বিরোধী রাজনৈতিক দলের উপর দমন-পীড়নের তীব্র নিন্দা জানিয়েছে কমিউনিস্ট পার্টি

0
90
728×90 Banner

ডেইলি গাজীপুর সংবাদ বিজ্ঞপ্তি : বাংলাদেশের কমিউনিস্ট পার্টি (মার্কসবাদী)র কেন্দ্রীয় কমিটির সভাপতি কমরেড ডাঃ এম এ সামাদ ও সাধারণ সম্পাদক কমরেড সাহিদুর রহমান আজ ১৮ সেপ্টেম্বর ২০২২ সংবাদপত্রে দেয়া এক বিবৃতিতে ঢাকাসহ সারাদেশে বিএনপিসহ বিরোধী রাজনৈতিক দলের সভা—সমাবেশে সরকার দলীয় সন্ত্রাসী ও পুলিশী হামলা—নির্যাতনের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন।
বিবৃতিতে নেতৃদ্বয় বলেন, সভা—সমাবেশ, সেমিনার মিটিং মিছিল হরতালসহ তাদের রাজনৈতিক কর্মসূচী ও মত প্রকাশের স্বাধীনতা প্রত্যেক নাগরিকের সাংবিধানিক অধিকার। দেশে তো এখন মার্শাল নেই কিন্তু বর্তমান সরকার জনগণের ভোটাধিকার ও গণতান্ত্রিক অধিকার হরণ করে দুর্নীতি—লুটপাট ও ফ্যাসিবাদী দুঃশাসন কায়েম করেছে। ইচ্ছে মতো সিন্ডিকেট করে দ্রব্য পণ্যের লাগামহীন মূল্যবৃদ্ধির কারণে জনদুর্ভোগ চরমে। সরকার মূল্য বৃদ্ধি রোধে কার্যকর ব্যবস্থা না নিয়ে মুনাফাখোর সিন্ডিকেটের স্বার্থই রক্ষা করে চলেছে।
নেতৃদ্বয় আরও বলেন, দমন—পীড়ন, নির্যাতন, হামলা—মামলা করে অতীতে কোন স্বৈরশাসক ক্ষমতায় টিকে থাকতে পারেনি, বর্তমান সরকারও পারবে না। সরকার এখন বেপরোয়া আচরন করছে অতীত থেকে শিক্ষা নিয়ে গণতান্ত্রিক আন্দোলনে পুলিশী হস্তক্ষেপ ও দলীয় সন্ত্রাসীদের হামলা, নির্যাতন বন্ধের জোর দাবি জানান। একই সাথে সরকারের হামলা, মামলা, দমন নির্যাতনের বিরুদ্ধে জনগনকে প্রতিরোধ আন্দোলনে শামিল হওয়ার আহবান জানান।

Print Friendly, PDF & Email
728×90 Banner

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here