বিমানবন্দরে পথচারীদের রাস্তা দখল করে ফুটপাত বাণিজ্য

0
77
728×90 Banner

ডেইলি গাজীপুর প্রতিবেদক : রাজধানীর বিমানবন্দর বঙ্গমাতা কলেজের গলিতে পথচারীদের রাস্তা দখল করে ফুটপাত চাঁদাবাজির অভিযোগ পাওয়া গেছে।
জানাগেছে,রাস্তার দুই পাশ দখল নিয়ে এই এই বাণিজ্য চলছে দীর্ঘ দিন যাবৎ।হাজী ক্যাম্পের বিপরীত পাশে চোখ তাকালেই দেখা যাবে দীর্ঘ সারি সারি দোকান।মাছ,তরকারি, ফল,ভাজাপোড়ার দোকান,কাপড়ের দোকান,সহ বিভিন্ন হরেক রকম দোকান,সব মিলিয়ে প্রায় ১৫০-২০০ দোকান।এই দোকান গুলোর জন্যই সারাক্ষণ লেখে থাকে যানযট।পথচারী ঠিকমতো তাদের গন্তব্যে পৌঁছাতে পারছেনা।কিছু দিন আগে উওরা জোনের উপপুলিশ কমিশনার মোর্শেদ আলম ফুটপাত উঠিয়ে নিলেও ফের আবার কিছু অসাধু কমকর্তা এই ফুটপাত বসিয়ে আবার বাণিজ্য শুরু করেছে।
জয় নামে একজন দোকানী জানান,প্রতিদিন ৫০০ টাকা চাঁদাদিতে হয়।না দিলে দোকান বসানো যায় না।নাসিম নামে একজন মাছের দোকানী বলেন,প্রতিদিন ১০০০ টাকা করে দেই।কাকে দেন জিজ্ঞেস করলে তিনি বিষয়টি এরিয়ে গিয়ে বলেন,আপনার তো জানেন,তবে নাম না প্রকাশের শর্থে একজন দোকানী বলেন,এয়ারপোর্টে পুলিশ বক্সের এস আই সফিক,লিজাউর রহমান বিপুল,ডিবজল বাবু,সহ বেশ কয়েকজন মিলে এই চাঁদার টাকা ভাগবাটোয়ারা করে নেয়। এই টাকার ভাগ চলে যায় উপর মহলের কিছু নেতা কর্মীর কাছে।বিকেল হতেই কিছু দাগী আসামি দের দিয়ে এই টাকা তোলা হয়।
ফুটপাত বাণিজ্যের বিষয় এয়ারপোর্ট থানার অফিসার ইনচার্জ ফরমান আলী বলেন,কে বা কারা এই দোকান বসিয়েছে তা তিনি জানেন না,সিটি করপোরেশন নিবার্হী ম্যাজিস্ট্রেট জুলকার নয়ন বলেন।জনগণের রাস্তা দখল করে ফুটপাত বাণিজ্য চলবে না।এই রাস্তার মালিক জনগণ। দু একের মধ্যেই অভিযান পরিচালনা করা হবে।

Print Friendly, PDF & Email
728×90 Banner

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here