Daily Gazipur Online

বান্দরবানে শহর জুড়ে চলছে হরতাল আর পিকেটিং

রিমন পালিত, বান্দরবান প্রতিনিধিঃ শহর আওয়ামী লীগ নেতা চথোয়াইমংকে অপহরণের পর হত্যার প্রতিবাদে বান্দরবানে জেলা আওয়ামী লীগের ডাকা আধাবেলা হরতাল চলছে। রোববার সকাল থেকে হরতালের সমর্থনে শহরজুড়ে বিক্ষোভ মিছিল ও কোথাও কোথাও পিকেটিং করেছে হরতালকারীরা। তবে কোথাও কোনো বিশৃংখলার খবর পাওয়া যায়নি। বন্ধ রয়েছে সবধরনের যান চলাচল ও ব্যবসা প্রতিষ্ঠান।
এদিকে, হরতালের কারণে ভোগন্তিতে পড়েছেন সাধারণ মানুষ। শহরের বাসষ্টেশনে দূর গন্তব্যের মানুষ যানবাহনের জন্য অপেক্ষা করছেন। কেউবা পায়ে হেঁটে গন্তব্যের উদ্দ্যেশ্যে রওনা হয়েছেন। সপ্তাহের বাজারের দিনও যান চলাচল বন্ধ থাকায় প্রভাব পড়েছে ব্যবসা-বাণিজ্যেও।
সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা শহীদুল ইসলাম জানান, হরতালকে কেন্দ্র করে অপ্রীতিকর ঘটনা এড়াতে বিভিন্ন গুরুত্বপূর্ণ মোড়ে পুলিশ কড়া নজর রাখছে। যেকোনো ধরনের পরিস্থিতি এড়াতে পুলিশ প্রস্তুত রয়েছে।
গত ২২ মে বান্দরবান সদর উপজেলার কুহালং ইউনিয়নের উজিপাড়া গ্রাম থেকে শহর আওয়ামী লীগের সহ সভাপতি ও সাবেক পৌর কাউন্সিলর চথোয়ই মং মার্মাকে একদল সন্ত্রাসী অপহরণ করে। এর তিনদিন পর ২৫ মে দুপুরে একই ইউনিয়নের জর্ডান পাড়া থেকে তার মৃতদেহ উদ্ধার করে পুলিশ।
এ ঘটনার জন্য পাহাড়ের আঞ্চলিক রাজনৈতিক সংগঠন জনসংহতি সমিতিকে দায়ী করে হরতাল আহ্বান করে জেলা আওয়ামী লীগ।