সাপেক্ষ বলা যাবে। এবিষয়ে এখনও পর্যন্ত কোন তদন্ত কমিটি গঠন করা হয়নি।
তবে, বৈদু্তিক গোলযোগ,গ্যাস,রান্নাঘর কিংবা সিগারেটের আগুন থেকে অগ্নিকান্ডের সুত্রপাত হতে পাবে বলে প্রাথমিক ভাবে ধারনা করা হচেছ।
উল্লেখ্য, ২০১৯ সালে ২৬ ডিসেম্বর দিবাগত মধ্যরাতে এই বস্তিতে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছিল।