বার্ডোর ৩০ বছরে পদার্পন

0
131
728×90 Banner

ডেইলি গাজীপুর প্রতিবেদক : প্রতিবন্ধীদের সংগঠন ব্লাইন্ড এডুকেশন এন্ড রিহেবিলিটেশন ডেভেলপমেন্ট অর্গানাইজেশন (বার্ডো) এর ২৯ বছর শেষ করে ৩০ বছরে পদার্পন উপলক্ষে গুগল মিটে বিকাল ৫ ঘটিকায় একটি ভার্চুয়াল আলোচনা অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে অংশগ্রহন করেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের পরিকল্পনা মন্ত্রণালয়ের মাননীয় মন্ত্রী এম.এ মান্নান এমপি। বিশেষ অতিথি হিসেবে অংশগ্রহন করেন আহসান গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক ইঞ্জিনিয়ার কামরুল আহসান এবং এনার্জিপ্যাকের পরিচালক ইঞ্জিনিয়ার নুরুল আক্তার, সম্মানিত অতিথি হিসেবে অংশগ্রহন করেন সাবিনা আলম, পরিচালক, এবিসি রিয়েল এষ্টেট লি:,বোর্ড পরিচালক বাংলাদেশ মহিলা চেম্বার অফ কমার্স এন্ড ইন্ডাষ্ট্রিজ। উক্ত আলোচনায় বার্ডোর প্রতিষ্ঠাতা এবং নির্বাহী পরিচালক মোঃ সাইদুল হক বার্ডোর কার্যক্রমগুলো তুলে ধরেন।
তিনি বলেন, বার্ডোর উল্লেখযোগ্য কার্যক্রমগুলো হলো: দৃষ্টি প্রতিবন্ধী শিশুদের জন্য আবাসিক বিদ্যালয়, কম্পিউটার প্রশিক্ষণ, ব্রেইল লাইব্রেরী, ব্রেইল বই প্রোডাকশন সেন্টার, চাকুরি প্রদান এবং সমাজ ভিত্তিক পূর্ণবাসন এর মতো উন্নয়নমূলক কাজ। আলোচনা সভায় প্রধান অতিথি এম.এ মান্নান পরিকল্পনামন্ত্রী বলেন, প্রতিবন্ধী ব্যক্তিদের উন্নয়নে সবাইকে একযোগে কাজ করার আহবান জানান। সবসময় তিনি প্রতিবন্ধী মানুষের উন্নয়নে কাজ করে যাবেন তিনি তাদের পাশে ছিলেন, আছেন এবং থাকবেন। বাংলাদেশ সরকার প্রতিবন্ধী মানুষদের সাথে আছেন।
বিশেষ অতিথি ইঞ্জিনিয়ার কামরুল আহসান বলেন, তিনি সবসময় বার্ডোর পাশে থাকবেন। মিডিয়া পার্টনার হিসেবে বার্ডোর সাথে অংশগ্রহন করেনৈ দনিক ইত্তেফাক এবং বাংলাদেশ পোষ্ট । সভায় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন বার্ডোর সভাপতি মোঃ জাহাঙ্গীর আলম, সহ সভাপতি হোসনে আরা বেগম, উপদেষ্টা জনাব মোশাররফ হোসেন মজুমদার, মেহেদী শাহিন দিলদার, হুমায়ুন কবির সহ প্রমুখ ব্যক্তিবর্গ। উক্ত আলোচনায় অংশগ্রহনকারী সবাই তাদের মূল্যবান বক্তব্য প্রদান করেন এবং আগামী দিনের পথ চলার জন্য বার্ডোকে সুভাশিষ দেন।

Print Friendly, PDF & Email
728×90 Banner

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here