বিবার্তা-জাগরণে নাশকতার প্রতিবাদে মানববন্ধন ও সড়ক অবরোধ

0
32
728×90 Banner

ডেইলি গাজীপুর সংবাদ বিজ্ঞপ্তি : সরকার নিবন্ধিত অনলাইন নিউজ পোর্টাল বিবার্তা২৪ডটনেট ও জাগরণ আইপি টিভির কার্যালয়ে নাশকতা-ভাঙচুর-চুরির প্রতিবাদে এবং সরকারি অনুদানে নির্মিত পূর্ণদৈর্ঘ্য শিশুতোষ চলচ্চিত্র ‘মাইক’ এর ফুটেজ উদ্ধারের দাবিতে বাংলামোটরের প্রধান সড়ক অবরোধ করে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ করেছে বিবার্তা এবং জাগরণের সুহৃদ-স্বজনেরা।
প্রতিবাদ সমাবেশে বক্তারা বলেন, আমরা এই ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই। অবিলম্বে এই ঘটনা সাথে জড়িতদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থাসহ মাইক চলচ্চিত্রের ফুটেজ উদ্ধারের বিষয়ে প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করছি।
রবিবার (১৯ ফেব্রুয়ারি) সকাল ১১টায় রাজধানীর বাংলামোটর মোড়ে পদ্মা ইসলামী লাইফ ইনসিওরেন্স টাওয়ারের সামনে আয়োজিত মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ থেকে এই দাবি জানান বক্তারা।
মানববন্ধনে জাসদ (ইনু)-এর কেন্দ্রীয় কমিটির দফতর সম্পাদক সাজ্জাদ হোসেন বলেন, বিবার্তা ও জাগরণ টিভির কার্যালয়ে হামলা গণমাধ্যমের জন্য অশনিসংকেত। আমরা জাসদের পক্ষ থেকে এই ঘটনায় জড়িতদের বিরুদ্ধে সর্বোচ্চ শাস্তি নিশ্চিত করার আহ্বান জানাচ্ছি ।
কচুয়া উপজেলা পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ইকবাল আজিজ শাহীন বলেন, আজকে এই মানববন্ধনে সবার বক্তব্যে একটা কথা ফুঁটে উঠেছে, সেটি হচ্ছে- স্বাধীনতা বিরোধীরা এই ঘটনা ঘটিয়েছে। আমি স্পষ্ট করে বলতে চাই, আগামী ২৪ ঘণ্টার মধ্যে ‘মাইক’ চলচ্চিত্রের ফুটেজ ফিরিয়ে দেয়া হোক। অন্যথায় আমরা রাজপথে নামতে বাধ্য হব।
বাংলাদেশ মুক্তিযুদ্ধ মঞ্চের সভাপতি আমিনুল ইসলাম বুলবুল বলেন, পরিকল্পিত হামলার মাধ্যমে শিশুতোষ চলচ্চিত্র ‘মাইক’ এর ফুটেজ চুরি করা হয়েছে। এই ঘটনা তারাই করেছে, যাদের বঙ্গবন্ধু নিয়ে ও মুক্তিযুদ্ধ বিষয়ে আদর্শিক সমস্যা রয়েছে। সুতরাং আমি মনে করি, বিবার্তা সম্পাদক বাণী ইয়াসমিন হাসি ও জাগরণ টিভির সম্পাদক এফ এম শাহীন মুক্তিযুদ্ধের স্বপক্ষে কাজ করায় এই হামলা হয়েছে। গণমাধ্যম দুটির সম্পাদক ওইদিন অফিসে থাকলে হয়ত তাদেরকে সাগর-রুনি দম্পতির মতো হত্যা করা হতো। অবিলম্বে এই ঘটনায় জড়িতদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে হবে। অন্যথায় আমরা রাজপথে নামতে বাধ্য হব।
ঢাকা বিশ্ববিদ্যালয়ের রোকেয়া হল ছাত্র সংসদের সাবেক এজিএস ফাল্গুনী দাস তন্বী বলেন, এই রকম একটি জঘন্য ঘটনার প্রেক্ষিতে আমাদের বিচারের দাবিতে দাঁড়াতে হবে, সেটাও কখনও কল্পনা করিনি। আমি এই ঘটনায় জড়িতদের বিরুদ্ধে অবিলম্বে ব্যবস্থা গ্রহণের জোর দাবি জানাচ্ছি।
ছাত্রমৈত্রীর কেন্দ্রীয় কমিটির সভাপতি অতনু দাস আলো বলেন, স্বাধীনতার স্বপক্ষের শক্তি বিবার্তা ও জাগরণ আইপি টিভির কার্যালয়ে হামলা ও চুরি করা হয়েছে। এটা মানা যায় না। অবিলম্বে এই ঘটনায় জড়িতদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে হবে। অন্যথায় ছাত্রসমাজ রাজপথে নামতে বাধ্য হবে।
ছাত্রমৈত্রীর কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক অদিতি আদৃতা সৃষ্টি বলেন, বিবার্তা ও জাগরণ আইপি টিভি মুক্তিযুদ্ধের পক্ষে কাজ করে আসছে। ফলে কারা এই দুটি গণমাধ্যমের উপর হামলা ও ভাঙচুর করেছে, সেটি আমাদের বুঝতে বাকী থাকে না। আমি স্পষ্ট করে বলতে চাই, যতদিন এই ঘটনায় জড়িতদের বিরুদ্ধে দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিত করা না হবে ততদিন আমাদের আন্দোলন চলবে।
ঢাকা বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতির সাবেক সভাপতি আবির রায়হান বলেন, অনলাইন গণমাধ্যম বিবার্তা ও জাগরণ টিভির কার্যালয়ে হামলা, ভাঙচুর, চুরি হয়েছে। এটা খুবই দুঃখজনক এবং একইসাথে গণমাধ্যমের জন্য অশনিসংকেত। আমি এই ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই।
স্লোগান একাত্তরের সাবেক সভাপতি ছাত্রনেতা ফয়েজুল্লাহ মানিক বলেন, বিবার্তা ও জাগরণ আইপি টিভির কার্যালয়ে নাশকতার ঘটনায় তীব্র নিন্দা জানাই। অবিলম্বে এই ঘটনায় জড়িতদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার জোর দাবি জানাচ্ছি।
জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ছাত্রী মাবুদা বলেন, ‘মাইক’ চলচ্চিত্রটি ছিল বঙ্গবন্ধুর ঐতিহাসিক ৭ মার্চের ভাষণকে ঘিরে। কাজেই এই চলচ্চিত্রের ফুটেজ যারা চুরি করেছে, তারা নিঃসন্দেহে স্বাধীনতা বিরোধী শক্তি।
ঢাকা কলেজের ছাত্রনেতা সজীব বলেন, বিবার্তা ও জাগরণ আইপি টিভিতে যারা হামলা করেছে তারা একাত্তরের পরাজিত শক্তি। কাজেই তাদেরকে রুখে দিতে হবে।
গৌরব’৭১ এর সভাপতি মনিরুল ইসলাম মনি বলেন, আজ প্রায় ১১ দিন হয়ে গেল, অথচ এই ঘটনার সুরাহা এখনো হয় নাই! অনতিবিলম্বে এই ঘটনার সুরাহা করতে হবে। অন্যথায় আমরা রাজপথে লাগাতার কর্মসূচি দিতে বাধ্য হব।
জাগরণ টিভির প্রধান সম্পাদক ও গৌরব ‘৭১ এর সাধারণ সম্পাদক এফ এম শাহীন বলেন, আমাদের অফিসে হামলার নির্দেশদাতা পদ্মা লাইফ ইন্সুইরেন্স চেয়ারম্যান ফকরুল ইসলাম- আমরা জানতে পেরেছি সে জামায়াতের সাবেক কেন্দ্রীয় নেতা ও বর্তমান কোম্পানীগঞ্জ উপজেলার বিএনপি সদস্য। ২০১৩ সালে প্রায় সকল নাশকতায় তিনি অর্থদাতা। বর্তমান সময়ে তার খুঁটির জোর তারই জামাতা কুমিল্লা চান্দিনা উপজেলা আওয়ামী লীগের সভাপতি মুনকাতিম আশরাফ টিটু। এই চক্রের হোতাদের দ্রুত চিহ্নিত করে তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়ার দাবি জানাচ্ছি।
জাগরণ আইপি টিভির প্রধান সম্পাদক এফ এম শাহীনের সঞ্চালনায় সমাবেশে আমরা মুক্তিযোদ্ধার সন্তান সংগঠনের সাধারণ সম্পাদক মো. আবদুল্লাহ আল মমিন, গণমাধ্যমকর্মী আশরাফুল উল্যাহ খান, বিবার্তা২৪ডটনেটের সম্পাদক বাণী ইয়াসমিন হাসি, বিবার্তার বার্তা সম্পাদক হাবিবুর রহমান রোমেল, মুক্তিযুদ্ধের স্বপক্ষের বিভিন্ন সংগঠনের নেতৃবৃন্দ
উপস্থিত ছিলেন।

Print Friendly, PDF & Email
728×90 Banner

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here