বিএনপি দেশকে ফের দুর্নীতিতে চ্যাম্পিয়ন করতে চায়: কাদের

0
72
728×90 Banner

ডেইলি গাজীপুর প্রতিবেদক : বাংলাদেশ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, দুর্নীতি কারা করেছে? বিএনপি ক্ষমতায় এসে দেশকে আবারও দুর্নীতিতে চ্যাম্পিয়ন করবে, দুর্বৃত্তায়ন করবে। লুটেরা, ঘাতক ও সন্ত্রাসীদের বাংলাদেশ হতে দেওয়া হবে না। জীবন থাকতে সেই বাংলাদেশ হতে দেব না।
শুক্রবার (২২ আগস্ট) বিকেলে রাজধানীর ফার্মগেটে বাংলাদেশ কৃষি গবেষণা কাউন্সিল (বিএআরসি) মিলনায়তনে জাতীয় শোক দিবস উপলক্ষে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ মন্তব্য করেন।
দলের নেতাকর্মীদের কঠিন সময়ের জন্য প্রস্তুত থাকতে হবে উল্লেখ করে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, বৈশ্বিক পরিস্থিতি আমরা সৃষ্টি করিনি, তারপরও আমরা ভুক্তভোগী। যুক্তরাজ্যে ১০ শতাংশ থেকে ১৮ শতাংশ বাড়তে পারে মূল্যস্ফীতি। আমাদেরকেও প্রস্তুত থাকতে হবে।
মৎস্য ও প্রাণীসম্পদ মন্ত্রী শ ম রেজাউল করিম বলেন, বঙ্গবন্ধু হত্যাকাণ্ডের ঘটনায় প্রত্যক্ষ-পরোক্ষভাবে জড়িতদের এবং এ হত্যার সুবিধাভোগীদের চিহ্নিত করতে উচ্চ ক্ষমতাসম্পন্ন তদন্ত কমিশন গঠন করতে হবে। দেশের ভেতরে-বাইরে যারা আছে, তাদের স্বরূপ উন্মোচন করতে হবে।
বাংলাদেশ কৃষি অর্থনীতি সমিতির সভাপতি সাজ্জাদুল হাসান বলেন, বঙ্গবন্ধু বলেছিলেন মুসলিমরা তাদের ধর্ম পালন করবে, হিন্দুরা তাদের ধর্ম পালন করবে, খ্রিস্টানরা তাদের ধর্ম পালন করবে। কিন্তু ধর্মকে রাজনীতিতে ব্যবহার করতে দেওয়া যাবে না। সেজন্য বঙ্গবন্ধুকে ধর্মনিরেপক্ষতা দর্শনের এশিয়ার মূল নেতা বলেছেন নোবেলবিজয়ী অর্থনীতিবিদ অমর্ত্য সেন।
বাংলাদেশ কৃষি অর্থনীতি সমিতির সভাপতি সাজ্জাদুল হাসানের আলোচনা সভায় সভাপতিত্ব করেন।

Print Friendly, PDF & Email
728×90 Banner

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here